মুক্তিযোদ্ধা রিক্সাচালক পরশ চন্দ্রকে অটো রিক্সা উপহার দিলেন অয়ন ওসমান

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

মহান মুক্তিযুদ্ধের বীর মুক্তিযোদ্ধা পরশ চন্দ্র দে’র জীবিকা নির্বাহের ব্যবস্থা করে দিলেন একেএম অয়ন ওসমান। অটো রিক্সা ভাড়া দিয়ে জীবিকা নির্বাহের জন্য একটি অটো রিক্সা ওই মুক্তিযোদ্ধাকে উপহার হিসেবে দিয়েছেন একেএম অয়ন ওসমান।

জানাগেছে, ১৯৭১ সালে মুক্তিযুদ্ধে অবদান রাখা বীর মুক্তিযোদ্ধার নাম পরশ চন্দ্র দে। দেশ স্বাধীনের পর মুক্তিযোদ্ধাদের তালিকায় নাম আসে তার। তালিকায় নামের ভুল আসায় সরকারের দেওয়া মুক্তিযোদ্ধাদের সুযোগ সুবিধা পায়নি তিনি। পরশ চন্দ্র দে এর স্থলে নাম আসে পরশ চন্দ্র দেব। সংশোধনের জন্য জমা দেওয়া সংশ্লিষ্ট দপ্তরে। যা প্রক্রিয়াধীন রয়েছে। যে কারনে রিক্সা চালিয়ে বৃদ্ধ বয়সে সংসার চালান তিনি।

এই বীর মুক্তিযোদ্ধার অসহায়ত্বের কথা শুনে এগিয়ে আসেন ভাষাসৈনিক, মুক্তিযোদ্ধা, মুক্তিযুদ্ধের সংগঠকের পরিবারের সন্তান অয়ন ওসমান। এই মুক্তিযোদ্ধার সচ্ছলতায় জেড এন্ড গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক অয়ন ওসমান নিজ অর্থায়নে একটি ব্যাটারী চালিত অটোরিক্সা কিনে দেন। যাতে তিনি এটি ভাড়া দিয়ে সচ্ছলভাবে সংসার চালাত পারেন।

রিক্সার কাগজপত্র ও চাবি তুলে দেওয়ার সময় উপস্থিত ছিলেন- নারায়ণগঞ্জ সরকারি তোলারাম কলেজ ছাত্রলীগের সভাপতি ও মহানগর ছাত্রলীগের সভাপতি হাবিবুর রহমান রিয়াদ প্রধান, জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক আশরাফুল ইসমাঈল রাফেল প্রধান, যুবলীগ নেতা আহাম্মেদ কাউছার, তোলারাম কলেজ শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক আসাদুজ্জামান প্রমূখ।