সোনারগাঁও উপজেলা পরিষদের চেয়ারম্যান নির্বাচিত সামসুল ইসলাম ভূঁইয়া

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

নারায়ণগঞ্জের সোনারগাঁও উপজেলা পরিষদের উপ-নির্বাচনে আওয়ামীলীগের নৌকা প্রতীকে মনোনিত চেয়ারম্যান প্রার্থী অ্যাডভোকেট সামসুল ইসলাম ভূঁইয়া নির্বাচিত হয়েছেন। একমাত্র তিনি ছাড়া আর কোনো প্রার্থী না থাকায় তাকে বিনাপ্রতিদ্বন্ধিতায় চেয়ারম্যান নির্বাচিত ঘোষণা করেছেন জেলা নির্বাচন অফিসার ও উপ-নির্বাচনের রিটার্নিং অফিসার মতিয়ুর রহমান।

২০ সেপ্টেম্বর সোমবার সকালে রিটার্নিং কর্মকর্তা ও জেলা নির্বাচন কর্মকর্তা মােহাম্মদ মতিয়ুর রহমান এই ঘোষণা দেয়ার পর সোনারগাঁ উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আতিকুল ইসলাম ওই বিজ্ঞপ্তি জারি করেন।

সোনারগাঁ উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আতিকুল ইসলাম বলেন, অ্যাডভোকেট সামসুল ইসলাম ভূঁইয়া একক প্রার্থী হওয়ায় তিনি বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হতে হয়েছেন।

এর আগে গত ২২ জুলাই উপজেলা পরিষদের চেয়ারম্যান মােশারফ হােসেনের মৃত্যুতে উপজেলা পরিষদটি শূণ্য ঘোষণা করেন স্থানীয় সরকার মন্ত্রনালয়। ২ সেপ্টেম্বর উপনির্বাচনের তফসিল ঘােষণা করে নির্বাচন কমিশন। ঘোষিত অনুযায়ী আগামী ৭ অক্টোবর ভােট হওয়ার কথা ছিল।

যদিও এই উপ-নির্বাচনে মনােনয়নপত্র সংগ্রহ করেছিলেন আওয়ামীলীগের আরো ৬জন। কিন্তু মনােনয়নপত্র জমার শেষ দিন ১৩ সেপ্টেম্বর বিকেল ৫টা পর্যন্ত আওয়ামী লীগের প্রার্থী সামসুল ইসলাম ভূঁইয়া ছাড়া আর কেউ মনােনয়নপত্র জমা দেননি।

ফলে একক প্রার্থী হিসেবে আওয়ামী লীগের মনােনীত প্রার্থী অ্যাডভোকেট সামসুল ইসলাম ভূঁইয়া ছিলেন। এর আগে মনােনয়ন বৈধ ঘােষণা করা হয়েছে। যেহেতু একজন প্রার্থী, তাই আর মার্কা দেওয়ার কোনো বিধান নেই। এ অবস্থায় অ্যাডভোকেট সামসুল ইসলাম ভূঁইয়াকে বিনা প্রতিদ্বন্দ্বিতায় বিজয়ী ঘোষণা করে গণবিজ্ঞপ্তি জারি করা হয়েছে। এরপর গেজেট প্রকাশ করার জন্য নির্বাচন কমিশন সচিবালয়ে পাঠানো হবে।