সামসুল ইসলাম ভুঁইয়াকে মুল্যায়ন করায় সোনারগাঁয়ের সন্তান হিসেবে আমি গর্বিত: জুয়েল

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

নারায়ণগঞ্জের সোনারগাঁও উপজেলা পরিষদের উপ-নির্বাচনে আওয়ামীলীগের নৌকা প্রতীকে অ্যাডভোকেট সামসুল ইসলাম ভুঁইয়াকে মনোনিত করায় বাংলাদেশ আওয়ামীলীগের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং নারায়ণগঞ্জ-৪(ফতুল্লা-সিদ্ধিরগঞ্জ) আসনের সংসদ সদস্য একেএম শামীম ওসমানের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন নারায়ণগঞ্জ জেলা আইনজীবী সমিতির নির্বাচিত সাবেক দুইবারের সভাপতি অ্যাডভোকেট হাসান ফেরদৌস জুয়েল।

জানাগেছে, নারায়ণগঞ্জ জেলা আইনজীবী সমিতির সদস্য যেসব আইনজীবী সোনারগাঁয়ের বাসিন্দা সেইসব সোনারগাঁয়ের আইনজীবীদের পক্ষ থেকে সোনারগাঁও উপজেলা পরিষদের উপ-নির্বাচনে চেয়ারম্যান পদে আওয়ামীলীগের নৌকা প্রতীকে মনোনিত অ্যাডভোকেট সামসুল ইসলাম ভুঁইয়াকে ফুল দিয়ে শুভেচ্ছা জানানো হয়েছে।  নির্বাচনে কোনো প্রার্থী না থাকায় তিনি চেয়ারম্যান নির্বাচিত হওয়ার পথে।

১৬ সেপ্টেম্বর বৃহস্পতিবার দুপুরে নারায়ণগঞ্জ জেলা আইনজীবী সমিতির ডিজিটাল বার ভবনের সামনে সমিতির সাবেক দুইবারের নির্বাচিত সভাপতি অ্যাডভোকেট হাসান ফেরদৌস জুয়েলের নেতৃত্বে অ্যাডভোকেট সামসুল ইসলাম ভুঁইয়াকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান সোনারগাঁয়ের আইনজীবীগণ।

সংক্ষিপ্ত বক্তব্যে অ্যাডভোকেট হাসান ফেরদৌস জুয়েল বলেন, আমরা প্রথমেই কৃতজ্ঞতা জানাই জননেত্রী শেখ হাসিনার প্রতি। দ্বিতীয়ত আমরা কৃতজ্ঞতা প্রকাশ করতে চাই আমাদের নেতা নারায়ণগঞ্জ-৪ আসনের মাননীয় সংসদ সদস্য জননেতা একেএম শামীম ওসমানের প্রতি।  নেত্রী একজন বীর মুক্তিযোদ্ধাকে সম্মানিত করেছেন, নেত্রী একজন যোগ্য ব্যক্তিকে সম্মানিত করেছেন, নেত্রী বঙ্গবন্ধুর একজন সহচর মরহুম জননেতা ভাষা সৈনিক মুক্তিযুদ্ধের সংগঠক একেএম সামসুজ্জোহা সাহেবের অন্যতম ঘনিষ্ঠ সহচর অ্যাডভোকেট সামসুল ইসলাম ভুঁইয়াকে সম্মানিত করেছেন।  নারায়ণগঞ্জের সোনারগাঁয়ের রাজনীতিতে তার প্রাপ্য ছিল, যার ৮০ বছর বয়স, সবচেয়ে প্রবীণ ব্যক্তি উনি। তাই জননেত্রী শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা জানাই, আমি সোনারগাঁবাসী হিসেবে আজকে গর্বিত।  সোনারগাঁয়ের সন্তান হিসেবে আমি গর্বিত এ কারনেই যে, একজন যোগ্য ব্যক্তি অনেক দিন পরে হলেও মুল্যায়ন পেয়েছেন।  আমি একজন আইনজীবী হিসেবে আমাদের অভিভাবক অ্যাডভোকেট সামসুল ইসলাম ভুঁইয়াকে সম্মানিত করায় গর্ববোধ করছি।  আমরা সোনারগাঁয়ের সকল আইনজীবীগণ প্রধানমন্ত্রীর প্রতি এবং আমাদের নেতা জননেতা একেএম শামীম ওসমানের প্রতি কৃতজ্ঞতা জানাই। সকলের কাছে উনার জন্য দোয়া প্রার্থনা করি।

বক্তব্য রাখতে গিয়ে অ্যাডভোকেট সামসুল ইসলাম ভুঁইয়া আবেগ্লাপুত হয়ে পড়েন।  তিনি বলেন, আমাকে নৌকা প্রতীক তুলে দেয়ার পর সোনারগাঁয়ের মানুষ আমাকে যে ভালোবাসা দেখিয়েছে আমি কল্পনাও করতে পারিনি।  আমাকে জননেত্রী শেখ হাসিনা এতটা সম্মানিত করেছেন যা আমার জীবনের সবচেয়ে বড় পাওয়া।  আমি সামসুল ইসলাম ভুঁইয়া সব সময় সকলের ভাই হিসেবে থাকতে চাই, আমি চেয়ারম্যান হতে চাইনা।  আমি দীর্ঘদিন রাজনীতি করেছি, আপনারা দোয়া করবেন আমি যেনো সৎভাবে আমার দায়িত্ব পালন করতে পারি।

এ সময় অ্যাডভোকেট হাসান ফেরদৌস জুয়েলের সঙ্গে আরও উপস্থিত ছিলেন আইনজীবী সমিতির সাবেক যুগ্ম সম্পাদক অ্যাডভোকেট অনোয়ার হোসেন, সমিতির বর্তমান যুগ্ম সম্পাদক অ্যাডভোকেট রবিউল আমিন রনি, অ্যাডভোকেট মাসুম ভুঁইয়া, অ্যাডভোকেট সাখাওয়াত হোসেন, অ্যাডভোকেট মনিরুজ্জামান মনির, অ্যাডভোকেট নূর হোসেন লিটন সিকদার, অ্যাডভোকেট ফিরোজ মিয়া ছাড়াও এ সময় আইনজীবী সমিতির অন্যান্য আইনজীবীগণও উপস্থিত ছিলেন।

এর আগে নারায়ণগঞ্জ জেলা আইনজীবী সমিতির পক্ষ থেকে সমিতির বর্তমান সভাপতি অ্যাডভোকেট মুহাম্মদ মোহসীন মিয়া ও সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মাহাবুবুর রহমানের নেতৃত্বে অ্যাডভোকেট সামসুল ইসলাম ভুঁইয়াকে ফুল দিয়ে শুভেচ্ছা জানানো হয়।