সুমনের ব্যর্থতায় আজাদের ঘরে স্বেচ্ছাসেবক দলের ৩টি কমিটি!

সান নারায়ণগঞ্জ টুযেন্টিফোর ডটকম:

বিএনপির সহযোগী সংগঠন নারায়ণগঞ্জ জেলা স্বেচ্ছাসেবক দলের আওতাধীন ৪টি ইউনিটে আহ্বায়ক কমিটি গঠন করেছে। যার মধ্যে জেলার আড়াইহাজারেই তিনটি ইউনিট কমিটি গঠন করা হয়েছে। তিনটি কমিটিতে আহ্বায়ক ও সদস্য সচিব পদে যাদেরকে রাখা হয়েছে তারা প্রত্যেকেই কেন্দ্রীয় বিএনপির সহ-আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক নজরুল ইসলাম আজাদের বলয়ে রাজনীতি করেন। পুরো কমিটিতে প্রায় ৯০ভাগ নেতাকর্মীও আজাদের অনুগামী।

যেখানে বিএনপির সাবেক এমপি এম আতাউর রহমান খান আঙ্গুর ও জেলা বিএনপির সাবেক সহ-সভাপতি মাহমুদুর রহমান সুমন অনুগামী দুচারজনকে রাখা হয়। ধরা যায় তিনটি কমিটির পুরো নিয়ন্ত্রণ আজাদের বলয়ে। আবারো রাজনৈতিকভাবে আজাদের কাছে ধরাশয়ী হযেছেন মাহমুদুর রহমান সুমন-এমনটাই মনে করছেন স্থানীয় নেতাকর্মীরা।

তবে কমিটি গঠনের পর এখন পর্যন্ত কেউ পদ বা কমিটি বানিজ্যের অভিযোগ করেননি। এখনও পর্যন্ত কেউ বলেননি যে আজাদের কাছে থেকে সুবিধা নিয়ে সায়েম ও মাহাবুব রহমান আজাদের লোকজনদের মাধ্যমে কমিটি গঠন করেছেন। এমন অভিযোগ না ওঠলেও অনেকেই জানিয়েছেন রূপগঞ্জ বিএনপির শীর্ষ পদ ভাগিয়ে নিতে আজাদকে খুশি করতেই আজাদের লোকজনদের হাতে স্বেচ্ছাসেবক দলের কমিটিগুলো তুলে দিয়েছেন সায়েম।

৯ সেপ্টেম্বর বৃহস্পতিবার জেলার ফতুল্লা থানা, আড়াইহাজার থানা, আড়াইহাজার পৌর শাখা ও গোপালদী পৌর শাখা কমিটির অনুমোদন করেছে জেলা স্বেচ্ছাসেবক দলের আহ্বায়ক আনোয়ার সাদাত সায়েম ও মাহাবুব রহমান।

ফতুল্লায় জাকির হোসেন রবিনকে আহ্বায়ক ও রাসেল মাহামুদকে সদস্য সচিব করে ৩১ সদস্য বিশিষ্ট আহ্বায়ক কমিটি গঠন করা হয়। কমিটিতে ১০জনকে যুগ্ম আহ্বায়ক ও বাকিদের সদস্য পদে রাখা হয়।

আড়াইহাজার উপজেলায় নাজমুল হাসান বাচ্চুকে আহ্বায়ক ও আলমগীর হোসেন সাকিবকে সদস্য সচিব করে ৩১ সদস্য বিশিষ্ট কমিটি গঠন করা হয়। কমিটিতে ৯জনকে যুগ্ম আহ্বায়ক ও বাকিদের সদস্য পদে রাখা হয়।

আড়াইহাজার পৌর কমিটিতে মাসুদ রানাকে আহ্বায়ক ও আমিনুল ইসলাম সুমনকে সদস্য সচিব করে ৩১ সদস্য বিশিষ্ট কমিটি গঠন করা হয়। কমিটিতে ৯জনকে যুগ্ম আহ্বায়ক ও বাকিদের সদস্য পদে রাখা হয়।

গোপালদী পৌর কমিটিতে লিয়াকত আলীকে আহ্বায়ক ও শাহআলমকে সদস্য সচিব করে ৩১ সদস্য বিশিষ্ট আহ্বায়ক কমিটি গঠন করা হয়। কমিটিতে ৯জনকে যুগ্ম আহ্বায়ক ও বাকিদের সদস্য পদে রাখা হয়।