নারায়ণগঞ্জের পালপাড়ায় সম্পত্তি নিয়ে লড়াইয়ে চাচা-ভাতিজা

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

পৈত্রিক সম্পত্তি নিয়ে রীতিমত লড়াইয়ে নেমেছেন চাচা-ভাতিজা। সম্পত্তির বিরোধের জের ধরে আপন চাচার বিরুদ্ধে থানায় লিখিত সাধারণ ডায়েরীর মাধ্যমে অভিযোগ ঠুকে দিয়েছেন ভাতিজা। ভাতিজা দাবি করছেন-তার বাবার অর্জিত সম্পত্তি দখলে নিতে তার চাচারা তাদের উপর জুলুম করছেন। এমন বিষয়টি আবার অস্বীকার করে চাচা বলেছেন পৈত্রিক সম্পত্তি নিয়ে ভাতিজা নয় তার বড় ভাইয়ের সঙ্গে কথা কাটাকাটি হয়েছে মাত্র।

জানাগেছে, নারায়ণগঞ্জ শহরের পুরাতন পালপাড়া এলাকার শাহেদ আলীর ছেলে মো: সোহান তার আপন চাচা মো: বাবুল হোসেন, আবুল কাশেম ও জাকির হোসেনের বিরুদ্ধে প্রাণনাশের হুমকির অভিযোগ তুলে নারায়ণগঞ্জ সদর মডেল থানায় একটি সাধারণ ডায়েরী করেছেন।

ভাতিজার অভিযোগে জানাগেছে, পারিবারিক বিষয় নিয়ে আপন চাচাদের সঙ্গে দীর্ঘদিন যাবত বিরোধ চলে আসছিল ভাতিজা সোহানের। এমন বিরোধের জের ধরে তার চাচারা বিভিন্ন সময় সোহানকে প্রাণনাশের হুমকি দিতো। এমনকি তার বাবা শাহেদ আলীকেও প্রাণে মেরে ফেলার হুমকি দিয়ে আসছে। গত ১৯ মার্চ শহরের ফকিরটুলা মসজিদের সামনে সাড়ে ৭টার দিকে তাকে প্রাণনাশের হুমকি দিয়েছে তারই চাচা বাবুল হোসেন, আবুল কাশেম, জাকিরসহ অজ্ঞাত আরও বেশ কয়েকজন।

ভাতিজা সোহান আরও অভিযোগ করে বলেন, আমি আমার বাবার একমাত্র ছেলে। আমার আর কোন ভাই নেই। ছোটবেলা থেকেই তারা আমাকে বিভিন্নভাবে মানসিক নির্যাতন করে আসছিল। আমার বাবার খুব কষ্টে গড়া সম্পত্তির উপর আমার চাচাদের কু-নজর পড়েছে। তারা আমাকে ও আমার বাবাকে দীর্ঘদিন যাবৎ বিভিন্নভাবে ভয়ভীতি দেখিয়ে আসছিল। কিন্তু বর্তমানে তারা পূর্বের চেয়েও আরও হিংস্র রুপ ধারণ করেছে। কারণ আমাকে মেরে ফেলতে পারলে আমার ওই সম্পত্তি ভোগ দখল করতে পারবে তারা। তারই জের ধরে গত ১৯ মার্চ আমাকে প্রাণনাশের হুমকি দিয়েছে। তাদের এই আচরণে আমি সইতে না পেরে আইনের আশ্রয় নেই এবং সদর মডেল থানায় একটি সাধারণ ডায়রী করি। আমি চাই প্রশাসন যেন এই বিষয়টিকে একটু গুরুত্ব সহকারে দেখে।

তবে ভাতিজাকে হুমকি দেয়ার বিষয়টি অস্বীকার করে চাচা মো: বাবুল হোসেন বলেন, শাহেদ আলী তো আমার বড় ভাই এবং বাবাতুল্য। বাপ-দাদার সম্পত্তি নিয়ে তার সাথে একটু কথাবার্তা হয়েছে মাত্র। এখন তিনি যদি মনে করেন আমার নামে জিডি করবে তাহলে আমার কিছু করার নাই।’ অপর চাচা আবুল কাশেম বলেন, আমাদের নামে সাধারণ ডায়েরী করেছে আমার তো জানা নাই। সব বিষয়ে তো আর মোবাইলে বলা যায় না। আমি সময় করে আপনার সাথে দেখা করবো।