মাদকমুক্ত সমাজ গড়তে খেলাধুলার গুরুত্ব অপরিসীম: এমএ রশিদ

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

নারায়ণগঞ্জের বন্দর উপজেলার ধামগড় ইউনিয়নের সেনেরবাড়ি পশ্চিম পাড়া যুব সমাজের উদ্যোগে ৮ সেপ্টেম্বর বুধবার বিকেলে ধামগড় ইউনিয়ন পরিষদ মাঠে ডিগবার ফুটবল টুর্নামেন্টের ফাইনাল খেলা ও একই সাথে পুরস্কার বিতরণী সম্পন্ন হয়েছে।

এসময় ধামগড় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মাসুম আহম্মেদের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বন্দর উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও বন্দর উপজেলা পরিষদের চেয়ারম্যান এমএ রশিদ উপস্থিত ছিলেন।

বিশিষ্ট ব্যবসায়ী দ্বীন ইসলাম বেপারী ও ধামগড় ইউনিয়ন ৭নং ওয়ার্ড আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি মোঃ সেলিম এর সার্বিক তত্বাবধানে উদ্বোধক হিসেবে নাসিক ২৬নং ওয়ার্ডের সাবেক কাউন্সিলর আনোয়ার হোসেন আনু ও প্রধান আলোচক হিসেবে নারায়ণগঞ্জ জেলা আওয়ামী লীগের সদস্য অ্যাডভোকেট ইসহাক মিয়া উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে এমএ রশিদ বলেন, ‘শিশুদেরকে খেলাধুলা করতে ও দেখতে উৎসাহিত করতে হবে। আমাদের সমাজ মাদকে আক্রান্ত। অনেক পরিবারের সন্তান আজ মাদকে আসক্ত। তা থেকে বাঁচতে হলে খেলাধুলায় তাদেরকে আগ্রহী করতে হবে। কারণ মাদকমুক্ত একটি সমাজ গড়তে খেলাধুলার গুরুত্ব অপরিসীম। একটি পরিবার শান্তি শৃঙ্খলায় বসবাস করতে পারলে একটি সমাজ ও একটি দেশও শান্তি এবং শৃঙ্খলাবদ্ধ হয়। আমরা অনেকটা এগিয়ে গিয়েছিলাম। করোনা ভাইরাসের কারণে আমরা অনেকটা পিছিয়ে গিয়েছি। আপনার সন্তানকে সুসন্তান হিসেবে গড়ে তুলতে হবে। শিক্ষা প্রতিষ্ঠানগুলো আগামী ১২ সেপ্টেম্বর খুলছে। শিশুদের জীবন একঘেয়েমী হয়ে গেছে। আস্তে আস্তে তাদেরকে লেখাপড়ায় মনোযোগী করুন। আপনার সন্তান মানুষের মত মানুষ হলে সে তখন রাষ্ট্রের সম্পত্তিতে পরিণত হবে। রাষ্ট্র তখন তাকে নিয়ে ভাববে’।

উক্ত খেলায় বন্দর উপজেলা যুবলীগের যুগ্ম সম্পাদক মনির হোসেন মাস্টারের সঞ্চালনায় বিশেষ অতিথি হিসেবে ধামগড় পুলিশ ফাঁড়ির ইনচার্জ ইন্সপেক্টর এমদাদ হোসেন, ধামগড় ইউপি’র ৭নং ওয়ার্ড মেম্বার হাফেজ আইয়ুব, ৮নং ওয়ার্ড মেম্বার আব্দুল মোতালিব, ধামগড় ইউনিয়ন যুবলীগের সভাপতি আব্দুস ছোবাহান, সাধারণ সম্পাদক জুয়েল আহম্মেদ, ধামগড় ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি আনোয়ার হোসেন আনু, মদনপুর ইউনিয়ন শ্রমিক লীগের সভাপতি শেখ রুহুল আমিন,

মদনপুর ইউনিয়ন ৪নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি ফারুক আহম্মেদ, ধামগড় ইউনিয়ন ৬নং ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলী নূর হোসেন মাস্টার, ৯নং ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জয়নাল আবেদীন, আওয়ামী লীগ নেতা এমদাদ হোসেন কেছা সহ আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ ও এলাকার বিভিন্ন বয়সী ক্রীড়ামোদি দর্শকরা উপস্থিত ছিলেন। উক্ত খেলায় চেয়ারম্যান গ্রুপ ৩-০ গোল ব্যবধানে মেম্বার গ্রুপকে পরাজিত করে শিরোপা অর্জন করে। পরে আগন্তক অতিথিরা উভয় দলের খেলোয়ারদের হাতে পুরস্কার তুলে দেন।