তারেক জিয়ার হাওয়া ভবনে একুশে আগষ্ট গ্রেনেড হামলার পরিকল্পনা হয়: এমপি খোকা

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

একুশে আগস্ট গ্রেনেড হামলার ঘটনায় জাতীয়পার্টির প্রেসিডিয়াম সদস্য, ঢাকা বিভাগীয় অতিরিক্ত মহাসচিব ও নারায়ণগঞ্জ-৩(সোনারগাঁও) আসনের সংসদ সদস্য লিয়াকত হোসেন খোকা বলেছেন, ২০০৪ সালে তারেক জিয়ার হাওয়া ভবনে ২১ আগষ্ট গ্রেনেড হামলার পরিকল্পনা করা হয়। সেই হামলায় মুফতি হান্নান, তাজউদ্দীন, আব্দুস সালাম পিন্টু আরো তৎকালীন সরকারের অনেক গুরুত্বপূর্ণ ব্যক্তি জড়িত ছিল। তারা চেয়েছিল তৎকালীন বিরোধী দলীয় নেতা আজকের প্রধানমন্ত্রী শেখ হাসিনা সহ আওয়ামীলীগকে নেতৃত্ব শূন্য করার নীল নকশা তৈরি করে। আল্লাহর অশেষ রহমতে সেদিন প্রধানমন্ত্রী বেঁচে গিয়েছেন কিন্তু অকালে ঝরে গেছে ২৪টি তাজা মানুষ।

তিনি আরও বলেন, ভাগ্যের নির্মম পরিহাস সেদিন জজ মিয়া নাটক করে গ্রেনেড হামলার বিচার বন্ধ করে রাখা হয়। আজকে প্রধানমন্ত্রীর নেতৃত্বে তার বিচার শুরু হয়েছে। ইনশাআল্লাহ এই মহাজোট সরকারের সময় বিচার শেষ হবে। আপনারা সবাই প্রধানমন্ত্রীর জন্য দোয়া করবেন।

২৮ আগষ্ট শনিবার জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সহ তার পরিবারের নিহত সকল শহীদদের আত্মার মাগফিরাত কামনায় নারায়ণগঞ্জের সোনারগাঁও উপজেলার নোয়াগাঁও ইউনিয়নের লাধুরচর এলাকায় জাতীয় পার্টি ও ইউনিয়ন পরিষদের সদস্যদের আয়োজনে মিলাদ ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়।

উক্ত দোয়া মাহফিলে স্থানীয় জাতীয় পার্টি নেতা বাবুল ভূইয়ার সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সোনারগাঁও থেকে নির্বাচিত সংসদ সদস্য, জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য ও ঢাকা বিভাগীয় অতিরিক্ত মহাসচিব লিয়াকত হোসেন খোকা।

উক্ত মিলাদ ও দোয়া মাহফিলে আরো উপস্থিত ছিলেন জাতীয় স্বেচ্ছাসেবক পার্টির কেন্দ্রীয় সমাজ কল্যাণ সম্পাদক মোঃ আনিসুর রহমান বাবু, আনোয়ার হোসেন মেম্বার, সাকিব হাসান মেম্বার, শফিকুল ইসলাম মাষ্টার, মোঃ শফিকুল ইসলাম প্রমূখ।