বঙ্গবন্ধু কন্যা রাষ্ট্র ক্ষমতায়, বাংলাদেশ বিশ্বে উন্নয়নের রোল মডেল: পাট ও বস্ত্র মন্ত্রী গাজী

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

বস্ত্র ও পাট মন্ত্রী গোলাম দস্তগীর গাজী বীরপ্রতীক বলেছেন, ‘বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা রাষ্ট্র ক্ষমতায় আছেন বলেই বাংলাদেশ এখন সারা বিশ্বে উন্নয়নের রোল মডেল। প্রধানমন্ত্রী শেখ হাসিনার দক্ষ রাষ্ট্র পরিচালনার জন্যই এগুলো সম্ভব হয়েছে।’

জাতিরজনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উদযাপন উপলক্ষ্যে ১৭ মার্চ রবিবার সকালে নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলার মুড়াপাড়া এলাকায় উপজেলার কড়ইতলা মঞ্চে আয়োজিত আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

বস্ত্র ও পাট মন্ত্রী গোলাম দস্তগীর গাজী তার বক্তব্যে আরো বলেন, ‘জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম না হলে বাঙ্গালী জাতি এই স্বাধীন দেশ পেত না। প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাত ধরে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা বাস্তবায়ন হতে চলেছে। বঙ্গবন্ধুর জীবন থেকে শিক্ষা নিয়েই আমাদের এগিয়ে যেতে হবে। বাংলাদেশ প্রতিটি ক্ষেত্রে উন্নয়নের দোয়ারে পৌছে যাচ্ছে।’

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের চেতনা ধারণ করে দেশপ্রেমের আদর্শে নিজেদের জীবন গড়ে তুলতে সবার প্রতি আহ্বান জানিয়ে তিনি বলেন, এর মাধ্যমেই জন্ম দিবস উদযাপন সার্থক হবে। ১৯২০ সালের ১৭ মার্চ জন্মের পর থেকে সংক্ষিপ্ত জীবনে পর্যায়ে পর্যায়ে অনেক চড়াই উৎড়াই পেরিয়ে বঙ্গবন্ধু যে অসামান্য অবদান রেখে গেছেন, তা অনন্য দৃষ্টান্ত হয়ে রয়েছে।

বঙ্গবন্ধুর জীবন ও কর্মের বিভিন্ন দিক তুলে ধরে তিনি বলেন, বঙ্গবন্ধু জীবনের একটি মুহূর্তও অযথা ব্যয় করেননি। তাঁর জীবনাদর্শ থেকে শিক্ষা নিয়ে আমাদের এগিয়ে যেতে হবে। তিনি বাংলাদেশের রাজনৈতিক পরিস্থিতির ওপর আলোকপাত করে বলেন, একটি কুচক্রী মহল ১৯৭৫ সালের ১৫ আগস্ট বঙ্গবন্ধুকে স্বপরিবারে হত্যা করেছিল। মহলটি তাঁর আদর্শকে হত্যা করতে পারেনি।

তিনি আরো বলেন, বঙ্গবন্ধু সত্যের পথ অবলম্বন করেছেন, সত্য থেকে বিচ্যুত হননি। তাই আজকের প্রজন্মের সঙ্গে বঙ্গবন্ধুর আদর্শ ও মূল্যবোধের সেতুবন্ধন তৈরি করে দিতে হবে। প্রজন্ম থেকে প্রজন্মান্তরে তা অব্যাহত রেখে আমাদের দায়িত্ববোধের প্রমাণ রাখতে হবে। আমাদের দায়িত্ব পূরণের মধ্য দিয়ে বঙ্গবন্ধু সাধারণ মানুষের প্রতি যে মমতা ও অঙ্গীকার রেখেছেন- অর্থনৈতিক মুক্তির লক্ষ্যে আমাদের সবাইকে কর্মের মধ্য দিয়ে সেই অঙ্গীকার বাস্তবায়নের জন্য সবার প্রতি আহ্বান জানান তিনি।

এর আগে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মবার্ষিকী উপলক্ষ্যে রূপগঞ্জ উপজেলার মুড়াপাড়া এলাকায় উপজেলার কেন্দ্রীয় শহীদ মিনারে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান, বস্ত্র ও পাট মন্ত্রী গোলাম দস্তগীর গাজী বীরপ্রতীক।

এছাড়া রূপগঞ্জ উপজেলা আওয়ামী মহিলালীগের সভাপতি ও তারাবো পৌরসভার মেয়র হাসিনা গাজী, রূপগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মমতাজ বেগম, রূপগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মাহমুদুল হাসান, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার আল আমিন দুলাল, নারায়ণগঞ্জ জেলা প্রাথমিক বিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি আব্দুর রহিম, উপজেলা মাধ্যমিক শিক্ষক সমিতির সভাপতি আব্দুল আউয়াল মোল্লা, উপজেলা যুবলীগের সভাপতি কামরুল হাসান তুহিন, সাধারণ সম্পাদক মোস্তাফিজুর রহমান শাহিন, উপজেলা স্বেচ্ছাসেবকলীগের সভাপতি মাহাবুবুর রহমান মেহের, সাধারণ সম্পাদক মোহাম্মদ নাঈম ভুঁইয়া, উপজেলা মহিলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক শিলা রানী পাল, উপজেলা যুব মহিলালীগের সভাপতি ফেরদৌসী আক্তার রিয়া, সাধারণ সম্পাদক সেলিনা আক্তার রিতা, উপজেলা ছাত্রলীগের সভাপতি ফয়সাল সিকদার, সাধারণ সম্পাদক শেখ ফরিদ ভূঁইয়া মাছুম, কাঞ্চন-মুড়াপাড়া আঞ্চলিক শ্রমিকলীগের সাধারণ সম্পাদক আবু জাবের বাবুলসহ বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক-সাংস্কৃতিক সংগঠনের নেতাকর্মী ও শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক ও ছাত্রছাত্রীরাও কেন্দ্রীয় শহীদ মিনারে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান। এ সময় জাতিরজনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের রুহের মাগফেরাত কামনা করে বিশেষ মোনাজাত করা হয়।

এদিকে, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উদযাপন উপলক্ষ্যে রূপগঞ্জ উপজেলার মুড়াপাড়া এলাকায় উপজেলা পরিষদ চত্ত্বরে নারায়ণগঞ্জ-১ আসনের সংসদ সদস্য ও বস্ত্র ও পাট মন্ত্রী গোলাম দস্তগীর গাজী বীরপ্রতীকের নেতৃত্বে একটি বর্ণাঢ্য আনন্দ র‌্যালী বের হয়। র‌্যালিটি উপজেলা পরিষদ চত্ত্বর থেকে শুরু হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে পুনরায় উপজেলা পরিষদ চত্ত্বরে গিয়ে শেষ হয়।

পরে শিশু, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্রছাত্রী, প্রশাসনের কর্মকর্তা ও দলীয় নেতাকর্মীদের নিয়ে কেক কেটে জন্মদিনের উৎসব পালন করেন, নারায়ণগঞ্জ-১ আসনের সংসদ সদস্য ও বস্ত্র ও পাট মন্ত্রী গোলাম দস্তগীর গাজী বীরপ্রতীক।