দেশের জন্য অশনিসংকেত বরিশালের ঘটনা: জিয়াউদ্দিন আহমেদ বাবলু

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

জাতীয় পার্টির মহাসচিব জিয়াউদ্দিন আহমেদ বাবলু বলেছেন, বরিশালে সদর উপজেলা নির্বাহী কর্মকর্তার সরকারি বাসভবনে হামলা, আনসার ও পুলিশ সদস্যদের দফায় দফায় গুলি ও সিটি কর্পোরেশনের কর্মীদের সঙ্গে হামলা সংঘর্ষের ঘটনা সারাদেশে নাড়া দিয়েছে।

তিনি আরও বলেন, এ নিয়ে সরকারি দলের নেতাকর্মীরা মুখোমুখি অবস্থানে রয়েছেন। সরকারের একজন উর্ধ্বতন কর্মকর্তার নিরাপত্তা নিশ্চিত করতে না পারলে সাধারণ মানুষের নিরাপত্তা কোথায়? বিষয়টি দেশের জন্য অশনিসংকেত।

IMG 20210821 210954

২১ আগস্ট শনিবার সন্ধ্যায় জাতীয় পার্টির কাকরাইল কেন্দ্রীয় কার্যালয়ে পার্টির প্রধান পৃষ্ঠপোষক ও জাতীয় সংসদের বিরোধী দলীয় নেতা বেগম রওশন এরশাদ এমপি‘র সুস্থতা কামনায় জাতীয় সেচ্ছাসেবক পার্টি আয়োজিত দো‘আ মাহফিল অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

জিয়াউদ্দিন আহমেদ বাবলু আরো বলেন, শিক্ষা প্রতিষ্ঠান খোলাসহ নানান বিষয়ে সরকারের মন্ত্রীরা একেক সময় একেক ধরনের কথা বলছেন। এ থেকে বুঝা যায় সরকারের মন্ত্রীদের মধ্যে সমন্বয় নেই। প্রশাসনে এক প্রকার স্থবির অবস্থা বিরাজ করছে।

তিনি বলেন, করোনাকালে মানুষের জীবনের নিরাপত্তা নেই, মানুষ হাসপাতালে চিকিৎসা পাচ্ছে না। গণভ্যাকসিন গণতামাশায় পরিণত হয়েছে। দেশের মানুষ আতঙ্কিত। আইনশৃংখলা পরিস্থিতির অবনতি ঘটেছে।

জিয়াউদ্দিন বাবলু বলেন, লকডাউনের নামে সারাদেশে বেশামাল কর্মকান্ড চলেছে, মানুষ কর্মহীন হয়ে পড়েছে, নতুন দারিদ্রের সংখ্যা আড়াই কোটি ছাড়িয়েছে। করোনা ভাইরাস, দারিদ্রতা এবং আইন শৃঙ্খলা পরিস্থিতির অবনতি জনজীবন ও জীবিকাকে হুমকির মুখে ঠেলে দিয়েছে। এ থেকে পরিত্রাণের জন্য সমন্বিত কার্যকর পদক্ষেপ নেয়া প্রয়োজন।

জাতীয় পার্টির মহাসচিব বলেন, বরিশালের ঘটনায় সাধারণ মানুষ নিরাপত্তা নিয়ে উদ্বিগ্ন। ঘটনার নিরপেক্ষ বিচারের জন্য বিচার বিভাগীয় তদন্ত কমিটি গঠন করতে হবে।

তিনি বলেন, করোনার কারনে প্রায় দুই বছর শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকায় জাতিকে অন্ধকার ভবিষ্যতের দিকে ঠেলে দেওয়া হচ্ছে। আমাদের পার্টির চেয়ারম্যান জিএম কাদের ইতিমধ্যে সরকারের কাছে শিক্ষা প্রতিষ্ঠান খুলে দেওয়ার দাবি জানিয়ে বলেছেন, এখনই পরীক্ষামূলক ভাবে হলেও শিক্ষা প্রতিষ্ঠানগুলো খুলে দেওয়া হোক।

IMG 20210821 212107

জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য, ঢাকা বিভাগীয় অতিরিক্ত মহাসচিব ও জাতীয় স্বেচ্ছাসেবক পার্টির সভাপতি লিয়াকত হোসেন এমপি‘র সভাপতিত্বে উক্ত দো’আ মাহফিলে অংশগ্রহণ করেন- জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য অ্যাডভোকেট মো: রেজাউল ইসলাম ভুইয়া, মাননীয় চেয়ারম্যানের উপদেষ্টা জহিরুল আলম রুবেল, এড. লাকী বেগম, হেনা খান পন্নি, ভাইস চেয়ারম্যান মো: আরিফুর রহমান খান, এইচএম শাহরিয়ার আসিফ, যুগ্ম-মহাসচিব গোলাম মোহাম্মদ রাজু, যুগ্ম-মহাসচিব ও জাতীয় স্বেচ্ছাসেবক পার্টির সাধারণ সম্পাদক মো: বেলাল হোসেন এর সঞ্চালনায় দো‘আ মাহফিলে উপস্থিত ছিলেন- সম্পাদক মন্ডলীর সদস্য এড. জহির, মো: হুমায়ুন খান, সুলতান মাহমুদ, আহাদ ইউ চৌধুরী শাহীন, গোলাম মোস্তফা, এমএ সোবহান, নজরুল ইসলাম, আজহারুল ইসলাম সরকার, যুগ্ম-সম্পাদক মন্ডলীর সদস্য- মাহমুদ আলম, সমরেশ মন্ডল মানিক, হাফেজ ক্বারী ইছারুহুল্লা আসিফ, দো‘আ পরিচালনা করেন মাওলানা খলিলুর রহমান ছিদ্দিকী। এছাড়াও আরও উপস্থিত ছিলেন- কেন্দ্রীয় নেতা- মনিরুজ্জমান টিটু, মুহাম্মদ মাসুদুর রহমান চৌধুরী, আবু নাসের বাদল, শেখ সারোয়ার হোসেন, লোকমান হোসেন ভুইয়া রাজু, মিনি খান, সাংবাদিক হাবিব, মো: আরিফুল ইসলাম রুবেল, মো: নজরুল ইসলাম, রমজান আলী ভুইয়া, মিজানুর রহমান, আবু ওয়াহাব, জায়েদুল ইসলাম জাহিদ, জাতীয় ছাত্র সমাজের সভাপতি মো: ইব্রাহীম খান জুয়েল, জামাল হোসেন, ফরিদ আলম, মিথিলা রোয়াজা, যুবনেতা শাহ আনোয়ার হোসেন অনু ছাত্রনেতা- আল মামুন ফকির, প্রমুখ।

উল্লেখ্য, গত ১৪ আগস্ট রাতে বেগম রওশন এরশাদের অক্সিজেন লেভেল কমে যাওয়ায় তাঁকে সিএমএইচ হাসপাতালে ভর্তি করা হয়।