২০২১ সালেই সোনারগাঁও থেকে নব্য রাজাকার মামুনুল হকের পতন ঘটিয়েছি: হাজী সোহাগ রনি

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

২১শে আগস্ট গ্রেনেড হামলায় জড়িতদের দ্রুত ফাঁসির রায় কার্যকরের দাবিতে নারায়ণগঞ্জের সোনারগাঁয়ে কয়েক হাজার নেতাকর্মী নিয়ে বিক্ষোভ সমাবেশ ও মানববন্ধন করেছেন জেলা ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি ও মোগরাপাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান প্রার্থী হাজী শাহ মোহাম্মদ সোহাগ রনি।

কর্মসূচিতে বক্তব্য রাখতে গিয়ে হাজী সোহাগ রনি বলেছেন, হেফাজত ইসলামের একটি অংশ সেই মামুনুল হক মিশন নিয়ে রাজনীতিতে এসেছিল। জামাত শিবিরের একটি অংশ নিয়ে মামুনুল হক ছাত্রলীগ যুবলীগের নেতাকর্মীদের উপর হামলা করেছিল। সোনারগাঁও রয়েল রিসোর্টে একজন নারী নিয়ে এসেছিল মামুনুল হক। এই ২০২১ সালেই সোনারগাঁও থেকে মৌলবাদী রাজাকার মামুনুল হকের পতন ঘটিয়েছি।

শাহ্ মোহাম্মদ সোহাগ রনি আরও বলেন, রক্তাক্ত ভয়াল-বিভীষিকাময় ২১শে আগস্ট আজ। রাজনৈতিক ইতিহাসে ২১ আগস্ট একটি কলঙ্কময় দিন। মৃত্যু-ধ্বংস-রক্তস্রোতের নারকীয় গ্রেনেড হামলার ১৭তম বার্ষিকী। বিএনপি-জামায়াত জোট সরকারের আমলে ২০০৪ সালের এই দিনে বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে আওয়ামী লীগের ‘সন্ত্রাস, জঙ্গিবাদ ও দুর্নীতিবিরোধী’ সমাবেশে অকল্পনীয় এক নারকীয় গ্রেনেড হামলার ঘটনা বাংলাদেশে এক কলঙ্কময় অধ্যায়ের জন্ম দেয়। অবিলম্বে গ্ৰেনেড হামলাকারীদের গ্রেপ্তার করে দৃষ্টান্তমূলক শাস্তি দাবি জানাচ্ছি।

২০০৪ সালের ২১ আগস্ট গ্রেনেড হামলায় নিহত সকল শহীদদের স্মরণে ও হামলাকারীদের ফাঁসির দাবিতে বিক্ষোভ সমাবেশ ও ঢাকা-চট্রগ্রাম মহাসড়কে বিশাল মানববন্ধন কর্মসূচি পালন করেছেন নারায়ণগঞ্জ জেলা ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি ও মোগড়াপাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদপ্রার্থী হাজী শাহ্ মোহাম্মদ সোহাগ রনি।

২১ আগস্ট শনিবার বিক্ষোভ সমাবেশ ও মানববন্ধন কর্মসূচিকে সফল করার লক্ষ্যে দুপুর থেকেই মোগড়াপাড়া ইউনিয়নের বিভিন্ন ওয়ার্ডের আওয়ামীলীগ, যুবলীগ, ছাত্রলীগ, স্বেচ্ছাসেবক লীগসহ অঙ্গসংগঠনের নেতাকর্মীরা ফ্যাস্টুন ব্যানারে সু-সজ্জিত হয়ে দলে দলে মোগরাপাড়া কাচারী ভূমি অফিসের মাঠ প্রতিবাদ সমাবেশে এসে জড়ো হয়।

প্রতিবাদ সমাবেশ শেষে হাজার হাজার নেতাকর্মীদের বিশাল মিছিল নিয়ে মোগড়াপাড়া চৌরাস্তা দিয়ে ঢাকা- চট্রগ্রাম মহাসড়কে হয়ে মেঘনা ইকোমেনিক জোনের সামনে বিশাল মানববন্ধন কর্মসূচি পালিত হয়।

নারায়ণগঞ্জ জেলা ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি ও মোগড়াপাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদপ্রার্থী হাজী শাহ্ মোহাম্মদ সোহাগ রনির সভাপতিত্বে প্রতিবাদ সমাবেশ ও মানববন্ধন কর্মসূচিতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বীর মুক্তিযোদ্ধা সোনারগাঁ উপজেলা কৃষক লীগের সাবেক সভাপতি শাহ্ জামাল তোতা।

এছাড়াও বিশেষ অতিথি বীর মুক্তিযোদ্ধা মো. শাহ্ আলম, বীর মুক্তিযোদ্ধা সৈয়দ হোসেন মোল্লা, সোনারগাঁও বিশ্ববিদ্যালয় কলেজের গভর্নিং বডির সদস্য ইদ্রিস আলী।

আরও উপস্থিত ছিলেন, নারায়ণগঞ্জ জেলা ছাত্রলীগের আপ্যায়ন বিষয়ক সম্পাদক নাজমুল হাসান, তথ্য বিষয়ক সম্পাদক নুরুজ্জামান পিঞ্জর, সোনারগাঁ থানা ছাত্রলীগ নেতা ওয়ালিদ ওসমান, সোনারগাঁ কলেজ ছাত্রলীগ নেতা সজল ঘোষ, যুবলীগ নেতা মিন্টু, আলমগীর, রতন, পারভেজ, বাবুল, জাবেদ, লিজন, সাহেদ, সজীব, রাসেল, জুয়েল, শাওন, শাহ্ আলম প্রমূখ।