বঙ্গবন্ধু হত্যাকাণ্ড মানব সভ্যতার ইতিহাসে নৃশংস পৈচাশিক নির্মমতা: হাসিনা রহমান সিমু

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

১৫ আগস্ট রবিবার জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬তম শাহাদাতবার্ষিকী উপলক্ষ্যে ও বঙ্গবন্ধুর সপরিবারের নিহত সকলের স্মরণে হাসিনা অটিজম চাইল্ড কেয়ার, বন্দর, নারায়ণগঞ্জের উদ্যোগে বিশেষ কর্মসূচি ভাবগাম্ভীর্যপুর্ন পরিবেশে পালন করা হয়।

হাসিনা অটিজম চাইল্ড কেয়ারের প্রতিষ্ঠাতা হাসিনা রহমান সিমুর সার্বিক তত্ত্বাবধানে ও আনন্দধামের সহযোগিতায় আয়োজিত এই কর্মসুচীর মধ্যে ছিলো কোরআনখানী, স্মরণসভা, বিশেষ দোয়া ও খাদ্য বিতরণ।

কর্মসুচীতে উপস্থিত ছিলেন এই প্রতিষ্ঠানে অধ্যায়নরত প্রতিবন্ধী শিশু-কিশোররা, তাদের অভিভাবকবৃন্দ, প্রতিষ্ঠানের শিক্ষক, শিক্ষয়িত্রী ও পরিচালনা কমিটির সদস্যবৃন্দ।

কর্মসূচিস্থলে উপস্থিত ছিলেন আওয়ামীলীগ সেক্রেটারি কাজিম উদ্দিন প্রধান, সমাজসেবক আবদুল মান্নান মেম্বার, মোঃ শাহ আলম, আজিজুল ইসলাম বাবু, প্রাক্তন কাউন্সিলর খোদেজা নাসরিন, নীলা আহমেদ নিশি, মতিউর রহমান মুক্তি, বাবু শ্যামল দত্ত, মোঃ শহিদুল্লাহ, বিশ্বজিৎ সাহা, আল আমিন রাব্বি, অ্যাডভোকেট শেখ মোঃ জসিম উদ্দিন, মোঃ মাকসুদুর রহমান হিটু, খোকন গাজী, এনামুল হক প্রিন্স, জসীমউদ্দিন বাদল, মনোয়ারা মানিক আলো, আবদুর রহমান বাচ্চু, রনজিত পোদ্দার, ডাঃ অমল কৃষ্ণ মন্ডল অমর, নারায়ণ চন্দ্র, রতন সাহা, প্রান বল্লভ দাস, মোঃ আলী, মোক্তার হোসেন ও আক্তারুজ্জামান দুলু প্রমুখ।

হাসিনা রহমান সিমু অভ্যাগতদের উদ্দেশ্যে বলেন,
বঙ্গবন্ধু হত্যাকান্ড ছিলো মানব সভ্যতার ইতিহাসে অন্যতম নৃশংস পৈচাশিক নির্মমতা। বঙ্গবন্ধুকে হত্যা করাই শুধু উদ্দেশ্য ছিলোনা ঘাতকদের, রাষ্ট্রীয় কাঠামো ও দেশের স্বাধীনতাকে ধ্বংস করাই ছিলো তাদের উদ্দেশ্য। এটা ছিলো বাংলাদেশের বিরুদ্ধে দেশীয় ও আন্তর্জাতিক চক্রান্ত। তিনি প্রতিবন্ধী শিশু-কিশোরদের কাছে বংগবন্ধুর জীবনী উপস্থাপন করেন।

বিশিষ্ট শিক্ষানুরাগী আবদুল মান্নান মেম্বার তার বক্তব্যে বলেন, জাতির পিতা শেখ মুজিবুর রহমান বাঙালির কাছে চিরস্মরণীয় এক নাম। বাঙালির প্রেরণার নাম। যিনি না থেকেও বাংলার মানুষের হৃদয়ে বেঁচে আছেন মৃত্যুঞ্জয়ী বঙ্গবন্ধু হয়ে।