নারী শিক্ষার প্রতি শেখ হাসিনা বিশেষ গুরুত্ব দিয়েছেন: মেয়র হাসিনা গাজী

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

বর্তমান সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনা নারী শিক্ষার প্রতি বিশেষ গুরুত্ব দিয়েছেন দাবি করে নারায়ণগঞ্জ জেলার রূপগঞ্জের তারাবো পৌরসভার মেয়র হাসিনা গাজী বলেছেন, বর্তমানে নারী শিক্ষার প্রতি বিশেষ গুরুত্ব দেয়া হয়েছে। কেননা একটি দেশ, একটি জাতিকে এগিয়ে নিতে এবং ভবিষ্যৎ প্রজন্মকে সুনাগরিক হিসাবে গড়ে তুলতে হলে আগে নারীকে সুশিক্ষায় শিক্ষিত হওয়া জরুরী। আর তাই প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার দেশে নারী শিক্ষার প্রতি সর্বাধিক গুরুত্ব দিয়েছেন।

১৬ মার্চ শনিবার বিকেলে রূপগঞ্জ উপজেলার রূপসী নিউ মডেল স্কুল এন্ড কলেজের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা, পুরস্কার বিতরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মেয়র এসব কথা বলেন। তিনি পাট ও বস্ত্র মন্ত্রী গাজী গোলাম দস্তগীর বীর প্রতীকের সহধর্মিনী।

তিনি আরও বলেন, একটি উন্নত রাষ্ট্র গড়ে তুলতে শিক্ষার বিকল্প নেই। তাই বর্তমান আওয়ামীলীগ সরকার মানুষের মধ্যে শিক্ষার আগ্রহ বাড়াতে ও শিক্ষার হার বৃদ্ধিতে গুরুত্ব আরোপ করেছে। বিশ্বের সঙ্গে তাল মিলিয়ে শিক্ষা ব্যবস্থা করেছে আওয়ামীলীগ সরকার। আর অর্থনৈতিকভাবে দেশ এগিয়ে যাচ্ছে বলেই শিক্ষার প্রতি মানুষের আগ্রহ বাড়ছে। আলোকিত জনগোষ্ঠী গড়তে বাংলাদেশে শিক্ষার গুণগত মান উত্তরোত্তর বৃদ্ধি পাচ্ছে। আওয়ামীলীগ সরকারের গত দশ বছরে শিক্ষার সর্বস্তরেই চোখে পড়ার মতো অগগ্রতি সাধিত হয়েছে। শিক্ষার এই ব্যাপক অগ্রগতি ও সক্ষমতা অর্জন অর্থনীতির ভিত্তিকেও করেছে মজবুত ও টেকসই, দেশকে বিশ্বের বুকে দিয়েছে পৃথক পরিচিতি।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- রূপগঞ্জ উপজেলা পরিষদের নির্বাহী কর্মকর্তা মমতাজ বেগম, মারুফ-শারমীন স্মৃতি সংস্থার সভাপতি মোহাম্মদ মোজাম্মেল হক ভূঁইয়া, উপজেলা মাধ্যমিক শিক্ষক সমিতির সভাপতি আব্দুল আউয়াল মোল্লা, রূপসী নিউ মডেল স্কুল এন্ড কলেজের ম্যানিজিং কমিটির সদস্য মফিদুল ইসলাম, অধ্যক্ষ মঞ্জুর রহমান, রূপসী নিউমডেল কিন্ডার গার্টেন স্কুলের প্রধান শিক্ষক রুহুল আমিন সিকদার, গন্ধর্বপুর বহুমুখী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক নারায়ণ চন্দ্র সাহা প্রমুখ।