বঙ্গমাতা বাংলার মুক্তি সংগ্রামে ভুমিকা রেখেছেন: দীপক কুমার বনিক

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা মুজিবের জন্মবার্ষিকী উপলক্ষ্যে নারায়ণগঞ্জের সোনারগাঁয়ে এক কর্মসূচিতে বাংলাদেশ আওয়ামীলীগের কেন্দ্রীয় ত্রাণ ও সমাজ কল্যাণ বিষয়ক উপ-কমিটির সদস্য ও কৃষিবিদ দীপক কুমার বনিক বলেছেন, বাংলাদেশ প্রতিষ্ঠার সংগ্রামের প্রতিটি ধাপে, বঙ্গবন্ধুর সহধর্মিণী হিসেবে নয়, একজন নিরব দক্ষ সংগঠক হিসেবে যিনি নিজেকে বিলিয়ে দিয়ে বাংলার মুক্তি সংগ্রামে ভুমিকা রেখেছেন এবং বঙ্গবন্ধুকে হিমালয়সম আসনে অধিষ্ঠিত করেছেন, তিনিই বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা মুজিব। ১৯৩০ সালের ৮ই আগস্ট গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জন্মগ্রহণ করা বেগম ফজিলাতুন্নেছা মুজিব বাংলার মানুষের কাছে শ্রদ্ধা আর ভালবাসার নাম।

জানাগেছে, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সহধর্মিনী বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিবের ৯১তম শুভ জন্মবার্ষিকী উপলক্ষে নারায়ণগঞ্জের সোনারগাঁয়ে দোয়া মাহফিল, অসহায় ও দুস্থদের মাঝে খাদ্য বিতরণ করা হয়েছে। কর্মসূচিতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বাংলাদেশ আওয়ামীলীগের কেন্দ্রীয় ত্রাণ ও সমাজ কল্যাণ বিষয়ক উপ-কমিটির সদস্য ও কৃষিবিদ দীপক কুমার বনিক এসব কথা বলেন।

৮ আগস্ট রবিবার সকাল ১১টায় মুক্তিযোদ্ধা মঞ্চ সোনারগাঁও উপজেলা ও পৌর শাখার উদ্যোগে উপজেলার উদ্ধবগঞ্জ হাজী শহিদুল্লাহ মার্কেটের সামনে আলোচনা সভা, মিলাদ ও দোয়া মাহফিল শেষে ৫ শতাধিক মানুষের মাঝে রান্না করা খাদ্য বিতরণ করা হয়।

কর্মসূচিতে অতিথিদের মধ্যে আরও উপস্থিত ছিলেন- আওয়ামীলীগের উপ-কমিটির সাবেক সহ-সম্পাদক ও ঢাকা কলেজ ছাত্রলীগের সাবেক সভাপতি পৌর মেয়র প্রার্থী মোঃ ছগীর আহম্মেদ, জেলা পরিষদের সদস্য নুরে আলম খাঁন, সোনারগাঁও উপজেলা ছাত্রলীগের সভাপতি হাসান রাসেদ, সাধারণ সম্পাদক রাসেল আহম্মেদ, শ্রমিকলীগ নেতা মাহবুবুর রহমান মিলন সহ আয়োজক সংগঠনের নেতৃবন্দ ও আওয়ামীলীগের বিভিন্ন অঙ্গ সহযোগী সংগঠনের নেতাকর্মী।

আলোচনা শেষে মিলাদ দোয়া মাহফিল ও ৫ শতাধিক অসহায় লোকদের মাঝে রান্না করা খাদ্য বিতরণ করা হয়।