টিকা নিলেন না’গঞ্জ ফটো জার্নালিস্ট এসোসিয়েশনের সাবেক সভাপতি কচি ও তার সহধর্মিণী

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর

করোনা ভাইরাস প্রতিরোধে দেশব্যাপী গণটিকা কার্যক্রম শুরু হয়েছে ৭ আগস্ট থেকে। দে‌শের প্রতি‌টি ওয়ার্ড ও ইউনিয়ন পর্যায়ে ইতিমধ্যে পরীক্ষামূলকভাবে টিকা দেয়া শুরু হয়েছে। তারই অংশ হিসেবে নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের ১৬নং ওয়ার্ডে প্রথম দিনের টিকা প্রদান কার্যক্রম অনু‌ষ্ঠিত হ‌য়।

শনিবার সকাল ১০টায় মহানগরীর দেও‌ভোগ কৃষ্ণচুড়া মোড় নগর মাতৃসদন কে‌ন্দ্রে নাসিক ১৬নং ওয়ার্ড কাউন্সিলর শেখ নাজমুল আলম সজল’র উপস্থিতিতে গণটিকাদান কার্যক্রম শুরু করা হয়। এসময় কেন্দ্রের বাইরে ভ্যাক্সিন নিতে আসা মানুষের দীর্ঘ লাইন লক্ষ্য করা গেছে। এ‌দিন ওয়া‌র্ডের প্রায় সা‌ড়ে পাঁচশজন টিকা গ্রহণ ক‌রেন।

এসময় আ‌রো উপস্থিত ছিলেন না‌সিক ১৬, ১৭ ও ১৮নং ওয়া‌র্ডের সংর‌ক্ষিত আস‌নের কাউ‌ন্সিলর প‌্যা‌নেল মেয়র আফ‌রোজা হাসান বিভা, বি‌কেএমইএ প‌রিচালক মোঃ ক‌বির হো‌সেন, না‌সিক মেয়‌রের একান্ত ব‌্যক্তিগত সহকারী (‌পিএ) আবুল হো‌সেন, না‌সিক’র সে‌নিটারী ইন্স‌পেক্টর শাহাদাৎ হো‌সেন ও স্বাস্থ বিষয়ক কর্মকর্তা হা‌ফিজুর রহমান খান।

শেখ নাজমুল আলম সজল বলেন, গণটিকাদান ক্যাম্পেইনের মাধ্যমে প্রান্তিক জনগণকে ভ্যাকসিনেশনের আওতায় আনার কার্যক্রম উদ্যোগেটি ভালো দিক দেখতে পাচ্ছি।

১৬নং ওয়া‌র্ডবাসীর সু‌বিধা‌র্থে টিকাদান কেন্দ্রে নিবন্ধন ব্যবস্থা করা হয়েছে। নিবন্ধন কাগজটি নিয়ে ২৫ বছ‌রের ঊ‌র্ধ্বে যে কেউ টিকা গ্রহণ করতে পারবে। খুব শৃঙ্খলার মধ্যে টিকা প্রদান কার্যক্রম শুরু করতে পেরেছি। বাকি ২ দিনও সুশৃঙ্খলাভাবে ‌টিকা দেয়ার সকল ব্যবস্থা নেয়া হয়েছে।

‌তি‌নি আ‌রো ব‌লেন, যেহেতু বর্তমানে টিকা কার্যক্রম পরীক্ষামূলক ভাবে চলছে তাই টিকা নি‌তে আসা‌দের কিছুটা ভোগান্তি হ‌চ্ছে।। তবে আগামীতে যখন গনহারে টিকা দেয়া হবে তখন এই ভেগান্তি পু‌রোটাই লাঘব করে আনা হ‌বে।

এদিকে টিকাদান কার্যক্রম চলাকালে বাংলাদেশ ফটো জার্নালিস্ট এসোসিয়েশন নারায়ণগঞ্জ জেলা কমিটির সাবেক সভাপতি, বিডি নিউজ ওয়ার্ল্ড এর ষ্টাফ রিপোর্টার, পিআরবি নিউজ২৪.কম এর জেলা প্রতিনিধি এবং দৈনিক উজ্জীবিত বাংলাদেশ পত্রিকার চীফ ফটো সাংবাদিক মাহমুদ হাসান কচি এবং তার সহধর্মিণী কলি মাহমুদ সহ ৫৫০ জন ব‍্যক্তি প্রথমদিন টিকা দিয়েছেন।

গণ‌টিকা কার্যক্রমে ১৬নং ওয়া‌র্ডের নগর স্বাস্থ‌্য কেন্দ্র- ০৩ এর সুপারভাইজা‌রের দা‌য়িত্ব পালন ক‌রেন ১৬নং ওয়ার্ড কাউ‌ন্সিলর স‌চিব ইসহাক হো‌সেন বা‌প্পি এবং স্বেচ্ছা‌সেবী হি‌সে‌বে টিকা কার্যক্রম প‌রিচালনায় সহ‌যোগীতা ক‌রেন আরবান ভলা‌ন্টিয়ার ও মানু‌ষের জন‌্য আমরা স্বেচ্ছা‌সেবী সংগঠ‌নের সদস‌্যবৃন্দ।