রূপগঞ্জের রূপসী থেকে র‌্যাবের হাতে ভূয়া ডাক্তার গ্রেপ্তার

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

নারায়ণগঞ্জের রূপগঞ্জে অভিযান চালিয়ে এক ভূয়া ডাক্তারকে গ্রেপ্তার করেছে। ৫ আগস্ট বৃহস্পতিবার বিকেলে এ তথ্য জানান র‌্যাব-১১ এর মিডিয়া অফিসার লেঃ কমান্ডার মাহমুদুল হাসান।

তিনি জানান, গোপন সংবাদের ভিত্তিতে ৫ আগস্ট বৃহস্পতিবার দুপুরে র‌্যাব-১১, সিপিএসসি এর বিশেষ অভিযানে নারায়ণগঞ্জ জেলার রূপগঞ্জ থানাধীন রূপসী এলাকায় অবস্থিত “স্বদেশ সেন্ট্রাল হাসপাতাল এন্ড ডিজিটাল ডায়াগণষ্টিক সেন্টারে” রোগী দেখে প্রেসক্রিপশন লেখার সময় ভুয়া ডাক্তার মোঃ জহুরুল ইসলামকে গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তারকৃত ভুয়া ডাক্তারের নিকট হতে অন্য ডাক্তারের নাম ব্যবহার করা ১টি প্রেসক্রিপশন (যেখানে ডাঃ বি এম কর্মকার এর ভুয়া সীল ও স্বাক্ষর করা), রোগী দেখার ১টি স্টেথিস্কোপ, ১টি স্পেনোমিটার ও ৩টি ভুয়া সীল জব্দ করা হয়।

র‌্যাব আরও জানায়, মোঃ জহুরুল ইসলামের বাড়ি বগুড়া জেলার শেরপুর থানার বনবীর বালা এলাকায়। সে দীর্ঘদিন নিজেকে চর্ম, যৌন, মেডিসিন, মা ও শিশু বিষয়ে বিশেষজ্ঞ ডাক্তার পরিচয় দিয়ে “স্বদেশ সেন্ট্রাল হাসপাতাল এন্ড ডিজিটাল ডায়াগণষ্টিক সেন্টারে” নিয়মিত রোগীদের বিভিন্ন ডাক্তারী পরীক্ষা-নিরীক্ষা ও প্রেসক্রিপশন দিয়ে আসছিল।

এছাড়াও গ্রেপ্তারকৃত আসামী তার ব্যবহৃত সীলে নিজেকে ডাঃ মোঃ জহুরুল ইসলাম, ডি.এম.এফ (ঢাকা), বি.এইচ.এস (স্বাস্থ্য), উপ সহকারী (কো.), মেডিকেল অফিসার; উল্লেখ করেছে।

র‌্যাবের অভিযানিক দল নিবন্ধনকৃত চিকিৎসক হিসেবে তার ডাক্তারী সনদ ও বিএমডিসি কর্তৃক রেজিস্ট্রেশন নম্বর দেখতে চাইলে সে কোন ডাক্তারী সনদ ও বিএমডিসি কর্তৃক রেজিস্ট্রেশন নম্বর দেখাতে পারেনি।

অনুসন্ধানে আরও জানা যায়, গ্রেপ্তারকৃত আসামী বিধি বর্হিভুতভাবে ডাঃ বি এম কর্মকার, এম.বি.বি.এস (ঢাকা) এর নামে ভুয়া সীল তৈরি করে রোগীর প্রেসক্রিপশনে উক্ত সীল ব্যবহার রোগীদের সাথে প্রতারণা করে আসছিল।