শোকাবহ ১৫ আগস্ট উপলক্ষ্যে নারায়ণগঞ্জ মহানগর ছাত্রলীগের মাসব্যাপী কর্মসূচি গ্রহণ

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

মহান স্বাধীনতার স্থপতি হাজার বছরের শ্রেষ্ট বাঙালী জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬তম শাহাদাত বার্ষিকী আগামী ১৫ আগস্ট উপলক্ষ্যে শোকের মাসব্যাপী নানা কর্মসূচি গ্রহণ করেছে নারায়ণগঞ্জ মহানগর ছাত্রলীগ। মহামারির এই পরিস্থিতিতে স্বাস্থ্যবিধি মেনে সামাজিক দূরত্ব বজায় রেখে মহানগর ছাত্রলীগের প্রতিটি ইউনিট এই কর্মসূচি পালন করবে।

নারায়ণগঞ্জ মহানগর ছাত্রলীগের সভাপতি হাবিবুর রহমান রিয়াদ প্রধান ও সাধারণ সম্পাদক হাসনাত রহমান বিন্দু স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানান।

কর্মসূচির মধ্যে রয়েছে আগামী ৫ আগস্ট শহীদ শেখ কামালের জন্মদিন উপলক্ষ্যে মসজিদ, মন্দির, গীর্জা ও ধর্মীয় উপাসনালয়ে প্রার্থনা ও দোয়া পালন কর্মসূচি।

৮ আগস্ট বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিবের জন্মদিন উপলক্ষ্যে মহানগরীর প্র্রতিটি ইউনিটে দোয়া পালন করা হবে।

১৫ আগস্ট সূর্যদয়ক্ষণে নারায়ণগঞ্জ মহানগর ছাত্রলীগের কার্যালয় সহ মহানগর ছাত্র্রলীগের প্রতিটি ইউনিট ছাত্রলীগের কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা অর্ধনমিতকরণ, কালো পতাকা উত্তোলন ও কালো ব্যাচ ধারণ কর্মসূচি পালন করা হবে।

একই দিন সকালে আওয়ামীলীগ কার্যালয়ের সামনে জাতির জনকের প্রতি শ্রদ্ধা নিবেদন। এতিমদের মাঝে খাবার বিতরণ ও দোয়া পালন। বাদ যোহর মহানগরীর প্রতিটি ইউনিটে দোয়া পালন।

১৭ আগস্ট সিরিজ বোমা হামলা দিবস উপলক্ষ্যে কালো পতাকা উত্তোলন ও এক মিনিট নীরবতা পালন করা। ২১ আগস্ট গ্রেনেড হামলায় নিহতদের স্মরণে মসজিদে মিলাদ ও দোয়া পালন কর্মসূচি।

৩১ আগস্ট বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় সংসদের নির্দেশনা অনুয়ায়ী জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব স্মরণে অনলাইনে আলোচনায় অংশগ্রহণ করা এবং অন্যান্য নির্দেশনায় কর্মসূচি পালন করা।