গুরুত্বর অসুস্থ লিপি ওসমান, দোয়া চাইলেন এমপি শামীম ওসমান

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

নারায়ণগঞ্জের প্রভাবশালী আওয়ামীলীগ নেতা ও নারায়ণগঞ্জ-৪(ফতুল্লা-সিদ্ধিরগঞ্জ) আসনের সংসদ সদস্য একেএম শামীম ওসমানের সহধর্মিনী নারায়ণগঞ্জ জেলা মহিলা সংস্থার চেয়ারম্যান সালমা ওসমান লিপি গুরুতর অসুস্থ হয়ে চিকিৎসাধীন রয়েছেন।

২৬ জুলালই সোমবার দুপুরে গণমাধ্যম কর্মীদের কাছে এ বিষয়টি নিশ্চিত করেছেন শামীম ওসমান। ওই সময় তিনি গণমাধ্যম কর্মীদের মাধ্যমে নারায়ণগঞ্জবাসীর কাছে স্ত্রী লিপি ওসমানের সুস্থ্যতা কামনায় দোয়া প্রার্থনা করেছেন।

যদিও ঐতিহ্যবাহী ওসমান পরিবারের এই পুত্রবধূ ও এমপি শামীম ওসমানের স্ত্রীর রোগ সর্ম্পকে বিস্তারিত জানা যায়নি। স্ত্রীকে নিয়ে চিকিৎসায় ব্যস্ত থাকায় বেশি কথা বলতে পারেননি শামীম ওসমান।

ওই সময় শামীম ওসমান বলেন, এই মূহুর্তে প্রিয় নারায়ণগঞ্জবাসীসহ দেশ-বিদেশে যে যেখানে আছেন, সকলের কাছে দোয়া চাচ্ছি ‘লিপি’র জন্য। সবাই আল্লাহর দরবারে দোয়া করবেন, দয়াময় যেন দ্রুত সুস্থ করে দেন আমার স্ত্রীকে।

জানাগেছে, গত বছরের সেপ্টেম্বের ও অক্টোবর মাসেও সালমা ওসমান লিপি অসুস্থ ছিলেন বেশ কিছুদিন। দেশের ক্রান্তিলগ্নে অতীতের ধারাবাহিকতায় বর্তমানেও ঐতিহ্যবাহী ওসমান পরিবার প্রশংসনীয় ভূমিকা অব্যাহত রেখেছেন সালমা ওসমান লিপি ও শামীম ওসমানসহ পরিবারের অন্য সদস্যরা। নারায়ণগঞ্জে করোনার সংক্রমনের শুরুতে অসহায়দের পাশে যখন কাউকে পাওয়া যাচ্ছিলো না, তখন থেকে এখন পর্যন্ত সালমা ওসমান লিপি নারায়ণগঞ্জবাসীর জন্য কাজ করে যাচ্ছেন নিবিড়ভাবে।

উল্লেখ্য যে, করোনা সঙ্কটে নারায়ণগঞ্জের সাধারণ মানুষের পাশে দাঁড়িয়ে ‘মমতাময়ী মা’ উপাধি পেয়েছেন সালমা ওসমান লিপি। করোনার প্রার্দুভাব শুরু হওয়ার প্রথম থেকেই তিনি কর্মহীন, দুঃস্থ ও অসহায় মানুষের বাড়ি বাড়ি খাদ্য সহায়তা পৌছে দিয়েছেন। করোনার ভয়বহতায় মানুষের কাছাকাছি যেতেন না পারলেও বিভিন্ন মাধ্যমে অসহায় মানুষের খোঁজ নিয়েছেন। অনেকে তাকে ফোন করেও তাদের অসহায়ত্বের কথা বলেছেন। তিনি সাথে সাথে সেই অসহায় মানুষের বাসায় স্বেচ্ছাসেবীর মাধ্যমে সহায়তা দিয়েছেন। কখনো সড়ক দুর্ঘটনায় গুরুতর আহত প্যারালাইজড রোগীকে আর্থিক সহায়তা, কখনো ক্যান্সার আক্রান্তের পাশে। কখনো আগুনে দগ্ধ পরিবারকে চিকিৎসা, অর্থ সহায়তা। হাত বাড়িয়েছেন অসহায় খেলোয়ারের পাশে। জেলার অসংখ্য মানুষের উপকারে-সাহায্যে প্রকাশ্যে-গোপনে মানবতার অনেক উদাহরণ সৃষ্টি করে লিপি ওসমান ‘মমতাময়ী মা’ উপাধি পেয়েছেন।

সূত্র: নারায়ণগঞ্জ নিউজ