পুলিশ এসল্ট মামলার আসামি রূপগঞ্জে র‌্যাবের অভিযানে গ্রেপ্তার

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

নারায়ণগঞ্জের রূপগঞ্জে র‌্যাব-১১ অভিযান চালিয়ে পুলিশ এসল্ট মামলার আসামি আকবর বাদশাহকে গ্রেপ্তার করেছে। ২৫ জুলাই রবিবার বিকেলে এ তথ্য জানান র‌্যাব-১১ এর মিডিয়া অফিসার উপ-পরিচালক লেঃ কমান্ডার মাহমুদুল হাসান।

তিনি জানান, গোয়েন্দা তথ্যের ভিত্তিতে র‌্যাব-১১, সিপিএসসি এর একটি আভিযানিক দল ২৫ জুলাই রবিবার বিকেলে নারায়ণগঞ্জ জেলার রূপগঞ্জ থানাধীন তারাবো বাশপট্টি এলাকায় অভিযান পরিচালনা করে আকবর বাদশাহকে গ্রেপ্তার করা হয়। সে রূপগঞ্জ তারাবো বাশপট্টি এলাকার আব্দুল বারেকের ছেলে।

র‌্যাব জানায়, গত ২৭ ফেব্রুয়ারি রাজধানীর ডেমরা নৌ-পুলিশ তাদের দায়িত্বপূর্ণ শীতলক্ষ্যা নদী এলাকায় বিভিন্ন অপরাধ দমনের জন্য সরকারি কর্তব্য পালন করাকালীন গ্রেপ্তারকৃত আসামী আকবর বাদশাহ সহ কতিপয় অজ্ঞাতনামা দুষ্কৃতিকারীরা পরষ্পর যোগসাজশে সংঘবদ্ধ হয়ে নৌ-পুলিশ এর টহল দলের উপর অতর্কিত হামলা চালায়।

উক্ত হামলায় টহল দলের সদস্যদের সরকারী কাজে বাধা প্রদানপূর্বক খুন করার উদ্দেশ্যে ইট পাটকেল নিক্ষেপ করে এবং ধারালো অস্ত্র দ্বারা আঘাত করে।

পরবর্তীতে ডেমরা নৌ-পুলিশ ফাঁড়ি কর্তৃক আহত পুলিশ সদস্যদের উদ্ধার করে উন্নত চিকিৎসার জন্য রাজারবাগ পুলিশ হাসপাতালে প্রেরণ করা হয়। উক্ত ঘটনায় ডেমরা নৌ-পুলিশ কর্তৃপক্ষ সরকারী কাজে বাধা প্রদানপূর্বক খুন করার উদ্দেশ্যে ইট পাটকেল নিক্ষেপ করা এবং ধারালো অস্ত্র দ্বারা আঘাত করার অপরাধে রূপগঞ্জ থানায় সংশ্লিষ্ট ধারায় একটি মামলা দায়ের করে। গ্রেপ্তারকৃত আকবর বাদশাহ উক্ত মামলার এজাহারভুক্ত প্রধান ও ১ নম্বর আসামী।

অনুসন্ধানে জানা যায়, গ্রেপ্তারকৃত আসামী আকবর বাদশাহ এর উস্কানী ও নেতৃত্বে উক্ত হামলা সংঘটিত হয়। মামলা হওয়ার পর থেকেই অভিযুক্ত আসামী কৌশলে গা ঢাকা দিয়ে বিভিন্ন এলাকায় পালিয়ে বেড়াচ্ছিল।

এরই প্রেক্ষিতে গোয়েন্দা নজরদারী ও গোপন অনুসন্ধানের মাধ্যমে র‌্যাব-১১ এর একটি বিশেষ আভিযানিক দল কর্তৃক অভিযুক্ত আসামীর অবস্থান সনাক্ত করে ২৫ জুলাই রবিবার বিকেলে নারায়ণগঞ্জ জেলার রূপগঞ্জ থানাধীন তারাবো বাশপট্টি এলাকা হতে গ্রেপ্তার করা হয়।