আল্লাহর সন্তুষ্টির জন্য ১০টি পশু কুরবানী দিবেন চেয়ারম্যান প্রার্থী হাজী সোহাগ রনি

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

আল্লাহর সুন্তুষ্টির জন্য ১০টি পশু কুরবানী দিবেন নারায়ণগঞ্জের সোনারগাঁও উপজেলার মোগরাপাড়া ইউনিয়নের আগামী নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী জেলা ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি হাজী শাহ মোহাম্মদ সোহাগ রনি।

এ বছর তিনি ৬টি গরু ও ৪টি মহিষ কুরবানী দিবেন আল্লাহর সন্তুষ্টি কামনায়।  যার মধ্যে ৩টি রাজ গোলাপী মহিষ, ১টি মহেশখালীর মহিষ যেখানে গরুর মধ্যে একটি রাজাবাবু, ৩টি অস্ট্রেলিয়ান গরু।  যার মধ্যে একটি সোনারগাঁও পরমুশর্দী মাদ্রাসায়, আরেকটি নানুপুুর মাদ্রাসার জন্য, বাকি ৭টি পশু মোগরাপাড়ায় কুরবানী দেয়া হবে।  এ থেকে একটি মহিষ হাজী সোহাগ রনি তার শ্বশুর বাড়ির জন্য কুরবানী দিবেন।

তিনি বলেন, আমরা পারিবারিকভাবে পূর্বপুরুষ থেকে কুরবানী দিয়ে আসছি।  আপনারা দোয়া করবেন আল্লাহতাআলা যেনো আমার কুরবানী কবুল করেন।

আগামী ২১ জুলাই পবিত্র ঈদুল আজহা ও কুরবানি। এ দিন আল্লাহর সন্তুষ্টির জন্য কুরবানি করার নির্দেশ এসেছে কুরআনুল কারিমে। আর্থিক ও আত্মিক এ ইবাদত-বন্দেগি পরিশুদ্ধ হওয়ার জন্য রয়েছে বিশেষ শর্ত ও নিয়ম। আল্লাহ তাআলা কুরআনুল করিমের একাধিক স্থানে শুধু তার জন্য কুরবানি বা ত্যাগের বহিঃপ্রকাশ করেছেন এভাবে-

‘অতএব আপনার পালনকর্তার উদ্দেশ্যে নামাজ পড়ুন এবং কুরবানি করুন।’ (সুরা কাউসার : আয়াত ২)

‘(হে রাসুল! আপনি) বলুন, অবশ্যই আমার নামাজ, আমার কুরবানি, আমার জীবন, আমার মৃত্যু বিশ্বজগতের প্রতিপালক আল্লাহর জন্যই।’ (সুরা আনআম : আয়াত ১৬২)