ফতুল্লায় পরিবহন চাঁদাবাজির অভিযোগে বরিশাইল্যা শহীদ গ্রেপ্তার

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

নারায়ণগঞ্জের ফতুল্লায় প্রকাশ্যে ইজিবাইক হতে চাঁদাবাজি করার সময় পরিবহন চাঁদাবাজ মোঃ শহীদুল ইসলাম জুয়েল ওরফে বরিশাইল্যা শহীদকে গ্রেপ্তার করেছে পুলিশ। ১৭ জুলাই শনিবার দুপুরে ঢাকা মুন্সিগঞ্জ সড়কের ফতুল্লার পঞ্চবটি এলাকা হতে তাকে গ্রেপ্তার করে।

গ্রেপ্তারকৃত চাঁদাবাজ বরিশাইল্যা শহিদ পটুয়াখালী সদর থানার চৌরাস্তার ফারুক বেপারীর পুত্র। সে ফতুল্লার কাশিপুর হাটখোলার শামীমের বাড়ীর ভাড়াটিয়া বাসায় ভাড়া থাকে।

পুলিশ জানায়, শহিদ ঢাকা-মুন্সিগঞ্জ পঞ্চবটি- মুক্তারপুর সড়কে সিএনজি ও ইজিবাইক হতে প্রকাশ্যে চাঁদাবাজি করে আসছিল। চাঁদাবাজির গতি বাড়াতে পঞ্চবটির মুক্তিযোদ্ধা মার্কেটে অফিস খুলে চাঁদা আদায় করতে একটি বিশাল সিন্ডিকেট গড়ে তোলে। এই অফিসে বসে কয়েকজন লাইনম্যান নিয়োগ দিয়ে তাদের মাধ্যমে রাস্তায় চলাচলরত সিএনজি, ইজিবাইক ও মিশুক সহ ব্যাটারী চালিত রিকশা হতে চাঁদা আদায় করছে। তাদের দাবিকৃত চাঁদা না দিলে বরিশাইল্যা শহিদ সহ অন্য চাঁদাবাজরা চালকদের সাথে খারাপ আচরণ সহ গাড়ি খুলে নেয়। এমন অভিযোগ গত কয়েক মাস ধরে। পুলিশ এমন সংবাদ পেয়ে শনিবার পঞ্চবটি চার রাস্তার মোড়ে অভিযান চালিয়ে ব্যাটারী চালিত অটোরিক্সা- ইজিবাইক থেকে চাঁদা উত্তোলনকালে চাঁদাবাজ বরিশাইল্যা শহিদকে গ্রেপ্তার করে পুলিশ।

এ বিষয়ে ফতুল্লা মডেল থানার অফিসার ইনচার্জ রকিবুজ্জামান জানান, পরিবহন চাঁদাবাজ বরিশাইল্যা শহীদের বিরুদ্ধে বাদশা নামক এক অটোরিক্সা চালক চাঁদাবাজীর অভিযোগ এনে মামলা দায়ের করেছে। সেই মামলায় শহিদকে গ্রেপ্তার করা হয়েছে। সে একটি সিন্ডিকেট তৈরি করে প্রকাশ্যে চাঁদাবাজি করে আসছিল। পরিবহন চাঁদাবাজদের কোন ছাড় দেয়া হবে না।