রূপগঞ্জের ভাইস চেয়ারম্যান প্রার্থী স্বপন ভূঁইয়ার উদারতা, লড়বেন টিয়া পাখি মার্কায়

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

নারায়ণগঞ্জ জেলা আইনজীবী সমিতির আইন ও মানবাধিকার বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট মোহাম্মদ স্বপন ভূঁইয়াই সহজ সরল সাদা সিদে মানুষ। নারায়ণগঞ্জ আদালতপাড়ায় তিনি একজন ভদ্র নম্র আইনজীবী হিসেবেও পরিচিত। এর আগে তিনি জেলা আইনজীবী সমিতির কার্যকরী পরিষদ সদস্য ছিলেন। তার সুনামের উপর আবারো তিনি সুবিচার করছেন। আসন্ন রূপগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনে তিনি প্রতীক বরাদ্ধের দিন দেখালেন তার উদারতা। তিনি টিয়া পাখি প্রতীকে নির্বাচনে লড়াই করবেন।

নারায়ণগঞ্জ জেলার রূপগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনে প্রতীক বরাদ্ধ দিয়েছেন নারায়ণগঞ্জ জেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং কর্মকর্তা মোহাম্মদ আতাউর রহমান। ১৪ মার্চ বৃহস্পতিবার সকালে নারায়ণগঞ্জ জেলা নির্বাচন কর্মকর্তার কার্যালয়ে রূপগঞ্জের ১২ জন প্রার্থীর প্রতীক বরাদ্ধ দেয়া হয়। অ্যাডভোকেট মোহাম্মদ স্বপন ভূঁইয়া ও মোহাম্মদ সোহেল আহমেদ ভূ্ইঁয়া দুজনেই চশমা প্রতীক মনোনয়ন পত্রে চেয়েছিলেন। কিন্তু উদারতা দেখিয়ে স্বপন ভূঁইয়া তার প্রস্তাবিত চশমা প্রতীকটি সোহেল ভূঁইয়াকে ছেড়ে দিয়ে তিনি উদারতা দেখান। তিনি বলেন কোন লটারির দরকার নেই। আমি এই প্রতীকটি ছেড়ে দিলাম। আমি টিয়া পাখি প্রতীকে নির্বাচন করতে চাই। তখন নির্বাচন কমিশন উচ্ছ্বাস প্রকাশ করে স্বপন ভূঁইয়াকে টিয়া পাখি প্রতীকটি বরাদ্ধ দেন। ওই সময় উপস্থিত সকলেই তাকে বাহবা দেন।

নির্বাচনে চেয়ারম্যান পদে আওয়ামীলীগের নৌকা প্রতীক নিয়েছেন রূপগঞ্জ উপজেলা পরিষদের বর্তমান চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সেক্রেটারি শাহজাহান ভূ্ইঁয়া। আওয়ামীলীগের বিদ্রোহী প্রার্থী হিসেবে ছাত্রলীগের সাবেক নেতা তাবিবুল কাদির তমাল পেয়েছেন আনারস প্রতীক ও এনপিপি এর প্রার্থী এস আলম পেয়েছেন আম প্রতীক।

ভাইস চেয়ারম্যান পদে অ্যাডভোকেট স্বপন ভূঁইয়া নিয়েছেন টিয়া পাখি প্রতীক, মোহাম্মদ সোহেল আহমেদ ভূঁইয়া পেয়েছেন চশমা প্রতীক, মোতাহার হোসেন নাদিম পেয়েছেন টিউবওয়েল, আবদুল আলীম সরকার পেয়েছেন বই প্রতীক ও বর্তমান ভাইস চেয়ারম্যান হাবিবুর রহমান হারেজ পেয়েছেন তালা প্রতীক।

এছাড়া মহিলা ভাইস চেয়ারম্যান পদে বর্তমান ভাইস চেয়ারম্যান ফেরদৌসি আলম নীলা পেয়েছেন হাঁস প্রতীক, নাসরিন আক্তার চম্পা পেয়েছেন ফটুবল প্রতীক, সায়লা তাসনিম সিথি পেয়েছেন কলস প্রতীক ও হ্যাপী বেগম পেয়েছেন সেলাই মেশিন প্রতীক।