সোনারগাঁও পিরোজপুরে করোনা রোগীদের বাসায় এমপি খোকার খাদ্যসামগ্রী উপহার

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

নিয়মিত কর্মসূচির অংশ হিসেবে নারায়ণগঞ্জের সোনারগাঁও উপজেলার পিরোজপুুর ইউনিয়নে করোনায় আক্রান্ত রোগীদের বাসায় খাদ্যসামগ্রী উপহার পাঠিয়েছেন নারায়ণগঞ্জ-৩(সোনারগাঁও) আসনের দুইবারের নির্বাচিত সংসদ সদস্য লিয়াকত হোসেন খোকা।

৭ জুলাই বুধবার দিনব্যাপী এসব খাদ্যসামগ্রী উপহার হিসেবে এমপি খোকার পক্ষ থেকে পৌছে দিয়েছে এমপি খোকার স্বেচ্ছাসেবী টিম ‘আমরা স্বেচ্ছাসেবী করোনা যোদ্ধা’ এর সদস্যরা।

স্থানীয়রা জানান, গত বছরের মার্চে করোনা ভাইরাস প্রাদুর্ভাবের পর থেকে করোনার সম্মুখযোদ্ধা হিসেবে ভুমিকা রেখেছেন এমপি লিয়াকত হোসেন খোকা।  সারাদেশে লকডাউনে যখন দিনমজুর খেটে খাওয়া মানুষগুলো অসহায় হয়ে পড়েছিল তখন এমপি খোকা নিজ হাতে খাদ্যসামগ্রী বিতরণ করেছেন ওইসব অসহায় পরিবারগুলোর মাঝে।

যেসব মানুষগুলো দিনের বেলায় খাদ্যসামগ্রী গ্রহণ করতে দ্বিধাদ্বন্ধে ভুগতেন ওইসব পরিবারগুলোর মাঝে রাতের আধারে ঘরে ঘরে গিয়ে খাদ্যসামগ্রী বিতরণ করেছেন এমপি খোকা।

এমন পরিস্থিতিতে যখন লোকলজ্জার ভয়ে খাদ্যসামগ্রী চাইতে পারেনা এমন সব পরিবারগুলোর জন্য এমপি খোকা হটলাইন চালু করেন।  যে হটলাইনে ফোন করলে খাদ্যসামগ্রী রাতের আধারে পৌছেন দিয়েছেন সকলের অগোচোরে।  কেউ ফোন করে খাদ্যসামগ্রী চাইলেই পাঠিয়ে দেয়া হয়েছে।

একই সঙ্গে করোনায় আক্রান্ত রোগীদের প্রতি মানুষের যখন বিরুপ আচরণ শুরু হয় তখন এমপি খোকা ছুটে গেছেণ ওইসব করোনা রোগীদের পরিবারগুলোর কাছে।  তাদের শান্তনা ও সাহস দেয়ার পাশাপাশি চিকিৎসার ব্যবস্থা করেছেন।  সার্বক্ষনিক করোনা রোগীদের চিকিৎসা সেবায় এমপি খোকা এ্যাম্বুলেন্সের ব্যবস্থা করেছেন।

ওই সময় করোনায় আক্রান্ত হয়ে কিংবা অন্যান্য রোগে আক্রান্ত হয়ে কেউ মারা গেলে তাদের লাশ দাফনেও যখন কেউ এগিয়ে আসছিল না তখন এমপি খোকা একটি স্বেচ্ছাসেবী টিম গঠন করেন।  ‘আমরা স্বেচ্ছাসেবী করোনা যোদ্ধা’ টিম লাশ দাফনে কাজ করে।  প্রায় অর্ধশত লাশ দাফন করেছে এই টিম।  এসব কারনে এমপি খোকাকে সোনারগাঁয়ের মানুষ বলতেন তিনি করোনার সম্মুখযোদ্ধা।  আবার নিজ হাতে রাতের আধারে খাদ্যসামগ্রী বিতরণ করা হয় কেউ কেউ তাকে হাতেম তাঈয়ের সঙ্গেও তুলনা করেছেন।  সোনারগাঁয়ের মানুুষ তাকে মানবতার ফেরিওয়ালা হিসেবেই আখ্যায়িত করছেন।

যদিও তিনি এমপি নির্বাচিত হওয়ার পর সাধারণ মানুষের খুব কাছাকাছি গিয়ে সোনারগাঁয়ের আমজনতার এমপি হিসেবে খ্যাতি পেয়েছেন সাধারণ মানুষের মাঝে।  এবারও একই ধারাবাহিকতায় করোনায় আক্রান্ত মানুষের পাশে দাঁড়িয়েছেন এমপি লিয়াকত হোসেন খোকা।

IMG 20210629 202910

আগের দিন ৬ জুলাই মঙ্গলবার পর্যন্ত সোনারগাঁয়ের ১২৩ জন করোনা রোগীর বাসায় পুষ্টিকর খাদ্য সামগ্রী উপহার হিসেবে পাঠিয়েছেন এমপি লিয়াকত হোসেন খোকা।  একই সঙ্গে যাদের চিকিৎসায় জরুরী সেবার প্রয়োজন তাদের জন্যও তিনি কাজ করছেন।  অনেকের বাসায় নিত্য প্রয়োজনীয় খাদ্য সামগ্রীও ‍উপহার হিসেবে পাঠিয়েছেন তিনি। কারো কারো বাসায় পুষ্টিকর খাদ্য সামগ্রী উপহার পাঠিয়েছেন মানবতার ফেরিওয়ালা খ্যাত এই এমপি। ‍ উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক ডেপুটি কমান্ডার বীর মুক্তিযোদ্ধা ওসমান গনি করোনায় আক্রান্ত হয়েছেন।  তার বাসায় পুষ্টিকর খাদ্য উপহার পাঠিয়েছেন এমপি। এসব খাদ্য উপহার সামগ্রী বিতরণে কাজ করছেন জাতীয় পার্টির বিভিন্ন পর্যায়ের নেতাকর্মী ও এমপি খোকার স্বেচ্ছাসেবী টিম।