সোনারগাঁয়ে ভাইস চেয়ারম্যান প্রার্থী: আলোচনার বাহিরে নাছিমা, লড়াইয়ে ফ্যান্সী ও শ্যামলী

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

নারায়ণগঞ্জ জেলার সোনারগাঁও উপজেলা পরিষদ নির্বাচনে নারী ভাইস চেয়ারম্যান পদে প্রতিদ্বন্ধিতায় রয়েছেন ৪ জন প্রার্থী। তবে বর্তমান নারী ভাইস চেয়ারম্যান প্রার্থী নাছিমা আক্তার এবারের নির্বাচনে রয়েছেন আলোচনার বাহিরে। স্থানীয়রা বলছেন নির্বাচনে মুল লড়াইটা হবে ফ্যান্সী ও শ্যামলী আক্তারের সঙ্গে।

স্থানীয়রা বলছেন, গত ৫টি বছর নাছিমা আক্তার ভাইস চেয়ারম্যান পদে থাকলেও এলাকার কোন উন্নয়নে তিনি কোন ভুমিকা রাখতে পারেননি। উপজেলা পরিষদের মিটিং ছাড়া আর কিছুই তিনি করেননি। ভোটে নির্বাচিত হওয়ার পর কোন এলাকায় গিয়ে তিনি ভোটারদের প্রতি কৃতজ্ঞতাও প্রকাশ করেননি। ৫ বছর ধরে উপজেলা পরিষদের চেয়ারম্যান আজহারুল ইসলাম মান্নানের চেয়ারের নিয়ে ভাইস চেয়ারম্যান শাহআলম রূপনের সঙ্গে করেছেন লড়াই। মান্নানকে বরখাস্ত করা হলেই তারা দুজন চেয়ারম্যানের চেয়ারে বসতে হাইকোর্ট পর্যন্ত দৌড়াইয়েছেন। এমনকি দুজনে চেয়ারে বসা নিয়ে চেয়ারম্যানের কক্ষের দরজা তালাও লাগিয়ে দিয়েছিলেন নাছিমা আক্তার।

এসব নিয়ে দুজনই বিতর্কিত হয়েছেন। ফলে এবারের নির্বাচনে দুজনেই তারা এলাকার মানুষের কাছে আলোচনার বাহিরে। তবে এই নির্বাচনে মাহমুদা আক্তার ফ্যান্সী ও শ্যামলী চৌধুরীর মধ্যেই মুল লড়াইটা হবে বলে মনে করছেন ভোটাররা। যদিও হেলেনা আক্তার নামে আরেকজন প্রার্থী রয়েছেন।

নারায়ণগঞ্জ জেলার সোনারগাঁও উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও নারী ভাইস চেয়ারম্যান পদে নির্বাচনী লড়াইয়ে শেষ পর্যন্ত রইলেন ১২ প্রার্থী। ১৩ মার্চ বুধবার নির্বাচনে মনোনয়ন পত্র প্রত্যাহারের শেষ দিনে সোনারগাঁও উপজেলা পরিষদ নির্বাচনে ১২ জন প্রার্থীর কেউ মনোনয়ন পত্র প্রত্যাহার করেননি। যেখানে মুল লড়াইয়ে রয়েছেন নৌকা প্রতীকের প্রার্থী মোশারফ হোসেন ও বিদ্রোহী প্রার্থী মাহফুজুর রহমান কালাম।

জানাগেছে, আগামী ৩১ মার্চ সোনারগাঁ উপজেলা নির্বাচনের ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। এ নির্বাচনকে ঘিরে চেয়ারম্যান পদে ২জন, ভাইস চেয়ারম্যান পদে ৬জন ও নারী ভাইস চেয়ারম্যান পদে ৪জন মনোনয়ন পত্র যাচাই বাছাইয়ে টিকেছেন। ১৩ মার্চ বুধবার মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিনে সোনারগাঁ থেকে কোন মনোনয়ন প্রার্থী মনোনয়ন প্রত্যাহার করেননি বলে জানিয়েছেন উপজেলা নির্বাচন অফিসার জসিম উদ্দিন।

সহকারী রিটার্নিং অফিসার জসিম উদ্দিন জানান, মনোনয়ন প্রত্যাহারের শেষ দিনে সোনারগাঁ থেকে কোন মনোনয়ন প্রার্থী তাদের মনোনয়নপত্র প্রত্যাহার করেনি। সোনারগাঁ উপজেলা পরিষদ নির্বাচনে নৌকার প্রার্থীর সঙ্গে স্বতন্ত্র প্রার্থী হিসেবে প্রতিদ্ধন্ধিতা করবেন মাহফুজুর রহমান কালাম। অপরদিকে, ভাইস চেয়ারম্যান পদে ৬জন প্রার্থী ও নারী ভাইস চেয়ারম্যান পদে ৪জন প্রতিদ্ধন্ধিতা করবেন। বৃহস্পতিবার সকল প্রার্থীদের প্রতীক বরাদ্ধ দেয়া হবে।

এই নির্বাচনে নৌকার প্রতীকের প্রার্থী উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান মোশারফ হোসেন, উপজেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মাহফুজুর রহমান কালাম স্বতন্ত্র প্রার্থী হিসেবে চেয়ারম্যান পদে লড়বেন। এছাড়া, ভাইস চেয়ারম্যান পদে উপজেলা যুবলীগের সাবেক সাধারণ সম্পাদক বর্তমান ভাইস চেয়ারম্যান শাহ আলম রূপন, কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক নেতা শিক্ষানুরাগী আবু নাঈম ইকবাল, উপজেলা যুবলীগের সাংগঠনিক সম্পাদক বাবুল ওমর বাবু, উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান এসএম জাহাঙ্গীর হোসেন, সাংবাদিক শাহজালাল ও মনির হোসেন প্রতিদ্বন্ধিতা করবেন।