রূপগঞ্জে র‌্যাবের অভিযানে ১১টি মামলার সাজাপ্রাপ্ত আসামি গ্রেপ্তার

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

নারায়ণগঞ্জের রূপগঞ্জে র‌্যাব-১১ অভিযান চালিয়ে ১১টি মামলার সাজাপ্রাপ্ত আসামিকে গ্রেপ্তার করা হয়েছে। ৩ জুলাই শনিবার বিকেলে এ তথ্য জানান র‌্যাব-১১ এর কোম্পানী কমান্ডার অতিরিক্ত পুলিশ সুপার জসিম উদ্দীন চৌধুরী।

তিনি জানান, গোয়েন্দা তথ্যের ভিত্তিতে র‌্যাব-১১, সিপিএসসি’র এর একটি আভিযানিক দল ২ জুলাই শুক্রবার রাতে নারায়ণগঞ্জ জেলার রূপগঞ্জ থানাধীন বরপা এলাকায় অভিযান পরিচালনা করে ১১টি মামলার সাজাপ্রাপ্ত পলাতক আসামী মোঃ আনিস ভুঁইয়াকে গ্রেপ্তার করা হয়েছে। সে রূপগঞ্জ থানাধীন বরপা এলাকার আমির আলীর ছেলে।

র‌্যাব আরও জানায়, গ্রেপ্তারকৃত আসামী ব্যবসায়িক উদ্দেশ্যে চেক ইস্যু করে বিভিন্ন সময় একাধিক ব্যক্তির নিকট হতে প্রায় কোটি টাকা ঋণ নেয়। দীর্ঘদিন অতিবাহিত হওয়ার পর পাওনাদারগণ গ্রেপ্তারকৃত আসামীর কাছে তাদের পাওনা টাকা ফেরত চাইলে বিভিন্ন তালবাহানা করে সে সময়ক্ষেপণ করতে থাকে এবং পাওনাদারদের ভয়ভীতি ও হুমকি প্রদর্শন করে।

পরবর্তীতে ভুক্তভোগী পাওনাদারগণ বাদী হয়ে মোঃ আনিছ ভুঁইয়ার বিরুদ্ধে আদালতে একাধিক সি.আর মামলা দায়ের করেন। অনুসন্ধানে জানা যায়, গ্রেপ্তারকৃত মোঃ আনিছ ভুঁইয়ার বিরুদ্ধে সর্বমোট ১১টি সি.আর মামলা দায়ের করা হয় যার বেশিরভাগ মামলার রায়ে আদালত কর্তৃক উক্ত আসামীকে দোষী সাব্যস্ত করে বিভিন্ন মেয়াদে কারাদন্ড ও অর্থদন্ডে দন্ডিত করা হয়। মামলা হওয়ার পর থেকেই অভিযুক্ত আসামী কৌশলে গা ঢাকা দিয়ে দেশের বিভিন্ন এলাকায় পালিয়ে বেড়ায়।

এরই প্রেক্ষিতে অধিযাচনের ভিত্তিতে গোয়েন্দা নজরদারী ও গোপন অনুসন্ধানের মাধ্যমে র‌্যাব-১১ এর একটি বিশেষ আভিযানিক দল কর্তৃক ২ জুলাই শনিবার রাতে নারায়ণগঞ্জ জেলার রূপগঞ্জ থানাধীন বরপা এলাকায় অভিযুক্ত আসামীর অবস্থান সনাক্ত করতঃ অভিযান পরিচালনা করে সাজাপ্রাপ্ত পলাতক আসামী মোঃ আনিছ ভুঁইয়াকে গ্রেপ্তার করা হয়।