সিদ্ধিরগঞ্জে পরিবহন থেকে চাঁদাবাজির দায়ে ৪জন গ্রেপ্তার

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জের শিমরাইল এলাকায় র‌্যাব-১১ এর অভিযানে পরিবহন থেকে চাঁদাবাজির দায়ে ৪ জনকে গ্রেপ্তার করা হয়েছে। এ তথ্য জানান র‌্যাব-১১ এর কোম্পানী কমান্ডার অতিরিক্ত পুলিশ সুপার জসিম উদ্দীন চৌধুরী।

তিনি জানান, গোপন সংবাদের ভিত্তিতে ২৩ জুন দুপুর আড়াইটায় র‌্যাব-১১, সিপিএসসি এর অভিযানে নারায়ণগঞ্জ জেলার সিদ্ধিরগঞ্জ থানাধীন শিমরাইল এলাকায় ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে চলাচলরত যাত্রীবাহী প্রাইভেটকার ও মাইক্রোবাস থামিয়ে চাঁদা আদায়কালে ৪ জন চাঁদাবাজকে হাতে-নাতে গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তারকৃতরা হলো- মোঃ আরিফ হোসেন, মোঃ পারভেজ, মোঃ সোহেল রানা ও মোঃ হাসান তারেক ওরফে হাসান। এ সময় তাদের দখল হতে চাঁদাবাজির নগদ ২ হাজার ৫৫০ টাকা উদ্ধার করা হয়।

র‌্যাব জানায়, নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জ থানাধীন শিমরাইল এলাকায় একটি সক্রিয় চাঁদাবাজ চক্র দীর্ঘদিন ধরে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে চলাচলরত যাত্রীবাহী প্রাইভেটকার ও মাইক্রোবাসের চালকদের গুরুতর আঘাতের ভয়ভীতি ও হুমকি প্রদর্শন করে জোরপূর্বক গাড়ী প্রতি দৈনিক ৫০ টাকা থেকে ১০০ টাকা করে অবৈধভাবে চাঁদা আদায় করে আসছে।

কয়েকজন ভুক্তভোগী প্রাইভেটকার ও মাইক্রোবাস চালকের অভিযোগের ভিত্তিতে র‌্যাব-১১ কর্তৃক ঘটনার অনুসন্ধান করে সত্যতা পেয়ে ২৩ জুন বুধবার দুপুর আড়াইটায় সিদ্ধিরগঞ্জের শিমরাইল এলাকায় অভিযান পরিচালনা করে যাত্রীবাহী প্রাইভেটকার থামিয়ে চাঁদা আদায়কালে চাঁদাবাজির নগদ ২ হাজার ৫৫০ টাকা উদ্ধার সহ উক্ত চাঁদাবাজ চক্রের সক্রিয় ৪ জন চাঁদাবাজকে হাতে-নাতে গ্রেপ্তার করা হয়।

তারা পরষ্পর যোগসাজশে দীর্ঘদিন যাবৎ অবৈধভাবে সিদ্ধিরগঞ্জের শিমরাইল এলাকায় ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক দিয়ে চলাচলরত প্রাইভেটকার ও মাইক্রোবাসের চালকদের গুরুতর আঘাতের ভয়ভীতি ও হুমকি প্রদর্শন করে জোরপূর্বকভাবে চাঁদা আদায় করে আসছিল।