আওয়ামীলীগের প্রতিষ্ঠাবার্ষিকীতে সদর থানা আওয়ামীলীগের সভাপতি নাজির উদ্দিনের শুভেচ্ছা

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

করোনা ভাইরাসের কারনে সবাই অনেকটা নতুন ক্রান্তিকাল অতিক্রম করছে। তাই সবাইকে সরকারের স্বাস্থ্যবিধি মেনে সতর্ক ভাবে জীবন যাপন করার অনুরোধ করে নারায়ণগঞ্জ সদর থানা আওয়ামী লীগের সভাপতি ও বীর মুক্তিযোদ্ধা নাজির উদ্দিন আহমেদ বলেন, প্রচীন ও ঐতিহ্যবাহী রাজনৈতিক দল বাংলাদেশ আওয়ামী লীগের ৭২তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে দেশবাসীকে অভিনন্দন ও শুভেচ্ছা জানিয়েছেন।

সদর থানা আওয়ামীলীগের সভাপতি নাজির উদ্দিন আহমেদ এর প্রেরিত বার্তায় বলেছেন, ১৯৪৯ সালের এদিনে বাংলার মানুষের মুক্তি আর অধিকার আদায়ের জন্য গঠিত হয় বাংলাদেশের ঐতিহ্যবাহী রাজনৈতিক দল আওয়ামী লীগ।

মঙ্গলবার ২২ জুন সকালে প্রেরিত এক বাণীতে নারায়ণগঞ্জ সদর থানা আওয়ামী লীগের সভাপতি ও বীর মুক্তিযোদ্ধা নাজির উদ্দিন আহমেদ বুধবার (২৩ জুন) আওয়ামী লীগের ৭২তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে শুভেচ্ছা বার্তা পাঠান।

সভাপতি বলেন, মজলুম জননেতা মাওলানা আবদুল হামিদ খান ভাসানী, হোসেন শহীদ সোহরাওয়ার্দী, মাওলানা আবদুর রশীদ তর্কবাগীশ, শামসুল হক, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে চলা ও গণতান্ত্রিকভাবে জন্ম নেয়া মুক্তিযুদ্ধে নেতৃত্বদানকারী এই দলটি উপমহাদেশের রাজনীতিতে গত সাত দশকেরও বেশি সময় ধরে অবিভাজ্য ও অবিচ্ছেদ্য সত্তা হিসেবে নিজেদের অপরিহার্যতা প্রমাণ করেছে। এ দেশের প্রতিটি আন্দোলন-সংগ্রামে বাংলাদেশের ঐতিহ্যবাহী প্রচীনতম রাজনৈতিক সংগঠন আওয়ামী লীগের ভূমিকা প্রত্যুজ্জ্বল।

তিনি বলেন, রাজনীতিতে মতপার্থক্য থাকবে, মতবিরোধও থাকবে তবু আমাদের সকলের চূড়ান্ত লক্ষ্য হতে হবে দেশ-জাতি ও গণতন্ত্র। বাংলাদেশ আওয়ামীলীগ রাজনৈতিক অবস্থানে ও গণতান্ত্রিক চেতনায় বিশ্বাস করে বলেই আওয়ামী লীগের জন্মদিন বা প্রতিষ্ঠাবার্ষিকীতে প্রত্যাশা করে একটি সুন্দর-সফল গণতান্ত্রিক রাষ্ট্র নির্মাণে প্রবীণ দল হিসাবে আমরা আরও বেশি এগিয়ে আসব এবং গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করব।

মুক্তিযোদ্ধা নাজির উদ্দিন আরোও বলেন, আওয়ামী লীগের জন্মদিনে দলটির সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা, অগণিত নেতাকর্মী, সমর্থক ও শুভানুধ্যায়ীকে আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়ে বলেন, স্বাধীনতা রক্ষায় এবং গণতন্ত্র প্রতিষ্ঠায় রাজনৈতিক মতবিরোধ ও মতপার্থক্য থাকার পরও সকল দলের সমন্বয়ে জাতীয় ঐকমত্য প্রতিষ্ঠা হয়েছে।

তিনি একই সঙ্গে আওয়ামী লীগের প্রতিষ্ঠাতা সভাপতি মওলানা আবদুল হামিদ খান ভাসানী ও সাধারণ সম্পাদক শামসুল হক, হোসেন শহীদ সোহরাওয়ার্দী, মওলানা আবদুর রশীদ তর্কবাগীশ, দলের প্রাণ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ প্রতিষ্ঠার পর থেকে আজ পর্যন্ত যারা আত্মত্যাগ করেছেন তাদের অমর স্মৃতির প্রতি গভীরতম শ্রদ্ধা নিবেদন করেন এবং বর্তমান দলের নেতৃত্বে থাকা সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুস্বাস্থ্য ও সফলতা কামনা করেন।