ফতুল্লার কুতুবপুরে জলাবদ্ধতা নিরসণের দাবিতে ঝাঁড়ু মিছিল!

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

নারায়ণগঞ্জ সদর উপজেলার ফতুল্লা থানাধীন কুতুবপুর ইউনিয়নের বিভিন্ন এলাকায় জলাবদ্ধতা নিরসণের দাবিতে ঝাঁড়ু হাতে বিক্ষোভ মিছিল করেছেন এলাকাবাসী। এই জলাবদ্ধতা নিরসনে স্থানীয় এমপি একেএম শামীম ওসমানের হস্তক্ষেপ কামনা করেছেন তারা।

১১ জুন শুক্রবার বিকেলে কুতুবপুর ইউনিয়নের বিভিন্ন এলাকায় এ ঝাঁড়ু মিছিল করেছেন এলাকাাবাসী।

ঝাঁড়ু মিছিলে উপস্থিত থাকা কুতুবপুর ইউনিয়ন ৪নং ওয়ার্ডে মেম্বার পদপ্রার্থী মো. নাছির প্রধান বলেন, কুতুবপুর ইউনিয়নের আলীগঞ্জ, নয়ামাটি চিতাশাল, নুরবাগ ও দক্ষিণ দেলপাড়া সহ প্রায় প্রতিটা গ্রামের ঘরে ঘরে পানি ঢুকে পড়েছে। দক্ষিণ পূর্ব দেলপাড়া পেয়ারা বাগান ৪ রাস্তার মোড়ে একটি কালভার্ট তৈরি হচ্ছে, সরকারের গাফিলতির কারণে দুই বছরেও এই কালভার্টটি সম্পন্ন করা হয় নাই। এই ধরণের একটি কালভার্ট তৈরি করতে সর্বোচ্চ দুই মাস লাগার কথা অথচ দুই বছরেও কাজটি শেষ না-হওয়াই জলাবদ্ধতায় এলাকাবাসী চরম দূর্ভোগে আছে।

তিনি আরও বলেন, আমরা কালভার্ট তৈরি করার দায়িত্বে থাকা কর্মকর্তাদের সঙ্গে কথা বলেছি তারা আমাদের বলেছে ৪দিনের মধ্যে পানি অপসারণের একটি ব্যবস্থা করে দিবে। আমরা ৪দিন নয় ৬দিন সময় দিলাম। এর মধ্যে যদি পানি অপসারণের কোনো ব্যবস্থা না করা হয় তাহলে আমরা এলাকাবাসী কঠোর আন্দোলনে নামতে বাধ্য হবো।

জলাবদ্ধতার বিষয়ে কুতুবপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. মনিরুল আলম সেন্টু’র সাথে কথা হলে তিনি বলেন, জলাবদ্ধতা নিরসনে আমরা জনপ্রতিনিধিরা ভূমিকা রাখতে চাইলেও তেমন কোনো ভুমিকা রাখা সম্ভব হয় না। তার কারণ হচ্ছে কুতুবপুরে ডিএনডি প্রজেক্টের কাজ চলছে। সেনাবাহিনী বিভিন্ন খাল আটকে কালভার্ট তৈরি করছে। কুতুবপুরের পেয়ারা বাগান এলাকায় গুরুত্বপূর্ণ খালটি দিয়ে পানি নিষ্কাশনের বিষয়ে সেনাবাহিনীর সঙ্গে কথা বলেছি। তারা বলেছে ৪দিনের মধ্যে এর একটি ব্যবস্থা করবে। আর আমি আগামীকাল সেনা ক্যাম্পে যাবো সেনাবাহিনীর কর্মকর্তাদের কাছে পানি নিষ্কাশন করার জন্য একটি জোড়ালো দাবী জানাবো।