আন্দোলনের জন্য সকলকে প্রস্তুত থাকতে হবে: অ্যাডভোকেট আনোয়ার প্রধান

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

আগামী আন্দোলনে সংগ্রামে ঝাপিয়ে পড়ার আহ্বান জানিয়ে নারায়ণগঞ্জ জেলা জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের যুগ্ম সাধারণ সম্পাদক ও জেলা মৎস্যজীবী দলের আহ্বায়ক অ্যাডভোকেট এইচএম আনোয়ার প্রধান নেতাকর্মীদের উদ্দেশ্যে বলেছেন, দেশে আজ গণতন্ত্র নেই। এই গণতন্ত্র উদ্ধারে কেন্দ্রীয় বিএনপি যখন যে আন্দোলনের কর্মসূচি দিবে আমাদের সেইসব আন্দোলনে ঝাপিয়ে পড়তে হবে। তাই আন্দোলনের জন্য সকলকে প্রস্তুত থাকতে হবে।

বিএনপির প্রতিষ্ঠাতা শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৪০তম শাহাদাৎবার্ষিকী উপলক্ষে নারায়ণগঞ্জের ফতুল্লা থানাধীন বক্তাবলী ইউনিয়ন মৎস্যজীবী দলের উদ্যোগে আলোচনা সভা, মিলাদ, দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। ওই অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

৩ জুন বৃহস্পতিবার দুপুরে ফতুল্লা থানাধীন বক্তাবলী ইউনিয়নের পূর্ব গোপালনগর এলাকায় এই অনুষ্ঠানের আয়োজন করা হয়। এসময়ে জিয়াউর রহমানের রুহের মাগফেরাত ও বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার আশু রোগমুক্তি কামনায় দোয়া করা হয়। পরে রান্না করা খাবার বিতরণ করা হয়।

আলোচনা সভায় বক্তারা বলেন, দেশের মানুষ যখন একদলীয় বাকশালী শাসনে অতিষ্ঠ হয়ে গিয়েছিলো, তখন মেজর জিয়াউর রহমান দেশে বহুদলীয় গণতন্ত্র প্রতিষ্ঠা করেছিলেন। মানুষের হারিয়ে যাওয়া মৌলিক অধিকার ফিরিয়ে দিয়েছিলেন।

তারা আরো বলেন, বর্তমানেও সেই বাকশালী শাসকগোষ্ঠী ক্ষমতা কুক্ষিগত করে দেশের মানুষের ভাতের অধিকার ও ভোটের অধিকার কেড়ে নিয়েছে। দেশের মানুষের গণতান্ত্রিক অধিকার ফিরিয়ে দেওয়ার জন্য বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়া রাজপথে দুর্বার আন্দোলন গড়ে তুলেছিলেন। আর এজন্যেই স্বৈরাচারী সরকারের মিথ্যা মামলায় তাকে কারাগারে দিন কাটাতে হয়েছে। বর্তমানে তিনি একপ্রকার বন্দি জীবন যাপন করছেন এবং বিনা চিকিৎসায় ধীরে ধীরে মৃত্যুর দিকে এগিয়ে যাচ্ছেন। তাই আর ঘরে বসে থাকার সময় নেই। দেশের মানুষের হারিয়ে যাওয়া গণতন্ত্র ফিরিয়ে দিতে এবং দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে মুক্ত করতে হলে রাজপথে দুর্বার আন্দোলন গড়ে তুলতে হবে আর সে লক্ষ্যে সবাইকে প্রস্তুতি গ্রহণ করতে হবে।

বক্তাবলী ইউনিয়ন জাতীয়তাবাদী মৎস্যজীবী দলের সভাপতি ছলিমুল্লাহ হৃদয়ের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধাণ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, জাতীয়তাবাদী মৎস্যজীবী দল কেন্দ্রীয় কমিটির সাবেক সাধারণ সম্পাদক ও বক্তাবলী ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান মিলন মেহেদী, প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ জেলা জাতীয়তাবাদী মৎস্যজীবী দলের আহ্বায়ক অ্যাডভোকেট এইচএম আনোয়ার প্রধান, বিশেষ বক্তা হিসেবে উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ জেলা মৎস্যজীবী দলের সদস্য সচিব আমিনুল ইসলাম, বিশেষ অতিথি এনায়েতনগর ইউনিয়ন বিএনপির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট এসএম মাহমুদুল হক আলমগীর, ফতুল্লা থানা মৎস্যজীবী দলের সভাপতি রাসেল প্রধান, সাধারণ সম্পাদক ওমর ফারুক নাঈম খান।

এছাড়াও আরও উপস্থিত ছিলেন, বক্তাবলী ইউনিয়ন যুবদলের আহ্বায়ক আমির হোসেন বেপারী, সদস্য সচিব নজরুল ইসলাম প্রধান প্রমূখ।