রূপগঞ্জে জমি নিয়ে বিরোধ: প্রবাসীর বাড়িতে হামলা ভাংচুর লুটপাট আহত ৩

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

নারায়ণগঞ্জের রূপগঞ্জের দাউদপুরের পূর্ব শত্রুতার জেরে মালয়েশিয়া প্রবাসী দুলাল মিয়ার বাড়িতে হামলা করে ঘরের আসবাবপত্র ভাংচুর, নগদ টাকা লুট এবং তাতে বাঁধা দেয়ায় তার স্ত্রী হালিমা বেগম ও মেয়ে নাজমীনকেও মারধর করা হয় বলে অভিযোগ পাওয়া গেছে।  ঘটনাটি ঘটেছে ২৪ মে সামবার সকাল ৭টার দিকে উপজেলার দাউদপুরের কলিঙ্গা এলাকায়।

হামলার শিকার গৃহবধূ হালিমা বেগমের করা রূপগঞ্জ থানায় অভিযোগ পত্র সূত্রে জানা যায়, দাউদপুরের কলিঙ্গা গ্রামের প্রতিবেশী মৃত কফিল উদ্দিনের ছেলে সুজন মিয়া, দুলাল মিয়া এবং কফিল উদ্দিনের স্ত্রী হেলেনা বেগমদের সঙ্গে জমি সংক্রান্ত বিরোধ রয়েছে।

ওই বিরোধের জেরে ২৪ মে সোমবার সকালে কিছু বুঝে ওঠার আগে হালিমা বেগমের বাড়িতে ওই প্রতিবেশীরা আরো লোকজন নিয়ে হামলা চালায়।  তার স্বামী মালয়েশিয়া প্রবাসে থাকায় একা পেয়ে ঘরে থাকা স্বর্ণালঙ্কার ও নগদ টাকা লুটে নেয়।

এ সময় ঘরের আসবাব ভাংচুর চালালে তাতে বাঁধা দেয় হালিমা বেগম ও তার মেয়ে নাজমীন নাহার।  এ সময় হামলাকারীরা তাদের লাঠিদিয়ে পিটিয়ে আহত করে।

এ সময় তাদের চিৎকারে গ্রামের লোকজন এগিয়ে এলে হামলাকারীরা দ্রæত ঘটনাস্থল থেকে পালিয়ে যায়।  পরে চিকিৎসার জন্য মা ও মেয়ে উভয়ে রূপগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি হয়।  এ ঘটনায় রূপগঞ্জ থানায় অভিযোগ দায়ের করা হয়েছে।

এ বিষয়ে রূপগঞ্জ থানার উপ-পরিদর্শক (এসআই) ছানোয়ার হোসেন বলেন, এ ধরনের অভিযোগ পেয়ে উর্ধ্বতন কর্মকর্তার নির্দেশে তদন্তের জন্য ঘটনাস্থলে গিয়েছি।  আইনি ব্যবস্থা গ্রহণ করা হবে।