বহু বিতর্কের হোতা আল জয়নালকে রক্ষা করতে মানববন্ধন

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

নারায়ণগঞ্জের বিতর্কিত ব্যবসায়ী ও অসংখ্য ভূমিদস্যুতার অভিযোগে অভিযুক্ত জয়নাল আবেদীন ওরফে আল জয়নাল আবারো নারায়ণগঞ্জবাসীর আতংকের রূপ নিয়েছে।  অসংখ্য মামলার আসামি আল জয়নালকে রক্ষা করতে একটি পক্ষ মানববন্ধন করেছে।  যে মানববন্ধনে গুটিকয়েকজন ব্যক্তি উপস্থিত ছিলেন মাত্র।  যাদের বেশির ভাগ আল জয়নালের উচ্ছিষ্টভোগী।

জানাগেছে, ২২ মে শনিবার বিকেলে নারায়ণগঞ্জ প্রেসক্লাবের সামনে একটি মানববন্ধন করেছেন ভূমিদস্যুতার অভিযুক্ত আল জয়নাল।  এক সময় জামায়াতে ইসলামী বাংলাদেশের পৃষ্ঠপোষক জয়নাল ভোল পাল্টে জাতীয় পার্টির নেতা হয়ে শহর দাবড়িয়ে বেড়াচ্ছেন।  পৃষ্ঠপোষকতার অভিযোগে মামলায় আসামি হয়েছিলেন।

জানা গেছে, ২০১৫ সালে চাষাড়া এলাকায় রাজউকের জমি দখল করে বহুতল মার্কেট নির্মাণের অভিযোগে নির্মাণকাজ বন্ধ করে দিলেও অদৃশ্য শক্তির ইশারায় পরদিন থেকেই আবারও নির্মাণকাজ শুরু করেন।  যা এখন আল জয়নাল ট্রেড সেন্টার নামে নগরীর বুকে মাথা উঁচু করে দাঁড়িয়ে রয়েছে।  ওই একই বছর সকালে কারাগারে গিয়েও আবার বিকালে বাসায় এসে রীতিমতো হইচই ফেলে দিয়েছিলেন।

এ সরকার ক্ষমতায় আসার পরে জামায়াত ইসলামীর রাজনীতির সাথে জড়িত জয়নাল আবেদীনের ভাগিনাকে পুলিশ আটক করে।  তখনই পুলিশের কাছে স্বীকারোক্তি দেয় জয়নাল আবেদীন জামায়াত ইসলামীকে পৃষ্ঠপোষকতা করেন।  পরে জামায়াতে ইসলামীর পৃষ্ঠপোষকতার অভিযোগে পুলিশ বাদী হয়ে মামলাও করে।

কিন্তু জয়নাল আবেদীন এখন নিজেকে জাতীয় পার্টির নেতা হিসেবে পরিচয় দেন।  এমনকি একাদশ জাতীয় সংসদ নির্বাচনে প্রার্থী হওয়ার চেষ্টাও করেন।  জামায়াতের পৃষ্ঠপোষক থেকে কার ছায়াতলে থেকে জাতীয় পার্টির নেতা হয়ে গেলেন আল জয়নাল- সে রহস্যের জাল এখনো উন্মোচিত হয়নি।

সূত্র জানায়, নারায়ণগঞ্জ সরকারী মহিলা কলেজের সামনের একটি জায়গা জোর করে দখল করে নেন জয়নাল।  প্রতিবাদে শিক্ষার্থীরা বিক্ষোভ করে জেলা প্রশাসকের কাছে স্মারকলিপি প্রদান করে।  ঐ বছরই নবীণ বরণ অনুষ্ঠানে এসে নারায়ণগঞ্জ-৫ আসনের সাংসদ একেএম সেলিম ওসমানও মহিলা কলেজের জায়গার জন্যে রাস্তায় নামার হুশিয়ারী প্রদান করেন।  কিন্তু তবুও বহাল তবিয়তে বিতর্কিত এই ব্যবসায়ী।

এর আগের পুলিশ সুপার হারুণ অর রশিদের আমলে গ্রেপ্তার হয়ে দীর্ঘদিন কারাভোগ করেছিলেন আল জয়নাল।