মোগরাপাড়া ইউনিয়নে দুস্থ ১১৫টি হিন্দু পরিবারে খাদ্যসামগ্রী দিলেন চেয়ারম্যান প্রার্থী সোহাগ রনি

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

নারায়ণগঞ্জের সোনারগাঁ উপজেলার মোগরাপাড়া ইউনিয়ন পরিষদের আগামী নির্বাচনে নৌকা প্রতীকে মনোনয়ন প্রত্যাশি চেয়ারম্যান পদপ্রার্থী জেলা ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি শাহ মোহাম্মদ সোহাগ রনি এবার ইউনিয়নের হিন্দু সম্প্রদায়ের দুস্থ ১১৫টি পরিবারের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ করেছেন।

১২ মে বুধবার সকালে উপজেলার মোগরাপাড়া এইচ.জি.জি.এস স্মৃতি বিদ্যায়তন মাঠে হিন্দু সম্প্রদায়ের মাঝে তিনি নিজ হাতে খাদ্য সামগ্রী বিতরণ করেন।  খাদ্য সামগ্রীর মধ্যে ছিল- ৫ কেজি চাল, ১ কেজি ডাল ও হাফ লিটার তেল, ৩ কেজি আলু ও ২ কেজি পেয়াজ।

এ বিষয়ে জানতে চাইলে শাহ মোহাম্মদ সোহাগ রনি বলেন, আমি ইউনিয়নের প্রতিটি মানুষের সেবা করতে চাই।  সে জন্য ১১ মে মঙ্গলবারেও আমি এক টানা ২ হাজার ৪’শ পরিবারে ঈদ সামগ্রী বিতরণ করেছি।  এরপর আরও ১’শ পরিবারে খাদ্যসামগ্রী লোক মারফত পৌছে দেই।  আজ ( ১২ মে বুধবার) আল্লাহর রহমতে ১১০টি হিন্দু অসহায় পরিবারের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করেছি।

তিনি আরও বলেন, মানব সেবা পরম ধর্ম তাই সমাজের প্রতিটি মানুষের মাঝে দাঁড়ানো একজন মুমিন মুসলমানের দায়িত্ব। আমি সেই দায়িত্ব থেকে সবার পাশে থাকার চেষ্টা করেছি।  আমি মানুষের সেবক হতে চাই।  সেই উপলুদ্ধি থেকেই সাধারণ মানুষের দুঃখে সুখে আছি আগামীতেও থাকবো।

তবে এর আগের দিন ১১ মে মঙ্গলবার সকাল ৮টায় উপজেলার মোগরাপাড়া এইচ.জি.জি.এস স্মৃতি বিদ্যায়তন মাঠে সামাজিক দূরত্ব বজায় রেখে টোকেনের মাধ্যমে ৯টি ওয়ার্ডের ৫৬টি গ্রামের ২ হাজার ৪’শ পরিবারের হাতে উপহার সামগ্রী তুলে দেন চেয়ারম্যান প্রার্থী সোহাগ রনি।

ওইদিন সাংবাদিকদের নানা প্রশ্নের জবাবে নারায়ণগঞ্জের সোনারগাঁও উপজেলার মোগরাপাড়া ইউনিয়ন পরিষদের আগামী নির্বাচনে নৌকা প্রতীক প্রত্যাশি সম্ভাব্য আলোচিত চেয়ারম্যান প্র্রার্থী শাহ মোহাম্মদ সোহাগ রনি বলেছেন, আমি চেয়ারম্যান নির্বাচিত হলে মোগরাপাড়া ইউনিয়ন পরিষদ হবে তরুণ নেতৃত্বের মডেল ইউনিয়ন পরিষদ।  তরুণরাই ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হিসেবে যথাযোগ্য আমি চেয়ারম্যান নির্বাচিত হলে সেটাই প্রমাণ করে দিব ইনশাহআল্লাহ।  একই সঙ্গে মোগরাপাড়া ইউনিয়ন হবে উন্নয়নের রোল মডেল।

নারায়ণগঞ্জ জেলা ছাত্রলীগের সাবেক এই সহ-সভাপতি ও চেয়ারম্যান শাহ মোহাম্মদ সোহাগ রনি বলেন, আমার সামর্থ্য অনুযায়ী সব সময় আমি ঈদে সামগ্রী গরীব পরিবারগুলোর মাঝে দিয়ে থাকি।  যেগুলো কোনোদিন প্রচার করিনি কিংবা ফেসবুকেও দেইনি।  এখন যেহেতু মোগরাপাড়া ইউনিয়ন পরিষদের আগামী নির্বাচনে চেয়ারম্যান পদে নির্বাচন করার ইচ্ছা পোষণ করেছি এবং যেহেতু রাজনীতি করি তাই সবাইকে জানানোটাও জরুরী।  আর এ কারনেই প্রচার করে জানানো উচিত বলে মনে করি যে, যাতে করে আমার দেখাদেখি অন্যান্য ইউনিয়ন কিংবা পৌরসভা নির্বাচনের প্রার্থীরা এমন ভয়াবহ করোনাকালে গরীব অসহায় দুুস্থ পরিবারগুলোর পাশে দাঁড়ায়।  যে কারনে মোগরাপাড়া ইউনিয়নের জনগণের জন্য আমি যা করে যাচ্ছি সেটা সবাইকে জানিয়েই করছি।

তিনি আরও বলেন, মোগরাপাড়া ইউনিয়নের চেয়ারম্যান পদপ্রার্থী।  এই দূর্যোগপূর্ণ মুহুর্তে আমি আমার পরিবারের পক্ষ থেকে এই ইউনিয়নের সাধারণ খেটে খাওয়া মানুষের কথা ভেবে তাদের জন্য ঈদ সামগ্রী উপহার বিতরণ করছি।  আগামীতে এই ইউনিয়নের মানুষের জন্য আরো বেশি কিছু করতে চাই।

জানাগেছে, করোনাকালে লকডাউন।  এমন পরিস্থিতিতে আসন্ন ঈদ উল ফিতর।  চরম বিপাকে দিনমজুর খেটে খাওয়া হতদরিদ্র দুস্থ পরিবারগুলো।  নারায়ণগঞ্জের সোনারগাঁও উপজেলার মোগরাপাড়া ইউনিয়নের ২ হাজার ৪’শ হতদরিদ্র পরিবারের মাঝে ঈদ সামগ্রী বিতরণ করেছেন মোগরাপাড়া ইউনিয়ন পরিষদের আগামী নির্বাচনে নৌকা প্রতীক প্রত্যাশি সম্ভাব্য চেয়ারম্যান প্রার্থী জেলা ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি শাহ মোহাম্মদ সোহাগ রনি।

উপহার সামগ্রীর মধ্যে ছিল ৪ কেজি চাল, ১ কেজি দেশী পোলাও চাল, হাফ লিটার সয়াবিন তেল, এক কৌটা কনডেন্স মিল্ক, দুই ধরনের সেমাই, ১ কেজি চিনি।

এসময় উপস্থিত ছিলেন- সোহাগ রনির পিতা সাবেক মেম্বার শাহ মোহাম্মদ তোতা মিয়া, বিশিষ্ট শিল্পপতি শাহ নেওয়াজ ময়না, বীরমুক্তিযোদ্ধা শাহ আলম, মোগরাপাড়া ৭নং ইউপি মেম্বার আবু তাহের প্রমুখ।