র‌্যাবের হাতে ৭ বার গ্রেপ্তারের পরেও মাসুদ পারভেজের চাঁদাবাজি, আবারো গ্রেপ্তার

সান নারায়ণগঞ্জ টুুয়েন্টিফোর ডটকম:

র‌্যাব-১১ এর অভিযানে নারায়ণগঞ্জের রূপগঞ্জের তারাবো হতে পরিবহন চাঁদাবাজ মাসুদ পারভেজ ভুুঁইয়াকে গ্রেপ্তার করা হয়েছে।  ৮ মে শনিবার বিকেলে এ তথ্য জানান র‌্যাব-১১ এর কোম্পানী কমান্ডার অতিরিক্ত পুলিশ সুপার জসিম উদ্দীন চৌধুুরী।

তিনি জানান, গোপন সংবাদের ভিত্তিতে ৭ মে রাতে র‌্যাব-১১, সিপিএসসি এর অভিযানে নারায়ণগঞ্জ জেলার রূপগঞ্জ থানাধীন তারাবো দক্ষিণ পাড়া সোনালী রোডস্থ শবনম ভেজিটেবলস অয়েল মিলের কার্টুন কারখানার গেইটের সামনে পাকা রাস্তার উপর হতে চলাচলরত ট্রাক থামিয়ে চাঁদা আদায়কালে প্রায় ১০ মামলার আসামী চাঁদাবাজ মোঃ মাসুদ পারভেজ ভুঁইয়াকে হাতে-নাতে গ্রেপ্তার করা হয়।

তিনি আরও জানান, একটি চাঁদাবাজ চক্র দীর্ঘদিন ধরে নারায়ণগঞ্জের রূপগঞ্জ থানাধীন তারাবো দক্ষিণপাড়া এলাকায় রাস্তায় চলাচলরত ট্রাক চালক ও হেলপারদের গুরুতর আঘাতের ভয়ভীতি ও হুমকি প্রদর্শন করে জোরপূর্বক ট্রাক প্রতি দৈনিক ৫০ টাকা থেকে ১০০ টাকা করে অবৈধভাবে চাঁদা আদায় করে আসছে।

কয়েকজন ভুক্তভোগী ট্রাক চালকের অভিযোগের ভিত্তিতে র‌্যাব-১১ কর্তৃক ঘটনার অনুসন্ধান করে সত্যতা পেয়ে ৭ মে রাত ৮টায় রূপগঞ্জ থানাধীন তারাবো দক্ষিণ পাড়া এলাকায় অভিযান পরিচালনা করে ট্রাক থামিয়ে চাঁদা আদায়কালে চাঁদাবাজির নগদ ১ হাজার ৬‘শ ৩৫ টাকা উদ্ধারসহ চাঁদাবাজ মোঃ মাসুদ পারভেজ ভুঁইয়াকে হাতে-নাতে গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তারকৃত আসামী প্রাথমিক জিজ্ঞাসাবাদে স্বীকার করে যে, সে আর্থিকভাবে লাভবান হওয়ার জন্য দীর্ঘদিন যাবৎ অবৈধভাবে রূপগঞ্জ থানাধীন তারাবো দক্ষিণ পাড়া এলাকায় রাস্তা দিয়ে চলাচলরত ট্রাক চালক ও হেলপারদের গুরুতর আঘাতের ভয়ভীতি ও হুমকি প্রদর্শন করে জোরপূর্বকভাবে চাঁদা আদায় করে আসছিল।

উল্লেখ্য, গ্রেপ্তারকৃত উল্লিখিত আসামী মোঃ মাসুদ পারভেজ ভূঁইয়াকে ইতঃপূর্বে চাঁদাবাজির দায়ে একই স্থান হতে ৭ বার র‌্যাবের হাতে গ্রেপ্তার হয়।  তার বিরুদ্ধে চুরি, ছিনতাই, চাঁদাবাজি ও মাদকসহ বিভিন্ন অপরাধ সংঘটনে জড়িত থাকায় নারায়ণগঞ্জ জেলার রূপগঞ্জ থানায় প্রায় ১০টি মামলা রয়েছে।