সাবেক কমিশনার শেখ নিজাম আলমের ২৭ তম মৃত্যুবার্ষিকী, দোয়া প্রার্থনা

সান নারায়ণগঞ্জ টুুয়েন্টিফোর ডটকম:

আজ ৮ মে (২৫ রমজান) নারায়ণগঞ্জ পৌরসভার সাবেক কমিশনার, শহর আওয়ামী লীগের সহ-সভাপতি ও বিশিষ্ট হোসিয়ারী ব্যবসায়ী মরহুম শেখ নিজাম আলমের ২৭তম মৃত্যুবার্ষিকী।  ১৯৯৪ সা‌লের ২৫ রমজান তি‌নি মৃত‌্যুবরণ ক‌রেন।  মরহুমের মৃত্যুবার্ষিকীতে তার রুহের মাগফিরাত কামনা করে পরিবারের পক্ষ থেকে সকলের নিকট দোয়া চেয়েছেন মরহুমের ছোট সন্তান জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি শেখ সাফায়েত আলম সানি।

তাছাড়া মরহুমের রুহের মাগফিরাত কামনায় কোরআন খতম, দেওভোগ বাইতুস শরীফ জামে মসজিদ এবং দেওভোগ বড় জামে মসজিদে দোয়া মাহফিলের আয়োজন করেছেন মরুহুমের পরিবারের সদস্যরা।

উল্লেখ্য, মরহুম শেখ নিজাম আলম তার জীবদ্দশায় নব সন্ধানী চিকিৎসা প্রতিষ্ঠানের আজীবন সদস্য, লক্ষ্মী নারায়ণ সরকারী প্রাথমিক বিদ্যালয়ের পূন:নির্মানকারী, দেওভোগ মৎস খামার বহুমুখী সমবায় সমিতির সাবেক চেয়ারম্যান, নারায়ণগঞ্জ চিত্তবিনোদন সমিতির প্রতিষ্ঠাতা সদস্য, ঐতিহ্যবাহী দেওভোগ ক্লাবের পূন:নির্মানকারী ও সভাপতি এবং ৭১’র ঘাতক দালাল নির্মূল কমিটির সদস্য ছিলেন।  তিনি সর্বদা নিজেকে বিভিন্ন উন্নয়নমূলক কর্মকান্ডে জড়িত রেখে সমাজসেবা করে গেছেন।

তাছাড়া, সবচেয়ে বড় বিষয় হোসিয়ারী শিল্পের উন্নয়নে মরহুম শেখ নিজাম আলমের ছিলো ব্যাপক ভূমিকা ও অবদান।  যার ফলে হোসিয়ারী শিল্পে তার অবদানের কথা আজো মনে রেখেছেন এই শিল্পের ব্যাবসায়ীরা।  সততা ও ন্যায়পরায়ণ একজন মানুষ হিসেবে আজো নারায়ণগঞ্জের সকল শ্রেণী ও পেশাজীবি মানুষের কাছে সমাদৃত একটি নাম।  তার সেই পথ অনুসরন করে তার সন্তানরাও সমাজে সুনামের সাথে কাজ করে যাচ্ছেন।

বর্তমানে মরহুমের বড় ছেলে শেখ নাজমুল আলম সজল বাংলাদেশ হোসিয়ারী এসোসিয়েশনের সভাপতি, নারায়ণগঞ্জ চেম্বার অব কমার্স এন ইন্ডা‌স্ট্রিজ এর প‌রিচালক এবং নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন ১৬নং ওয়ার্ড কাউন্সিলর।  পিতার আদর্শকে অন্তরে ধারন করে তিনিও হোসিয়ারী শিল্পের উন্নয়নে নিরলসভাবে কাজ করে যাওয়ার পাশাপাশি পিতার মতোই জনপ্রতিনিধি হয়ে বিভিন্ন সামাজিক ও উন্নয়নমূলক কর্মকান্ডে নিজেকে নিয়োজিত রেখে নিরলসভাবে সেবা করে যাচ্ছেন জনগনের।

২য় পুত্র মাহাবুবুল আলম চঞ্চল নারায়ণগঞ্জ মহানগর আওয়ামী লীগের শিক্ষা বিষয়ক সম্পাদক এবং ২৬ ও ২৭ নং দেওভোগ লক্ষ্মীনারায়ণ আখড়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ের সাবেক সভাপতি।  যিনি একাধারে একজন স্বনামধন্য ব্যাবসায়ী, সমাজসেবক ও শিক্ষানুরাগী।

৩য় ছেলে সাইফ উল আলম টুটুল বিশিষ্ট ব্যাবসায়ী ও সমাজসেবক এবং মরহুম শেখ নিজাম আলম এর ৪র্থ ছেলে শেখ সাফায়েত আলম সানি বাংলাদেশ ছাত্রলীগ নারায়ণগঞ্জ জেলা শাখার সাবেক সফল সভাপতি।