আড়াইহাজারে মার্কেটগুলোতে মানা হচ্ছেনা স্বাস্থ্যবিধি

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

ক্রেতাদের মুখে মাস্ক নেই।  দোকানে দোকানে নেই হাত ধোওয়ার ব্যবস্থা সহ অন্য কোনো স্বাস্থ্যবিধি মেনে চলার ব্যবস্থা।  স্বাস্থ্যবিধি মেনে চলার কোন আগ্রহও দেখা যাচ্ছেনা লোকজনের মধ্যে।  এভাবেই চলছে আড়াইহাজারের মার্কেট ও বিপনী বিতানগুলো।

আড়াইহাজার উপজেলা শহরের প্রাণ কেন্দ্রে দুবাই প্লাজা, পিংকি সুপার মার্কেট, শাহাজালাল মার্কেট, হাবিব মার্কেট, নিউ মার্কেট, কাদির মার্কেট, হাজী খুরশিধ আলম সুপার মার্কেটসহ রয়েছে অসংখ্য মার্কেট ও বিপনী বিতান।

শহরের বাইরে বিশেষ করে গোপালদী, কালিবাড়ি, উচিৎপুরা, রামচন্দ্রদী, জাঙ্গালিয়া, বান্টি বাজার, পুরিন্দাসহ অরো কতগুলো বাজারে রয়েছে অসংখ্য মার্কেট ও বিপনী বিতান।  সব জায়গাই একই অবস্থা বিরাজমান।

এ ব্যাপারে নাম প্রকাশে অনিচ্ছুক বেশ কয়েকজন দোকান্দারকে প্রশ্ন করা হলে তারা বলেন, জনগণ সচেতন না হলে আমাদের কি করার আছে।  আমরা তো চাই জনগণ সব সময় মাস্ক পরে মার্কেটগুলোতে আসুক।  কিন্তু কে শুনছে কার কথা।  প্রতিদিন হাজার হাজার নারী পুরুষ আসছে মার্কেট গুলোতে।  আমরা কয় জনকে সচেতন করব।

দোকানে দোকানে স্যানিটাইজারের ব্যবস্থা নাই কেন? এমন প্রশ্নে জবাবে কোন উত্তর দিতে পারেননি ব্যবসায়িরা।

এ ব্যাপারে আড়াইহাজার উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ সোহাগ হোসেন বলেন, আমরা সকল ব্যবসায়িদেরকে নিয়ে আলোচনা সভা করে সকল প্রকার স্বাস্থ্য সুরক্ষার ব্যাপারে জানিয়ে দিয়েছি।  তা মানা না হলে আমরা মোবাইল কোর্টের মাধ্যমে আইনানুগ ব্যবস্থা নিতে বাধ্য হব।