বাংলাদেশ প্রতিদিনে ‘উদ্দেশ্যমূলক’ ও ‘বিভ্রান্তিকর’ সংবাদ: এমপি খোকার প্রতিবাদ নিন্দা

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

জাতীয় দৈনিক বাংলাদেশ প্রতিদিন পত্রিকায় ‘’তালিকা হচ্ছে হেফাজত-জামায়াতকে সহায়তাকারী ব্যবসায়ী আমলাদের” শিরোনামে প্রকাশিত সংবাদের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন আমজনতার এমপি খ্যাত করোনাকালের সম্মুখযোদ্ধা নারায়ণগঞ্জ-৩ (সোনারগাঁও) আসনের সংসদ সদস্য লিয়াকত হোসেন খোকা।  সংবাদটি প্রকাশিত হওয়ার পর তার দৃষ্টিগোচর হলে পত্রিকার সম্পাদক বরাবর ২৬ এপ্রিল সোমবার তিনি বক্তব্য প্রদান করেন এবং উদ্দেশ্যমুলক ও বিভ্রান্তিকর অপপ্রচারের প্রতিবাদ জানান।

তিনি প্রতিবাদ লিপিতে লিখেছেন, দৈনিক বাংলাদেশ প্রতিদিন এ গত ২৫-০৪-২০২১ রোববার প্রথম পাতায় “তালিকা হচ্ছে হেফাজত-জামায়াতকে সহায়তাকারী ব্যবসায়ী আমলাদের” শিরোনামে প্রকাশিত প্রতিবেদনটি আমার দৃষ্টিগোচর হয়েছে।   প্রতিবেদনটিতে উদ্দেশ্যমূলক ও অপ্রাসঙ্গিকভাবে আমার নাম জড়ানোয় আমি এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।

তিনি বলেন, প্রতিবেদনটিতে আমাকে হেফাজত ঘেঁষা ও এর স্থানীয় পৃষ্ঠপোষক হিসেবে উল্লেখ করা হয়েছে।  এতে আমি অত্যন্ত মর্মাহত হয়েছি যা আমার রাজনৈতিক নীতি আদর্শের সাথে সম্পূর্ণ সাংঘর্ষিক।  হেফাজত কিংবা এ সংগঠনটির কোন নেতাকর্মীর সহিত আমার ব্যক্তিগত বা রাজনৈতিক কোনরকম সম্পর্ক নাই।

এমপি খোকা বিস্তারিত ব্যাখ্যায় বলেছেন, মরহুম আল্লামা আহমদ শফীর উপস্থিতিতে সোহরাওয়ার্দী উদ্যানে মাননীয় প্রধানমন্ত্রী কর্তৃক কওমী সনদকে স্বীকৃতি প্রদানের পর সোনারগাঁও বারদী মাঠে স্থানীয় প্রশাসনের যথাযথ অনুমতি নিয়ে আয়োজিত শোকরানা ও মাননীয় প্রধানমন্ত্রীর জন্য দোআ মাহফিলে স্থানীয় সংসদ সদস্য হিসেবে আমিও আমন্ত্রিত হিসেবে উপস্থিত ছিলাম।

পরবর্তীতে আহমদ শফী সাহেবের মৃত্যুর পর ‘তাঁর জীবন ও কর্ম’ শীর্ষক আলোচনা সভা ও দোআ মাহফিলে স্থানীয় সংসদ সদস্য হিসেবে উপস্থিত ছিলাম।  এরপর হেফাজতের আর কোন অনুষ্ঠানে আমি অংশগ্রহণ করি নাই।

পরবর্তীকালে হেফাজতে ইসলাম সোনারগাঁও অডিটোরিয়ামে আয়োজিত এক অনুষ্ঠানে আমাকে প্রধান অতিথি করলে আমি দ্বিমত পোষণ করায় উক্ত অনুষ্ঠানটিই আর হয় নাই।  এরপর পৌরসভার দরপত মাঠে হেফাজত কর্তৃক আয়োজিত ওয়াজ মাহফিলে আমাকে প্রধান অতিথি হিসেবে আমন্ত্রণ করলেও আমি সেখানে যাই নাই।

এরই মধ্যে বঙ্গবন্ধুর ভাস্কর্য ইস্যুতে হেফাজত কর্তৃক বিভিন্ন নেতিবাচক বক্তব্য ও কর্মকান্ডের কারণে তাদেরকে সোনারগাঁও এলাকায় আর কোন কর্মসূচি পালন করতে দেই নাই।

প্রতিবেদনটির এক অংশে ফ্রান্সের প্রেসিডেন্ট সম্পর্কে আমার কথিত বক্তব্যের সঙ্গে হেফাজতের বর্তমান ঘটনা প্রবাহের কোন সম্পৃক্ততা নাই।

আমি মনে করি মাননীয় প্রধানমন্ত্রী, বর্তমান সরকার, আওয়ামী লীগ এবং জাতীয় পার্টি বিদ্বেষী একটি কুচক্রী মহল ব্যক্তিগত ও রাজনৈতিক ফায়দা হাসিলের জন্য আমার সম্পর্কে এ ধরণের বিভ্রান্তিকর অপপ্রচারে লিপ্ত।  অতএব আমার উক্ত প্রতিবাদটি আপনার পত্রিকার যথাযথ স্থানে প্রকাশ করার জন্য বিশেষভাবে অনুরোধ করছি।