সিদ্ধিরগঞ্জে ডাকাতির প্রস্তুতিকালে ৪জন গ্রেপ্তার, বিপুল পরিমান অস্ত্র উদ্ধার

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

র‌্যাব-১১ এর অভিযানে নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জ থানাধীন শিমরাইল এলাকা থেকে দেশীয় অস্ত্রসহ ডাকাত দলের ৪ সদস্যকে ডাকাতির প্রস্তুতিকালে গ্রেপ্তার করা হয়েছে।  ২৫ এপ্রিল রবিবার বিকেলে এ তথ্য জানান র‌্যাব-১১ এর সহকারী পরিচালক সহকারী পুলিশ সুপার প্রণব কুমার।

তিনি জানান, গোপন সূত্রে প্রাপ্ত তথ্যের ভিত্তিতে ২৫ এপ্রিল রবিবার দিবাগত রাত ১টা ১০ মিনিটের সময় র‌্যাব-১১, ব্যাটালিয়ন সদর, এর বিশেষ অভিযানে নারায়ণগঞ্জ জেলার সিদ্ধিরগঞ্জ থানাধীন শিমরাইল এলাকায় কাঁচপুর ব্রীজের পশ্চিম পাশ হতে ডাকাতির প্রস্তুতি গ্রহণকালে দেশীয় অস্ত্র উদ্ধার সহ ডাকাত দলের ৪ জন দূর্ধর্ষ ডাকাতকে হাতে-নাতে গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তারকৃত আসামীরা হলো- মোঃ আনোয়ার হোসেন, মোঃ মনির হোসেন, মোঃ রওশন আলী ও মোঃ আক্তার হোসেন।  উক্ত অভিযানে গ্রেপ্তারকৃত আসামীদের হেফাজত হতে ১টি চাপাতি, ১টি চাইনিজ কুড়াল, ১টি চাকু, ১টি রামদা ও ১টি ছোড়া উদ্ধার করা হয়।

র‌্যাব আরও জানায়, গ্রেপ্তারকৃত মোঃ আনোয়ার হোসেন সিদ্ধিরগঞ্জের মিজমিজি এলাকার, মনির হোসেন পাইনাদী মধ্যপাড়া, মোঃ রওশন আলী পাইনাদী ধনুহাজারী বাড়ী এবং আক্তার হোসেন মিজমিজি এলাকায় বসবাস করে।

গ্রেপ্তারকৃত আসামীরা একটি সংঘবদ্ধ ডাকাত দলের সদস্য।  এই সংঘবদ্ধ ডাকাত চক্র বড় বড় দোকান টার্গেট করে অতর্কিতভাবে হামলা করে এবং অস্ত্র প্রদর্শন করে জনমনে ভীতি ও আতঙ্ক সৃষ্টি করে দোকান লুট করে মুহুর্তের মধ্যে পালিয়ে যায়।  ডাকাত দলের সদস্যরা দীর্ঘদিন ধরে তারা দেশের বিভিন্ন এলাকায় তাদের অপরাপর সহযোগীদের নিয়ে দোকানে ও চলন্ত গাড়িতে ডাকাতি করে আসছে।

বিগত কয়েক বছরে দেশের বিভিন্ন এলাকায় ঘটে যাওয়া এই রকম বেশ কয়েকটি চাঞ্চল্যকর ডাকাতির সঙ্গে এই সংঘবদ্ধ ডাকাত চক্রের সদস্যরা জড়িত ছিল মর্মে প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায়।  গোয়েন্দা সূত্রে প্রাপ্ত তথ্যের ভিত্তিতে র‌্যাব-১১ এর একটি চৌকস আভিযানিক দল কর্তৃক ২৫ এপ্রিল দিবাগত রাত ১টা ১০মিনিটের সময় নারায়ণগঞ্জ জেলার সিদ্ধিরগঞ্জ থানাধীন শিমরাইল এলাকায় কাঁচপুর ব্রীজ সংলগ্ন এলাকায় ডাকাতির প্রস্তুতিকালে অস্ত্র-শস্ত্রে সজ্জিত অবস্থায় ডাকাত দলে ৪ সদস্যকে হাতে-নাতে গ্রেপ্তার করা হয়।