রূপগঞ্জে কৃষকের ধান কেটে ঘরে তুলে দিলো ছাত্রদলের নেতাকর্মীরা

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

করোনা মহামারি লকডাউনে যখন কৃৃষক তার ধান কাটার জন্য শ্রমিক সংকটে পড়েছেন তখন নারায়ণগঞ্জের রূপগঞ্জের কৃষকদের ধান কেটে ঘরে তুলে দিচ্ছেন ছাত্রদলের নেতাকর্মীরা।  ছাত্রদলের নেতাকর্মীরা দাবি করেছেন- বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নির্দেশে হাটু সমান পানিতে নেমে দরিদ্র কৃষকের ১ বিঘা জমির ধান কেটেঁ বাড়ি পৌঁছে দিয়েছেন।

ওই সময় ছাত্রদলের নেতাকর্মীরা বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার উপদেষ্টা ও জেলা বিএনপির আহ্বায়ক অ্যাডভোকেট তৈমূর আলম খন্দকারের ছবি সম্বলিত টি-শার্ট পরিধান করে ধান কেটে বাড়িতে পৌছে দেন।

২৪ এপ্রিল শনিবার বিকেলে উপজেলার কাঞ্চন পৌরসভার হাটাব নলছাটা এলাকায় স্থগিত হওয়া রূপগঞ্জ উপজেলা ছাত্রদলের আহ্বায়ক সুলতান মাহমুদ ও সদস্য সচিব মাসুদুর রহমানের নেতৃত্বে উপজেলা ছাত্রদলের নেতাকর্মীরা জমি কেটে বাড়ি পৌঁছে দেন।

কৃষক জাহেদ আলীর জানান, করোনা মহামারির ফলে সারাদেশে সরকার ঘোষিত লকডাউন চলছে।  তাই রূপগঞ্জে বোরো মৌসুমের ফসল ধান কেটে ঘরে তোলার জন্য কৃষক জাহেদ আলী শ্রমিক খুজে পাচ্ছিলেন না।  এমতাস্থায় খবর পেয়ে বিনা পারিশ্রমিকে ছাত্রদলের সুলতান মাহমুদ ও মাসুদুর রহমানের নেতৃত্বে নেতাকর্মীরা কাঞ্চন পৌরসভার হাটাব নলছাটা এলাকার কৃষক জাহেদ আলীর এক বিঘা জমির ধান কেটে বাড়িতে পৌঁছে দেন।

ছাত্রদল নেতা সুলতান মাহমুদ জানান, কেউ যদি শ্রমিকের অভাবে ধান কাটতে না পারেন তাহলে তাদেরকে জানালে তারা গিয়ে ধান কেটে দিবেন।  এই কার্যক্রম অব্যাহত থাকবে বলে তিনি জানান।

এসময় উপস্থিত ছিলেন- কেন্দ্র থেকে স্থগিত হওয়া রূপগঞ্জ উপজেলা ছাত্রদলের আহ্বায়ক সুলতান মাহমুদ, সদস্য সচিব মাসুদুর রহমান, যুগ্ম আহ্বায়ক নাসিম হোসেন, যুগ্ম আহ্বায়ক মারুফ মোল্লা, আরিফ হাসান, রাকিবুল ইসলাম মেহেদী, সরকারি মুড়াপাড়া কলেজের সদস্য সচিব আকিব হাসান, যুগ্ম আহ্বায়ক আবদুর রহিম, যুগ্ম আহ্বায়ক মোঃ সজিব, সদস্য কামরুল হাসান পাপ্পু, কাঞ্চন পৌর ছাত্রদলের যুগ্ম আহ্বায়ক রিজওয়ান সাইদ, যুগ্ন আহ্বায়ক শান্ত ইসলাম, আহ্বায়ক কমিটির সদস্য ফয়সাল মিয়া, মাহমুদুল রহমান লিজন প্রমূখ।