সোনারগাঁয়ের দুই শতাধিক ভিক্ষুক পরিবারে ইঞ্জিনিয়ার মাসুমের খাদ্যসামগ্রী বিতরণ

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

নারায়ণগঞ্জের সোনারগাঁও উপজেলা আওয়ামীলীগের যুগ্ম আহ্বায়ক ও পিরোজপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ইঞ্জিনিয়ার মাসুদুর রহমান মাসুম উপজেলার ২শতাধিক ভিক্ষুক পরিবারে খাদ্যসামগ্রী বিতরণ করেছেন।

করোনার দ্বিতীয় ধাপ মোকাবেলায় লকডাউনে ও পবিত্র মাহে রমজানে বিপাকে রয়েছেন অসহায় দুস্থ গরীব দিনমজুর খেটে খাওয়া মানুষগুলো।  তেমনি যারা মানুষের দ্বারে হাতে পেতে তিন বেলা আহারের ব্যবস্থা করতেন তারাও অর্ধাহারে অনাহারে দিনাতিপাত কাটাচ্ছেন।  এমন দুই শতাধিক ভিক্ষুক পরিবারের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ করেছেন তিনি।

উপজেলার মেঘনা শিল্প নগরী এলাকায় “রিয়াজুল জান্নাত কেন্দ্রীয় ঈদগাহ জামে মসজিদের” মাঠে ২৩ এপ্রিল শুক্রবার বাদ জুমাহ সামাজিক দুরত্ব বজায় রেখে তাদের মাঝে এ খাদ্যসামগ্রী বিতরণ করা হয়।

এ সময় উপস্থিত ছিলেন- উপজেলা যুবলীগের সাংগঠনিক সম্পাদক আরিফ হোসেন, আবু সাইদ, আওয়ামীলীগ নেতা আবু হানিফ, মাসুম বিল্লাহ, কামাল হোসেন, আলম চাঁন, শাহিন কামাল, আনিসুর রহমান আনিস প্রমূখ।

এ সময় ইঞ্জিনিয়ার মাসুদুর রহমান মাসুম বলেন, আল্লাহপাক আমাদের জনপ্রতিনিধি করেছেন মানুষের সেবা করার জন্য।  আল্লাহরপাকের তরফ থেকে দেয়া দায়িত্ব পালন করার জন্য আমি সব সময় চেষ্টা করে আসছি।  আমি শুধু আমার ইউনিয়নই নয় আমার কাছে যে আসে তাকেই আমি সাহায্য সহযোগিতা করার চেষ্টা করি।

তিনি আরও বলেন, সমাজের বিত্তবানরা সবাই সমাজের লোকদেরই সাহায্য করতে চায় কিন্তু আমি শুধু সমাজ, পাড়া, মহল্লা, গ্রাম ও ইউনিয়নই সকল এলাকার মানুষকে সেবা করার চেষ্টা করি।  সেজন্য পবিত্র রমজান মাসে যারা দুমুঠো ভাতের আসায় মানুষের ঘরে ঘরে গিয়ে ভিক্ষা করে রোযা রাখার চেষ্টা করে সে সব মানুষদের খুঁজে খুঁজে খাদ্য সামগ্রী দেয়ার চেষ্টা করছি।  আমি মনে করি আল্লাহর হুকুম ব্যতিত কিছু হয়না, আল্লাহ আমাকে তওফিক দিয়েছেন মানুষের জন্য কিছু করার আমিও আল্লাহর দেয়া ধন সম্পদ থেকে অসহায় মানুষের প্রাপ্য ন্যায্য টুকু বুঝিয়ে দিতে চেষ্টা করছি।  আমার এ সহযোগিতা মৃত্যুর আগ পর্যন্ত অব্যাহত থাকবে।