সোনারগাঁয়ের উন্নয়ন অগ্রযাত্রায় জাতীয়পার্টির ভুমিকা

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

নারায়ণগঞ্জের ৫টি আসনের মধ্যে দুটি আসনে রয়েছে জাতীয়পার্টির সংসদ সদস্য। নারায়ণগঞ্জ-৫ আসনের এমপি একেএম সেলিম ওসমান শিক্ষাখাতে ব্যাপক উন্নয়ন ও দান অনুদানের মাধ্যমে এ আসনের মানুষ তাকে দানবীর হিসেবে আখ্যায়িত করেছেন। অন্যদিকে নারায়ণগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য লিয়াকত হোসেন খোকা তৃণমুল থেকে সকল শ্রেণি পেশার মানুষের সেবায় নিয়োজিত থেকে আমজনতার নেতা হিসেবে আখ্যায়িত হয়েছেন। সোনারগাঁয়ে শিক্ষা প্রতিষ্ঠান, ব্রীজ কালভার্ড রাস্তাঘাটের আমুল পরিবর্তন এনে সাধারণ মানুষের মনে স্থান করে নিয়েছেন এমপি খোকা।

নারায়ণগঞ্জের সোনারগাঁও উপজেলা নিয়ে নারায়ণগঞ্জ-৩ সংসদীয় আসন। ২০১৪ সালে প্রথম এমপি নির্বাচিত হোন এমপি লিয়াকত হোসেন খোকা। পরবর্তীতে ২০১৮ সালের নির্বাচনেও আওয়ামীলীগের নেতৃত্বাধীন মহাজোটের শরীক দলের প্রার্থী হিসেবে এমপি নির্বাচিত হোন। দ্বিতীয় বার এমপি নির্বাচন করতে গিয়ে নির্বাচনী খরচ যোগাতে এমপি খোকা তার মার্কেটের দোকান বিক্রি করেছিলেন।

স্থানীয়দের দাবি- এমপি খোকার দায়িত্ব পালনের সাত বছর প্রায় পেরিয় গেলেও সোনারগাঁয়ে জাতীয়পার্টির নেতাকর্মীদের বিরুদ্ধে কোনো রকম বিতর্কিত কর্মকান্ডের অভিযোগ আসেনি। দখলবাজি চাঁদাবাজি সন্ত্রাসী কর্মকান্ডের কোনো অভিযোগ জাতীয়পার্টির শীর্ষ নেতাদের বিরুদ্ধে ওঠেনি। জাতীয়পার্টির নেতাকর্মীরা এমপি খোকার সঙ্গে সোনারগাঁয়ের উন্নয়নমুুলক কর্মকান্ডে সক্রিয় ভুমিকা রেখে আসছেন।

সোনারগাঁয়ে এমপি খোকা ও তার নেতৃত্বে জাতীয়পার্টির স্বচ্ছ রাজনৈতিক ভুমিকার কারনে সোনারগাঁয়ের মাদক ব্যবসায়ীদের শেল্টারদাতা, সন্ত্রাসী, ভুমিদস্যূ, চাঁদাবাজদের গডফাদারদের বাধা হয়ে দাঁড়িয়েছে জাতীয়পার্টি। সোনারগাঁয়ের সাধারণ মানুষ যখন শান্তিপূর্ণভাবে জীবনযাপন করছেন এবং সোনারগাঁয়ে যখন জাতীয়পার্টি শক্ত অবস্থান তৈরি করেছে তখন জাতীয়পার্টির স্বচ্ছ রাজনীতিক, জাতীয়পার্টির নিরীহ নেতাকর্মী ও সমর্থকদের ধমাতে ষড়যন্ত্র শুরু হয়েছে বলে অভিযোগ ওঠেছে। মুলত রাজনৈতিক প্রতিহিংসা পরায়ণ হয়ে জাতীয়পার্টির নেতাকর্মীদের ধমাতে নানাভাবে ষড়যন্ত্র শুরু হয়েছে সোনারগাঁয়ে।

তবে স্থানীয় সোনারগাঁয়ের মানুষ বলছেন- দিনের ২৪ ঘন্টার মধ্যে ১৮ ঘন্টা সোনারগাঁয়ের মানুষের দিন রাত সেবা দিয়ে যাচ্ছেন এমপি খোকা। সোনারগাঁয়ের প্রতিটি এলাকার উন্নয়ন নিয়ে যার চিন্তা চেতনা। সাধারণ মানুষের জন্য তার মন কাঁদে। তিনি এমপি খোকা। যে কোনো প্রয়োজনে যেকোনো শ্রেণি পেশার মানুষ খুব সহজেই এমপির খোকার সাক্ষাত পান। বিভিন্ন এলাকা ঘুরে ঘুরে এলাকার সমস্যাগুলো চিহ্নিত করে সমস্যা সমাধানে কাজ করেন। রাস্তা ঘাট ব্রীজ কালভার্ড শিক্ষা প্র্রতিষ্ঠানের উন্নয়নে ব্যাপক অবদান রেখেছেন এমপি খোকা। এসব উন্নয়নমুুলক কর্মকান্ডে যখন এক শ্রেণির রাজনীতিকরা বাধা সৃষ্টি করছেন তখন এসব উন্নয়ণমুুলক কর্মকান্ডে সহযোগীতা করছেন জাতীয়পার্টির নেতাকর্মী সহ বিভিন্ন শ্রেণি পেশার ব্যক্তিবগ। যারা উন্নয়ণমুলক কর্মকান্ডে বাধা সৃষ্টি করছিলেন এখন তারাই উন্নয়নমুলক কর্মকান্ডে সহযোগীতাকারীদের বিরুদ্ধে ষড়যন্ত্রে নেমেছেন।