করোনাকালে ১৭৫ লাশ দাফন ও সৎকার করা টিম খোরশেদের ৪ সদস্য করোনায় আক্রান্ত

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

গত বছর থেকে মহামারি করোনা ভাইরাস মোকাবেলায় হ্যান্ড স্যানিটাইজার ও হেক্সিসল বিতরণ ছাড়াও করোনায় আক্রান্ত ও করোনার উপসর্গ নিয়ে মৃত লাশ দাফন ও সৎকারে এগিয়েছিল টিম খোরশেদ নামক স্বেচ্ছাসেবী সংগঠন।

নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের ১৩নং ওয়ার্ড কাউন্সিলর মাকসুদুল আলম খন্দকার খোরশেদের নেতৃত্বে এই টিম খোরশেদের এবার ৪ সদস্য করোনায় আক্রান্ত হয়েছেন। যারা ইতিমধ্যে ১৭৫টি লাশ দাফন ও সৎকার করেছেন।

বিষয়টি ১২ এপ্রিল সোমবার জানিয়েছেন কাউন্সিলর মাকসুদুল আলম খন্দকার খোরশেদ।

আক্রান্তরা হলেন- দাফন টিমের আল আমিন খান, প্লাজমা টিমের প্রধান সমন্বয়কারী আরাফাত খান নয়ন, অক্সিজেন সাপোর্ট টিমের নাঈম মোল্লা ও মেহেদী হাসান রাজু।

তিনি জানান, আক্রান্ত আল আমিন, নয়ন ও রাজু নিজ বাড়িতে, নাঈম মোল্লা খোরশেদের বাড়িতে আইসোলেশনে থেকে চিকিৎসা সেবা নিচ্ছেন।

কাউন্সিলর খোরশেদ জানিয়েছেন, চলতি সপ্তাহে আমরা গড়ে ৩টি করে দাফন ও সৎকার করছি, আক্রান্তদের অক্সিজেন প্লাজমাসহ নানা সেবা দিচ্ছি। এসব কাজে আমাদের ৪ জন করোনায় আক্রান্ত হয়েছেন। সবাই তাদের জন্য দোয়া করবেন। আজকেও আমাদের সকাল শুরু হয়েছে দাফন কাজ দিয়ে।

তিনি আরও বলেন, দাফন টিমের আল আমিন খান ও প্লাজমা টিমের প্রধান সমন্বয়কারী আরাফাত খান নয়ন করোনা পজিটিভ হয়ে নিজ নিজ বাড়িতে আইসোলেটেড আছেন। অক্সিজেন সাপোর্ট টিমের নাঈম মোল্লা আমার বাসায় ও মেহেদী হাসান রাজু নিজ বাড়িতে আইসোলেশনে আছেন। আরাফাত খান নয়নের ২৪ ভাগ ফুসফুস আক্রান্ত। এছাড়া নাইম মোল্লার শারীরিক অবস্থা অবনতি হওয়ায় তাকে হাসপাতালে ভর্তির চেষ্টা করা হচ্ছে।