টিম খোরশেদের ফ্রি এম্বুলেন্স ও অক্সিজেন সাপোর্ট, একদিনে দুই লাশ দাফন

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের ১৩নং ওয়ার্ড কাউন্সিলর মাকসুদুল আলম খন্দকার খোরশেদের নেতৃত্বাধীন করোনাকালের স্বেচ্ছাসেবী সংগঠন টিম খোরশেদ আবারো ফ্রি অক্সিজেন ও এম্বুলেন্স সাপোর্ট দিচ্ছে। এদিকে একদিনে করোনায় আক্রান্ত দুই লাশ দাফন করেছে টিম খোরশেদ।

টিম খোরশেদ জানায়, ১২ এপ্রিল সোমবার সকাল দিকে মহানগরীর দেওভোগ বাংলাবাজার নিবাসী প্রবীণ শিক্ষক মরহুম কামরুজ্জামান স্যারের স্ত্রী সুলতানা জামান (৭০) করোনায় আক্রান্ত হয়ে নিজ বাড়ীতে আইসোলেটেড ছিলেন। তার অবস্থার অবনতি হলে তার পরিবারের নিকটজন নারায়ণগঞ্জ জেলা কমিউনিস্ট পার্টির সভাপতি হাফিজ আহম্মদের আহবানে টিম খোরশেদের স্বেচ্ছাসেবকবৃন্দ টিমের ফ্রী এম্বুলেন্স সাপোর্ট দিয়ে তাকে সোমবার দুপুর ১টায় খানপুর হাসপাতালে ভর্তি করেছেন।

এটা ছিল টিম খোরশেদের ৯৪তম ফ্রী এম্বুলেন্স সাপোর্ট। তত্ত্বাবধানে ছিলেন টিম খোরশেদের স্বেচ্ছাসেবক আনোয়ার হোসেন ও হাফেজ রিয়াদ।

পুরাণ ঢাকার স্বামীবাগ নিবাসী কায়সার বেগম করোনা আক্রান্ত হয়ে ফেমাস স্পেশালাইজসড হাসপাতালের আইসিইউতে চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেন (ইন্না-লিল্লাহি ওয়া ইন্না ইলাহে রাজেউন)। তার পরিবারের আহবানে টিম খোরশেদের স্বেচ্ছাসেবকরা সোমবার সকাল সাড়ে ১০টায় কবর খনন সম্পূর্ণ করে জানাজা শেষে স্বামীবাগ এলাকার পঞ্চায়েত কবরাস্তানে ১৭৫তম করোনা পজিটিভ দাফন সম্পন্ন করেছেন।

জানাজা পড়ান টিম খোরশেদের সদস্য হাফেজ শিব্বির আহম্মেদ। করোনা মৃতদেহ দাফন হবে জেনে কবর খননের লেবার পাওয়া না যাওয়ায় এলাকা দুইজন ভাইকে নিয়ে টিম খোরশেদের স্বেচ্ছাসেবকরাই আজ রাজধানীর বুকে কবর খনন করে।

মরহুমা কায়সার বেগম নারায়ণগঞ্জ জেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি মরহুম মফিজুর ইসলামের মামী শাশুড়ী। একই দিনে ফরিদপুর নিবাসী বসুন্ধরা লজিষ্টিক এর ইনল্যান্ড কার্গোর মাষ্টার হাবিবুর রহমান করোনা আক্রান্ত হয়ে নারায়ণগঞ্জ কোভিড ডেডিকেটেড হাসপাতালের আইসিইউতে চিকিৎসাধীন অবস্থায় দুপুরে ইন্তেকাল করেন (ইন্না-লিল্লাহি ওয়া ইন্না ইলাহে রাজেউন)।

তার পরিবারের আহবানে টিম খোরশেদের স্বেচ্ছাসেবকরা সোমবার দুপুর ২টায় মরহুমের গোসল ও জানাজা সম্পন্ন করে দাফনের জন্য ফরিদপুরে প্রেরণ করেছেন। জানাজা পড়ান টিম খোরশেদের হাফেজ শিব্বির আহম্মেদ। এটা ছিল টিম খোরশেদের ১৭৬তম করোনা পজিটিভের দাফন।

টিমে ছিলেন রানা মুজিব, আমোয়ার মাহমুদ বকুল, হাফেজ শিব্বির, হাফেজ রিয়াদ, আনোয়ার হোসেন ও মোঃ শহীদ। প্রতিদিন ০৮-১০ টি ফ্রি অক্সিজেন সার্পোট চলমান রয়েছে।