রমজান উপলক্ষ্যে সোনারগাঁয়ে ৮১পরিবারকে উপহার সামগ্রী দিলো ‘জি.আর ব্যাচ-২০০৫’

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

পবিত্র মাহে রমজান উপলক্ষ্যে বিগত বছরের মত এ বছরও স্বল্প আয়ের ৮১টি পরিবারকে উপহার সামগ্রী দিয়েছে নারায়ণগঞ্জের সোনারগাঁয়ের ঐতিহ্যবাহী বিদ্যাপিঠ সোনারগাঁও জি.আর ইনস্টিটিউশনের প্রাক্তন শিক্ষার্থীদের সংগঠন ’জি.আর ব্যাচ-২০০৫’ নামক একটি সামাজিক ও সেবামুলক সংগঠন।

১০ এপ্রিল শনিবার বিকেলে সংগঠনটির পক্ষ থেকে উপজেলা অডিটোরিয়ামের সামনে সোনারগাঁও পৌরসভাধীন ৮১টি পরিবারের মাঝে রমজানের উপহার হিসেবে খাদ্য সামগ্রী বিতরণ করা হয়।

সংগঠনটির নেতৃবৃন্দ জানান, মুলত ‘জি.আর ব্যাচ-২০০৫’ একটি সেবামূলক প্রতিষ্ঠান। এই সংগঠন থেকে প্রতি বছর ঈদের আগে ঈদ উপহার দেয়া হয়। তাছাড়া বছর জুড়ে নানা রকম সমাজ সেবামূলক কার্যক্রমে ‘জি.আর ব্যাচ-২০০৫’ সংগঠনকে দেখা যায়।

করোনা মহামারীর দ্বিতীয় ধাপ মোকাবেলায় লকডাউনের কারণে সংগঠনটির পরিচালনা পরিষদ এবং সকল সদস্যদের সম্মেলিত সিদ্ধান্তে রোজা উপলক্ষে আলু, পিঁয়াজ, চিনি, ডাল, ছোলা, মুড়ি, তেল সহ নিত্যপ্রয়োজনীয় খাদ্য সামগ্রী স্বাস্থ্য বিধি মেনে মানুষের ঘরে ঘরে পৌঁছে দেওয়া হয়।

খাদ্য সামগ্রী বিতরণকালে সংগঠনটির সভাপতি আল মাহমুদ সানি, সাধারণ সম্পাদক সিফাতুল ইসলাম সিফাত ছাড়াও সংগঠনটির নেতৃবৃন্দের মধ্যে ছিলেন কাউছারুল মামুন রাজু, নজরুল ইসলাম, সাইদুর রহমান রবিন, শফিকুল ইসলাম অপু, হাসান মেহেদী, সজীব, শাহীন কবির, রুবেল, ফয়সাল, শাহআলী, মোহাম্মদ সোহেল, আল আমিন সহ সংগঠনটির অন্যান্য সদস্যরা।

এ সময় সংগঠনটির সভাপতি আল মাহমুদ সানি বলেন, আমরা এই বছর করোনা মহামারী বিবেচনা করে রোজার জন্য প্রয়োজনীয় খাদ্য সামগ্রী পৌরসভার ৮১টি পরিবারের মধ্যে বিতরণ করেছি। ইনশাহআল্লাহ আসছে ঈদুল ফিতরের আগে আমাদের সংগঠন থেকে আবারো প্রতি বছরের মতো ঈদ উপহার ঘরে ঘরে পৌঁছে দেওয়া হবে।

ওই সময় তিনি অসহায় দিনমজুর খেটে খাওয়া ও স্বপ্ল আয়ের মানুষের পাশে দাঁড়াতে সমাজের বিত্তবানদের মানবসেবায় এগিয়ে আসতে অনুরোধ করেন।