করোনায় মৃত নারীর লাশ দাফনে এমপি খোকার স্বেচ্ছাসেবী টিম

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

বিশ্বব্যাপী মহামারী পরিস্থিতি তীব্র আকার ধারণ করছে নারায়ণগঞ্জের সোনারগাঁয়ে। প্রতিদিনেই করোনায় আক্রান্তের সংখ্যা বাড়ছে। মৃত ব্যক্তির লাশ দাফন কাফনে এগিয়ে এসেছে স্থানীয় এমপি লিয়াকত হোসেন খোকার স্বেচ্ছাসেবী টিম ‘আমরা স্বেচ্ছাসেবী করোনা যোদ্ধা’ নামে একটি সামাজিক সংগঠন।

৮ এপ্রিল বৃহস্পতিবার সন্ধ্যায় ৭টায় উপজেলার মোগরাপাড়া ইউনিয়নের খুলিয়াপাড়া এলাকায় আমির হোসেনের স্ত্রী সেলিনা বেগম (৫৫) মৃত্যুবরণ করলে তার দাফন কার্যক্রম পরিচালনার জন্য স্বেচ্ছাসেবীদের খবর দেন তার নিকটাত্মীয়রা।

করোনায় মৃত সেলিনা বেগমের পরিবারের পক্ষ থেকে জানানো হয়, গত ৫ এপ্রিল করোনা আক্রান্ত হোন। এদিকে তার মৃত্যুর খবর ছড়িয়ে পরলে আশেপাশের এলাকায় মানুষ সচেতন হয়ে পড়েন।

নারায়ণগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য লিয়াকত হোসেন খোকার পৃষ্ঠপোষকতায় আমরা স্বেচ্ছাসেবী করোনা যোদ্ধা টিম আজকের দাফন কার্যক্রম সহ ইতিমধ্যে ৩৭টি করোনায় মৃত ব্যক্তির লাশ দাফন সম্পন্ন করলো। তারা উপজেলার বেওয়ারিশ লাশ দাফনেও প্রশংসনীয় ভূমিকা পালন করে আসছে।

উল্লেখ, যে করোনার শুরুতে যখন উপজেলার ইসলামিক ফাউণ্ডেশনের বেতন ভুক্ত ১২ জন ইমাম লাশ দাফন কাফন এর থেকে মুখ ফিরিয়ে নেয়, এমনকি আত্মীয়স্বজনরা লাশ দাফনে দুরে সরে যায়, ঠিক তখনি এমপি লিয়াকত হোসেন খোকার পৃষ্ঠপোষকতায় ‘আমরা স্বেচ্ছাসেবী করোনা যোদ্ধা’ ও স্থানীয় সাংবাদিক সোনারগাঁও রিপোর্টাস ক্লাবের সাংগঠনিক সম্পাদক মোঃনুর নবী জনি, যুগ্ম সম্পাদক কামরুজ্জামান রানা ও দপ্তর সম্পাদক মোঃ ইমরান হোসেন করোনায় মৃত ব্যক্তির লাশ দাফন কাফন করেন। সেই সাথে সামাজিক সচেতনতায় ব্যাপক ভুমিকা রেখেছেন।

লাশ দাফন কাফন কার্যক্রমটি পরিচালনা করে আমরা স্বেচ্ছাসেবী করোনা যোদ্ধা টিম পরিচালক ওমর ফারুক। এসময় তার সাথে ছিলেন, আমরা স্বেচ্ছাসেবী করোনা যোদ্ধা টিমের নির্বাহী পরিচালক গণমাধ্যমকর্মী কামরুজ্জামান রানা, আলী আকবর, মোঃ ইমরান, ইউপি সদস্য সুরাইয়া, ইউপি সদস্য মনোয়ারা, আজিজুল হক, সাইফুল ইসলাম শীতল, মিজান শিকদার, মোঃ আকাশ, হোসেনে আরা ও চৈতী আক্তার।