রূপগঞ্জে র‌্যাবের অভিযানে বিপুল পরিমান চোরাই ডিজেল উদ্ধার, গ্রেপ্তার ২

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

নারায়ণগঞ্জের রূপগঞ্জের তারাবো এলাকায় র‌্যাব-১১ অভিযান চালিয়ে বিপুল পরিমান চোরাই তেল উদ্ধার করা হয় এবং চোরাই তেল চোর চক্রের দুই সদস্যকে গ্রেপ্তার করা হয়েছে। একই সময়ে একটি পিকআপ জব্দ করা হয়। ৮ এপ্রিল বৃহস্পতিবার বিকেলে এ তথ্য জানান র‌্যাব-১১ এর কোম্পানী কমান্ডার অতিরিক্ত পুলিশ সুপার জসিম উদ্দীন চৌধুরী।

তিনি জানান, গোপন তথ্যের ভিত্তিতে র‌্যাব-১১, সিপিএসসি এর একটি আভিযানিক দল ৮ এপ্রিল বৃহস্পতিবার সকাল সাড়ে ৮টায় নারায়ণগঞ্জ জেলার রূপগঞ্জ থানাধীন টাটকী তারাবো এলাকায় নিউ ঢাকা ইন্ড্রাস্ট্রিজ লিমিটেড এর সামনে ঢাকা-সিলেট মহাসড়কে বিশেষ অভিযান পরিচালনা করে ৯টি ড্রামভর্তি ১ হাজার ২‘শ ৬০ লিটার চোরাই ডিজেল উদ্ধার করা হয় এবং চোরাই তেল কেনাবেচা চক্রের ২জন সক্রিয় সদস্য আব্দুল ইমাম ভুঁইয়া ও মনির হোসেনকে হাতে-নাতে গ্রেপ্তার করা হয়। এ সময় চোরাই কাজে ব্যবহৃত ১টি নীল-হলুদ রংয়ের ছোট পিকআপ ভ্যান জব্দ করা হয়।

র‌্যাব আরও জানায়, গ্রেপ্তারকৃত আসামীরা আর্থিকভাবে লাভবান হওয়ার জন্য পরষ্পর যোগসাজশে দীর্ঘদিন যাবৎ চোরাই তেল কেনাবেচার সিন্ডিকেট গড়ে তুলেছে। এই চোরাই সিন্ডিকেট রাস্তার পাশে পার্কিং করা গাড়ী হতে অভিনব কৌশলে তেল চুরি করে। তাছাড়া কিছু অসাধু ড্রাইভার ও হেলপার নাম মাত্র মূল্যে তেলভর্তি লরী থেকে তেল চুরি করে এই সিন্ডিকেটের কাছে বিক্রি করে।

চোরাই চক্র এই তেলের সাথে ভেজাল তেল মিশিয়ে বিভিন্ন ক্ষুদ্র তেল ব্যবসায়ীদের কাছে সরবরাহ করে। এই তেল ব্যবহার করে গাড়ীর ইঞ্জিন ব্যাপক ক্ষতি সাধিত হচ্ছে। গ্রেপ্তারকৃত আসামীরা পরষ্পর যোগসাজশে দীর্ঘদিন যাবৎ বিভিন্ন কৌশলে অবৈধ উপায়ে জ্বালানী তেল সংগ্রহ করে অবৈধভাবে কেনাবেচা করে আসছে বলে প্রাথমিক জিজ্ঞাসাবাদে স্বীকার করে। এই সকল চোরাই সিন্ডিকেটের বিরুদ্ধে র‌্যাবের অভিযান অব্যাহত থাকবে।