হেফাজতের কাঁধে বন্দুক রেখে সোনারগাঁয়ে বিএনপি-জামাতের তান্ডব: কায়সার হাসনাত

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

আওয়ামীলীগের সাবেক সংসদ সদস্য আব্দুল্লাহ আল কায়সার হাসনাত সোনারগাঁয়ে হেফাজতের তান্ডবের বিষয়ে বলেছেন, ২০১৩ সালের ৫ মে হেফাজতে ইসলাম আন্দোলন করে দেশে তান্ডব চালিয়েছিলো, তখন অনেক মামলা হলেও আমি সোনারগাঁয়ের সংসদ সদস্য থাকায় মাওলানাদের প্রতি আমার ভালবাসার কারণে তখন কোন হেফাজনের নেতাকর্মীদের বিরুদ্ধে একটা মামলাও হতে দেইনি।

তিনি বলেন, আমরা মাওলানাদের ভালবাসী-ভালবাসবো কিস্তু আন্দোলনের নামে আওয়ামীলীগের নেতাকর্মীদের বাড়িঘরে হামলা ও ভাংচুরের নামে কোন সংহিসতা সহ্য করা হবে না। গতকাল (শনিবার) যারা সামান্য একটা ঘটনাকে কেন্দ্র করে আমার নেতাকর্মীদের বাড়িঘরে হামলা করেছে সেজন্য তাদের আইন আওতায় নিতে হবে।

৪ এপ্রিল রবিবার বিকেলে মোগরাপাড়া চৌরাস্তায় আওয়ামীলীগ কার্যালয়ের সামনে রফিকুল ইসলাম নান্নু ও সোহাগ রনির বাড়িঘরে হামলা ও ভাংচুরের প্রতিবাদে উপজেলা আওয়ামীলীগের উদ্যোগে আয়োজিত প্রতিবাদ সভায় সভাপতির বক্তব্যকালে তিনি এসব কথা বলেন।

কায়সার হাসনাত আরো বলেন, শনিবার হেফাজত ইসলাম যে তান্ডব চালিয়ে আমি মনে করি এটা পরিকল্পিত একটি ঘটনা। হেফাজত ইসলামকে সামনে রেখে জামায়াত বিএনপি আওয়ামীলীগের পার্টি অফিসে হামলা করেছে। তারা হেফাজতের কাঁধে বন্দুক রেখে ঘোলা পানিতে মাছ শিকার করতে। একজন ইমানদার আরেকজন ইমাদারের উপর হামলা করতে পারে বলে আমি বিস্বাস করতে পারি না। আজ যখন আমরা প্রতিবাদ সভার করার সিদ্ধান্ত নেই তখন অনেক লোক আমাকে বলেছে হেফাজত আমাদের হামলা করতে পারে। বলেন আমাদের দল ক্ষমতায় অথচ তারা এতো সাহস পায় কোথায়? আমরা যদি নেতাকর্মীদের ডাক দেই তাহলে তো আপনারা রাস্তায় থাকতে পারবেন না। আমরা চাই শান্তি কোন উশৃঙ্খলতা পছন্দ করি না। তাই সকলকে আহবান জানাবো সংহিসতা ছেড়ে সহ অবস্থান করো নিজে ভাল থাকুন অন্যকে ভাল রাখুন।

হেফাজতের কর্মীরা নারায়ণগঞ্জের সোনারগাঁ উপজেলা আওয়ামীলীগের কার্যালয়, রয়েল রিসোর্ট, উপজেলা যুবলীগের সভাপতি ও নারায়ণগঞ্জ জেলা ছাত্রলীগের সাবেক সহ-সভাপতির বাড়ি-ঘর, দোকান পাট ভাংচুরের প্রতিবাদে উপজেলা আওয়ামীলীগের উদ্যোগে প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়েছে।

৪ এপ্রিল রবিবার বিকেলে মোগরাপাড়া চৌরাস্তায় আওয়ামীলীগের কার্যালয়ের সামনে এ প্রতিবাদ সভা হয়। প্রতিবাদ সভায় উপজেলা আওয়ামীলীগের আহ্বায়ক কমিটির যুগ্ম আহ্বায়ক ও সাবেক সাংসদ আব্দুল্লাহ-আল কায়সার হাসনাতের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, নারায়ণগঞ্জ জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আবু হাসনাত মোঃ শহীদ বাদল।

আরও উপস্থিত ছিলেন, নারায়ণগঞ্জ জেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক ডা. আবু জাফর চৌধুরী বিরু, উপজেলা আওয়ামীলীগের যুগ্ম আহ্বায়ক ও ইউপি চেয়ারম্যান ইঞ্জিনিয়ার মাসুদুর রহমান মাসুম, নারায়ণগঞ্জ জেলা আওয়ামীলীগের সদস্য মাহ্ফুজুর রহমান কালাম, উপজেলা আওয়ামীলীগের সদস্য ও ইউপি চেয়ারম্যান জহিরুল হক, উপজেলা যুবলীগের সভাপতি রফিকুল ইসলাম নান্নু, নারায়ণগঞ্জ জেলা ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি শাহ মোঃ সোহাগ রনি প্রমূখ।