ওকাপ মিডিয়া এ্যাওয়ার্ড পেলেন বরেণ্য সাংবাদিক মাসুম বিল্লাহ

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

অভিবাসীদের নিয়ে কাজ করা সংগঠন অভিবাসী কর্মী উন্নয়ন প্রোগ্রাম ওকাপ মিডিয়া এ্যাওয়ার্ড পেলেন দৈনিক ইত্তেফাকের আড়াইহাজার সংবাদদাতা মো: মাসুম বিল্লাহ।

১ এপ্রিল বৃহস্পতিবার রাতে ঢাকার হোটেল ইন্টারকন্টিনেন্টালে (সাবেক শেরাটন হোটেল) আয়োজিত এক অনুষ্ঠানে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক প্রতিমন্ত্রী এমরান আহমেদ তাকে পুরষ্কার তুলে দেন।

ওকাপ চেয়ারম্যান সাকিরুল ইসলামের সভাপতিত্বে আরো বক্তব্য রাখেন নারায়ণগঞ্জ-২ আসনের সংসদ সদস্য নজরুল ইসলাম বাবু, প্রবাসী কল্যাণ ও বৈদেশিক মন্ত্রনালয়ের সচিব ড.আহমেদ মুনিরুছ সালেহীন, ওকাপের নির্বাহী পরিচালক ওমর ফারুক চৌধুরী।

প্রসঙ্গত, অনুষ্ঠানে বিভিন্ন ক্যাটাগরিতে ৮ জন জাতীয় ও জেলা পর্যায়ের সাংবাদিকদের মিডিয়া এ্যাওয়ার্ড প্রদান করেন।

কাজী মাসুম বিল্লাহ একটি অনবদ্য নাম। সদা হাস্যোজ্জ্বল, বিনয়ী, সাংবাদিক, সম্পাদক, প্রকাশক, সফল সংগঠক তিনি হলেন আডাইহাজার থানা প্রেসক্লাবের সভাপতি ও দৈনিক ইত্তেফাক এর আডাইহাজার সংবাদদাতা।

আডাইহাজারে পুরো সপ্তাহজুড়ে ঘটে যাওয়া ঘটনার প্রতিফলন আড়াইহাজারবাসী তাঁর সম্পাদিত সাপ্তাহিক আমাদের আড়াইহাজার পত্রিকার মাধ্যমে জানতে পারেন। সততা, সাহসিকতা, সম্পাদনা, সাংবাদিকতা, লেখালেখি ও সংগঠন প্রতিটি ক্ষেত্রেই তিনি অত্যন্ত উৎসাহ উদ্দীপনা নিয়ে নিষ্ঠা ও আন্তরিকতার সাথে নিরলসভাবে কাজ করে যাচ্ছেন।

সাংবাদিক মাসুম বিল্লাহ ১৯৮৫ সালের ৩ জানুয়ারী নারায়ণগঞ্জ জেলার আড়াইহাজার উপজেলার ঐতিহ্যবাহী বিশনন্দী ইউনিয়নের কড়ইতলা গ্রামে জন্মগ্রহণ করেন। তাঁর শৈশব ও কৈশোর গ্রামের অকৃত্রিম পরিবেশে হেসে খেলে কেটেছে। তাঁর প্রয়াত বাবা সাংবাদিক কাজী মোদাচ্ছের হোসেন সুলতান।

সাংবাদিক মাসুম বিল্লাহ এক ছেলে ও এক মেয়ের জনক। পিতার আদর্শ কে অনুসরণ করে প্রিয় বাবার অনুপ্রেরণায় উৎসাহিত হয়ে তিনি সাংবাদিকতায় আসেন। দেশের বিভিন্ন দৈনিকে কাজ করে বর্তমানে তিনি বহুল প্রচারিত দৈনিক ইত্তেফাক পত্রিকায় আড়াইহাজার প্রতিনিধি হিসেবে কাজ করছেন।

তিনি আমাদের আড়াইহাজার ও আড়াইহাজারডটনেট এর সম্পাদক এবং উপজেলা জাতীয় সাংবাদিক সংস্থার সভাপতি। সাংবাদিকতার পাশাপাশি এই গুনী মানুষটি রোকনউদ্দিন মোল্লা ডিগ্রি কলেজে প্রভাষক (খন্ডকালীন) হিসেবে শিক্ষকতাও করে যাচ্ছেন।

একজন সাদা মনের মানুষ হিসেবে তিনি বেশ কিছু সামাজিক প্রতিষ্ঠানে প্রত্যক্ষ ও পরোক্ষভাবে জড়িত আছেন। শিক্ষার আলো ছড়িয়ে দিতে সমাজ সেবায় ও তিনি নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। তিনি গোপালদী ডিগ্রি মাদ্রাসার গভর্নিং বডির এবং রওজাতুন মুত্তাকিন দাখিল মাদ্রাসার সম্মানিত সদস্য। কড়ইতলা হুসাইনিয়া এতিমখানার সভাপতি, আড়াইহাজার ইউনাইটেড স্কুলের এবং আড়াইহাজার জেনারেল হাসপাতালের পরিচালক।

তিনি জগন্নাথ বিশ্ববিদ্যালয় থেকে ইসলামী শিক্ষা বিভাগে অনার্স ও মাস্টার্স সম্পন্ন করেন। পুরষ্কার পাওয়ায় তাকে সংসদ সদস্য নজরুল ইসলাম বাবু, উপজেলা নির্বাহী অফিসার মো: সোহাগ হোসেন ও প্রেসক্লাবের সদস্যরা তাকে অভিনন্দন জানান।