হেফাজতের হরতালে নাশকতার দুটি মামলায় আসামি মৃত বিএনপি নেতা!

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বাংলাদেশ আসার ইস্যূকে কেন্দ্র করে হেফাজতে ইসলাম বাংলাদেশের আহুত হরতালে নাশকতার ঘটনায় পুলিশের দায়েরকৃত মামলায় আসামি করা হয়েছে প্রয়াত বিএনপি নেতা আলী হোসেন প্রধানকে। যিনি ৫ বছর পূর্বেই মৃত্যুবরণ করেছেন।

২৯ মার্চ সোমবার রাতে সিদ্ধিরগঞ্জ থানায় করা দুটি মামলায় তাকে আসামি করা হয। এর আগে গত রবিবার হেফাজত ইসলামের ডাকা হরতালে ভাঙচুর, অগ্নিসংযোগ সহ নাশকতার অভিযোগে সন্ত্রাসবিরোধী আইনে মামলা দু’টি করেছে পুলিশ।

জানাগেছে, মামলার আসামি সিদ্ধিরগঞ্জ থানাধীন জালকুড়ি মাইজপাড়া এলাকার মৃত আলমাছ প্রধানের ছেলে আলী হোসেন প্রধান ২০১৬ সালের ২৪ ডিসেম্বর নারায়ণগঞ্জ জেলা কারাগারে বন্দী থাকাবস্থায় মারা যান।

মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৬৫ বছর। যে বছর তিনি মারা যান সেই বছরেরই ৩ নভেম্বর নাশকতার অভিযোগে একটি মামলায় গ্রেপ্তার হন তিনি। পরে কারাগারে বন্দী অবস্থায় তিনি মৃত্যুবরণ করেন।বিষয়টি বিভিন্ন গণমাধ্যমেও প্রচার পেয়েছিল।

আলী হোসেন প্রধান ছিলেন নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জ থানা বিএনপির যুগ্ম আহ্বায়ক। পরবর্তীতে আহ্বায়ক সফর আলী ভুঁইয়া নিস্ক্রিয় হয়ে গেলে ভারপ্রাপ্ত আহ্বায়ক হিসেবে দায়িত্ব পালন করেন আলী হোসেন প্রধান।