নারায়ণগঞ্জে অয়ন ওসমানের হাতে গড়া এই ছাত্রলীগ!

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

নারায়ণগঞ্জ জেলা ও মহানগর ছাত্রলীগের দিকনির্দেশনায় রয়েছেন একেএম অয়ন ওসমান। মুলত অয়ন ওসমানের দিকনির্দেশনায় ও সার্বিক তত্ত্বাবধানে স্বচ্ছ রাজনীতিতে রয়েছে নারায়ণগঞ্জের ছাত্রলীগ। সরকারের উন্নয়নমুলক কর্মকান্ডে সম্পৃক্ত রাখা এবং শিক্ষার পরিবেশ বজায় রাখা ও শিক্ষার উন্নয়নে সহযোগীতায় কাজ করছে জেলা ও মহানগর ছাত্রলীগ। যাদের বিরুদ্ধে চাঁদাবাজি, টেন্ডারবাজি, সন্ত্রাসী কর্মকান্ডের অভিযোগ ওঠেনি। ইতিপূর্বে দু’একজন কর্মীর বিরুদ্ধে বির্তকিত কর্মকান্ডের অভিযোগ ওঠার সঙ্গে সঙ্গেই ছাত্রলীগ থেকে অব্যাহতি দেয়া হয়। কঠোর অবস্থানে রয়েছেন ছাত্রলীগের নেতৃত্বে থাকা নেতারাও।

নারায়ণগঞ্জ জেলা ছাত্রলীগের সভাপতি পদে আজিজুর রহমান আজিজ ও সাধারণ সম্পাদক আশরাফুুল ইসমাঈল রাফেল প্রধান। দুজনই উচ্চ শিক্ষায় শিক্ষিত। যার মধ্যে রাফেল প্রধান একজন শিক্ষানবিশ আইনজীবী। এই দুজনের বিরুদ্ধে এখনও দৃশ্যমান কোন অভিযোগ ওঠেনি। সরকারের উন্নয়নমুলক কর্মকান্ডে সক্রিয় ভুমিকা পালন করছেন তারা। একই সঙ্গে জাতীয় দিবসগুলোতে ছাত্রলীগের নেতাকর্মীদের নিয়ে কাজ করছেন। বিএনপি-জামাতের শিক্ষাঙ্গনে নাশকতা ঠেকাতেও ছাত্রলীগের নেতাকর্মীদের নিয়ে কাজ করছেন। একই সঙ্গে অয়ন ওসমানের দিকনির্দেশনায় ও অয়ন ওসমানের পক্ষ থেকে গরীব অসহায় দুস্থ মানুষের পাশে গিয়ে দাড়াচ্ছেন।

একইভাবে নারায়ণগঞ্জ মহানগর ছাত্রলীগের সভাপতি হাবিবুর রহমান রিয়াদ প্রধান ও সাধারণ সম্পাদক হাসনাত রহমান বিন্দুও অয়ন ওসমানের দিকনির্দেশনায় ও অয়ন ওসমানের পক্ষে স্বচ্ছ রাজনীতিতে রয়েছেন। তাদের বিরুদ্ধেও কোন রকম বিতর্কিত কর্মকান্ডের অভিযোগ ওঠেনি। মহানগর ছাত্রলীগকে বিতর্কমক্ত রাখতে নিজেরা কঠোর অবস্থানে রয়েছেন। সরকারের উন্নয়মুলক কর্মকান্ডেও নিজেদের সম্পৃক্ত রাখছেন।

এর মধ্যে হাবিবুর রহমান রিয়াদ প্রধান একই সঙ্গে সরকারি তোলারাম কলেজ ছাত্রলীগ সভাপতি ও কলেজ ছাত্র-ছাত্রী সংসদের প্রতিনিধিত্বও করছেন। তোলারাম কলেজে শান্তিপূর্ণ পরিবেশ বজায় রাখতে কাজ করছেন রিয়াদ। তোলারাম কলেজকে ওয়াইফাই জোন, পানির ব্যবস্থা, ক্যানটিন ব্যবস্থা, মেধাবী শিক্ষার্থীর পাশে দাড়ানো, অসুস্থ শিক্ষককে আর্থিক সহায়তা করা এবং এসব কাজগুলো করেছেন অয়ন ওসমান। এবং কলেজ ছাত্রলীগের মাধ্যমে অয়ন ওসমান এসব উন্নয়নমুলক কাজ করছেন। তোরালাম কলেজ ছাত্রলীগের সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করছেন আসাদুজ্জামান আসাদ।

নারায়ণগঞ্জ আইন কলেজ ছাত্র্রলীগের নেতৃত্ব দিচ্ছেন এমএম হাসান ও আমজাদ হোসেন। সংসদের ভিপি ও জিএস হিসেবে দায়িত্ব পালন করছেন তারা দুজন। আইন কলেজের শিক্ষা সফর, রাষ্ট্রীয় দিবস উদযাপন সহ নানা কর্মসূচিগুলো অয়ন ওসমানের দিকনির্দেশনায় পালিত হয়ে আসছে। এক সময় আইন কলেজ থেকে আওয়ামীলীগের কর্মসূচিতে তেমন একটা শিক্ষার্থীদের অংশগ্রহণ দেখা যায়নি। কিন্তু বর্তমান হাসান ও আমজাদের নেতৃত্বে আইন কলেজের অনেক শিক্ষার্থী আওয়ামীলীগের দলীয় কর্মসূচিতে অংশগ্রহণ করছেন। একই সঙ্গে রাষ্ট্রীয় ও জাতীয় দিবসগুলো পালন করছেন। এসব কর্মকান্ডে অয়ন ওসমান সহযোগীতা করছেন।