এই শুয়ে পড়া ইসলাম থেকে আমরা দূরে সরে যাচ্ছি: ডিসি মোস্তাইন বিল্লাহ

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

নারায়ণগঞ্জ জেলা প্রশাসক মোস্তাইন বিল্লাহ বিদেশগামীদের উদ্দেশ্যে বলেন, কখনো কোন সস্তা জিনিসে যেনো আমরা টাচ না করি। কেননা মনে করেন আপনার ভাই আপনার কাছে ৮ লাখ টাকার জায়গা ৫ লাখ টাকায় বিক্রি করবে, পরে দেখবেন এটা আরো দুজনের কাছে বিক্রি করে চলে গেছে। অর্থাৎ আপনি ইতালি যাবেন কিন্তু ভূমধ্যসাগর পাড়ি দিতে হবে সেটা কেন? আমরা যেনো ভূল পথে না যাই। সস্তা লোভে না পড়ি। আমরা চাই আপনাদের মাধ্যমে দেশের ভাবমূর্তি উজ্জ্বল হবে।

২৯ মার্চ সোমবার সকালে বন্দরে বাংলাদেশ ইনস্টিটিউট অব মেরিন টেকনলোজির আডিউটোরিয়ামে “নিরাপদ অভিভাষণ ও দক্ষতা উন্নয়ণ” শীর্ষক সেমিনারে প্রধান অতিথি’র বক্তব্যে তিনি এসব কথা বলেন।

জনশক্তি কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যুরো প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রনালয়ের আয়োজনে এ সভায় তিনি আরো বলেন,
আজকে শবে বরাতের দিন আমরা যেনো প্রকৃত ইসলামকে নিয়ে সাথে থাকতে পারি। গাড়ি ভাঙ্গার ইসলামে যেনো না পড়ি। কালকে (হরতাল) প্রায় ১’শ গাড়ি ভাঙ্গা হয়েছে। ২০-২৫টা জ্বালিয়ে দিয়েছে। একজন ব্যক্তির লেগুনা টাইপের গাড়ি ক্ষতি করা হয়েছে। তার জীবনের সব বিক্রি করে সেটা কিনেছে। তার এখন কিচ্ছু নাই। তো আমরা যেন এধরনের দুষ্টামি ইসলামের মধ্যে না যাই।
নবী করিম (সাঃ) বলেছেন কেউ যদি রাগ হয়ে যায় তাহলে কথা বন্ধ করে দাও। যদি দেখো আরো রাগ হয়ে গেছে তবে বসে পড়। সর্বশেষে শুয়ে পড়। এই শুয়ে পড়া ইসলাম থেকে আমরা দূরে সরে যাচ্ছি।

বি.আই.এম.টি’র অধ্যক্ষ প্রকৌশলী মোঃসালাহ উদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন- বন্দর উপজেলা ভাইস চেয়ারম্যান সানাউল্লাহ সানু, মহিলা ভাইস চেয়ারম্যান সালিমা হোসেন শান্তা, বন্দর থানা অফিসার ইনচার্জ দীপক চন্দ্র সাহা, বন্দর প্রেসক্লাবে নির্বাহী সদস্য এবিএম জাহিদ, বন্দর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এহসান উদ্দিন আহমেদ, নাসিক’র ২১নং ওয়ার্ড কাউন্সিলর হান্নান সরকার প্রমূখ।