সূরাহ আন-নিসা পড়ুন, এর চেয়ে আধুনিক আইন আর কোথাও নাই: এসপি জায়েদুল আলম

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

নারায়ণগঞ্জ জেলা পুলিশ সুপার মোহাম্মদ জায়েদুল আলম বলেছেন,
আমরা বলেছিলাম মুজিববর্ষের অঙ্গীকার পুলিশ হবে জনতার। সেজন্যই আমরা আপমাদের কাছে অর্থাৎ পুলিশ জনগণের জন্য কাজ করবে। এই লক্ষেই আমাদের এই অনুষ্ঠান। করোনা মহামারী থেকে বেঁচে থাকতে অবশ্যই আমাদের মাস্ক ব্যবহার করতে হবে। সামাজিক দুরত্ব মেনে চলতে হবে।

তিনি আরও বলেন, আমাদের সন্তানদের সঠিকভাবে গড়ে তুলতে হলে নিজেদের প্রস্তুত হতে হবে। এইযে ধরুন এন্ড্রোইড ফোন। চাইলে আপনি আপনার সন্তানকে এর থেকে দূরে রাখতে পারবেন না৷ এইসব ফোন অনলাইনে ক্লাস হয়, এস্যাইন্টম্যান্ট হয়। আরো অনেক ভালো দিক রয়েছে। আপনাদের শুধু সঠিক পথ দেখাতে হবে। আমরা যারা মুসলমান আছি, আপনি সকালে পারেন বিকালে পারেন মোবাইল থেকে কুরআনের সূরা ও তার তরজমা সহ শুনান। তারা যদি মোবাইলে বাংলা অর্থসহ কোর’আন রাখতে বলেন। আমি মনে বাংলাটা পড়লে এরা আপনার চেয়েও ভালো মানুষ হবে। ধর্মীয় ও নৈতিক শিক্ষা থাকলে আমরা সবাই ভালো থাকব। সে যে ধর্মেরই হোক।

২৪ মার্চ বুধবার বিকেলে বন্দর থানা কর্তৃক আয়োজিত ওপেন হাউজ ডে’র প্রধাণ অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

এসময় তিনি আরো বলেন, ইসলাম কখনো মানুষকে হত্যা সাপোর্ট করে না। কোর’আনে স্পষ্ট বলা আছে যে একজন মানুষকে হত্যা কররো সে যেনো সমস্ত মানবসমাজকে হত্যা করলো। এখন নারায়ণগঞ্জে সবচেয়ে বেশি জমি নিয়ে হত্যা হয়। আপনি সুরা আন -নিসা পড়েন কে কতটুকু জমি পাবেন সব জানতে পারবেন। এরচেয়ে আধুনিক আইন আর কোথাও নেই। আর কিশোর গ্যাং কিংবা মাদক বলেন এদের বিরুদ্ধে পুলিশ একেবারের আপোষহীন। এদের বিরুদ্ধে পুলিশ জিরো টলারেন্স নীতি অবলম্বন করবে।

বন্দর থানা অফিসার ইনচার্জ দীপক চন্দ্র সাহা’র সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- বন্দর উপজেলা ভাইস চেয়ারম্যান সানাউল্লাহ সানু, বীর মুক্তিযোদ্ধা আইয়ুব আলী, বন্দর উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক কাজিম উদ্দিন প্রধান, বন্দর উপজেলার মহিলা ভাইস চেয়ারম্যান সালিমা হোসেন শান্তা, ১৯নং ওয়ার্ড কাউন্সিলর ফয়সাল মোঃ সাগর, সংরক্ষিত মহিলা কাউন্সিলর শিউলী নওশাদ, মুছাপুর ইউনিয়ন চেয়ারম্যান মাকসুদ হোসেন, কলাগাছিয়া ইউনিয়ন জাপা’র সভাপতি বাচ্চু মিয়া ও শাহাবউদ্দিন প্রমূখ।

অনুষ্ঠান পরিচালনা করেন- বন্দর থানা সেকেন্ড অফিসার মোঃ মোদাচ্ছের ও কামতাল তদন্ত কেন্দ্রের সাব ইন্সপেক্টর সৈয়দ আজিজুল হক।